ব্যাকলিংক (backlink) কি? কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন (Free 100 Backlink site)

একটি ওয়েবসাইট এবং ওয়েবসাইটের পোস্টকে গুগোলের Ranking এ নিয়ে যাওয়ার জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে  থাকে ব্যাকলিংক।তাই আজকে আমি আপনাদেরকে জানাবো কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন? এবং কিভাবে আমাদের এই ওয়েবসাইটটি গুগোলের রেংকিং এ নিয়ে গিয়েছি এবং নিজের বাস্তব অভিজ্ঞতা সহকারে বিস্তারিত।

ব্লগে পোস্ট করার সঠিক নিয়ম 2022

আগেই বলে রাখি আজকের এই পোস্টটি অফিশিয়ালি পোস্ট হবে না। এটি নিজেদের ওয়েবসাইট কে কিভাবে ব্যাকলিংক তৈরী করে গুগলের রেংকিং এ নিয়ে গিয়েছে তার বাস্তব অভিজ্ঞতা আপনাদের সঙ্গে শেয়ার করব।

কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন
,

বড় বড় ফ্রিল্যান্সাররা বলে থাকেন একটি ওয়েব সাইটের ব্যাকলিংক ছাড়া সেই ওয়েবসাইটটিকে প্রাণহীন ওয়েবসাইট বলা হয়, তাহলে বুঝতেই পারছেন একটি ওয়েবসাইটের জন্য কি পরিমান ব্যাকলিংক গুরুত্ব ভুমিকা পালন করে থাকে। ব্যাকলিংক ছাড়া একটি ওয়েবসাইটের ডোমেইন অথরিটি কখনো বাড়ানো সম্ভব না এবং ব্যাকলিংক ছাড়া একটি পোস্ট কেউ কখনো গুগলের রেংকিং এক নাম্বারে নিয়ে যাওয়া সম্ভব না।

ব্যাকলিংক কি  এবং কিভাবে ব্যাকলিংক তৈরী করবেন এই ব্যাপারটা নিয়ে অনেক ব্লগারই আজ চিন্তিত, তবে আপনারা যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থেকে থাকে এবং আপনি যদি গুগল সার্চ ইঞ্জিন থেকে ওয়েবসাইটে প্রচুর ফ্রি ট্রাফিক পেতে চান এবং আপনার পোস্ট কে গুগলের রেংকিং এ নিতে চান তাহলে আপনার তৈরি করতে হবে হাই অথরিটি  ব্যাকলিংক।

Keyword Research কি? কিওয়ার্ড রিসার্চ কেন এত গুরুত্বপূর্ণ?

এসইও কে প্রকৃতপক্ষে দুই ভাগে বিভক্ত করা হয়েছে, একটি হচ্ছে অনপেজ এসইও এবং আরেকটি হচ্ছে অফ পেজ এসইও। অফ পেজ এসইওকেই ব্যাকলিংক বলা হয়।

যে ওয়েব সাইটের ব্যাকলিংক যত বেশি থাকবে সে ওয়েবসাইটের ডোমেইন অথরিটি তত বেশি হবে।

মনে রাখবেন আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি যত বেশি ভালো হবে ততটাই বেশি গুগল আপনার লেখা আর্টিকেল গুলি তার সার্চ রেজাল্টে ভালো জায়গায় রেংক করাবে।

ওয়েবসাইটের ডোমেইন অথরিটি ভালো বা অধিক থাকা মানে, গুগলের নজরে সেই ওয়েবসাইটের কোয়ালিটি অনেক ভাল। তাই সার্চ রেজাল্ট তার গুরুত্ব অবশ্যই অনেক বেশি দিয়ে থাকবে।

মনে রাখবেন গুগল সার্চ ইঞ্জিন থেকে নিজের ওয়েবসাইটে রেগুলার ট্রাফিক পাওয়ার জন্য আপনার কিন্তু প্রথম থেকেই ওয়েবসাইটে ব্যাকলিংক তৈরি করতে থাকতে হবে।

কিন্তু আমাদের মধ্যে অনেক ব্লগার রয়েছে যারা এই ব্যাকলিংক কি এবং কিভাবে ব্যাকলিংক তৈরি করতে হয় সে ব্যাপারে জানেই না।

Image এসইও: সহজ ভাবে Image Optimization করার নিয়ম

এজন্য তাদের গুগল সার্চ ইঞ্জিন থেকে ট্রাফিক ওয়েবসাইটে আসে না এবং তারা সবসময় মনে করে আমরা এতো ভালো আর্টিকাল ওয়েব সাইটে পাবলিস্ট করি কিন্তু কোন ধরনের অর্গানিক গুগল থেকে ট্রাফিক পায় না কেনো? তাদের জন্যই আজকের এই পোস্ট টি।

তাই আজকের এই পোস্টটি যদিও বড় হয়, তার পরেও আপনি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ুন তাহলেই আপনি জানবেন ব্যাকলিংক কি? এবং কিভাবে ব্যাকলিংক তৈরী করে এবং 100 টি ফ্রি ব্যাকলিংক করার ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত।

ব্যাকলিংক কি?What are backlinks?

ব্যাকলিংক কি এই বিষয়টি উপরে লেখালেখি থেকে মোটামুটি আইডিয়া আপনি পেয়ে গিয়েছেন ,তার পরেও বলতে গেলে বলবো ব্যাকলিংক হচ্ছে ,আপনার ওয়েবসাইটের ইউআরএল লিংকে কপি করে অন্য ডোমেইন অথরিটি ওয়েবসাইটের লিংক পেস্ট করে সেই ওয়েবসাইটে পাবলিশ করার নামই হচ্ছে ব্যাকলিংক।

উদাহরণস্বরূপ আরও বলা যেতে পারে যে, আপনি একজন ব্যক্তি হিসাবে আপনার এলাকায় চলাফেরা কাদের সঙ্গে? আপনি ধরুন যদি চলাফেরা করেন আপনার নিচু টাইপের রিক্সাওয়ালা ,ভ্যানওয়ালা এই টাইপের মানুষদের সঙ্গে ,তাহলে অন্যরা আপনাকে জ্যাজ করবে সেই চোখেই, যে আপনি কোন টাইপের মানুষ বা কোন ধরনের লেভেলের মানুষ হবেন ।অবশ্যই তাদের লেভেলের হবেন, যাদের সঙ্গে আপনি চলাফেরা করেন।

গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করার জন্য বাংলাদেশের কোন ব্যাংক ব্যবহার করা দরকার?

তাই আপনি যদি আপনার চলাফেরা এমপি, মন্ত্রী, মিনিস্টার চেয়ারম্যান বা এলাকার কোন বড় নেতাদের সঙ্গে চলাফেরা হয়, তাহলে আপনার আশেপাশের সকল মানুষ জানবে আপনার লেভেল কি এবং কোথায় এবং কাদের সঙ্গে আপনার চলাফেরা আছে, সেই ভাবে আপনাকে জাজমেন্ট করবে এবং আপনার রেংক বাড়িয়ে দিবে।

ঠিক তেমনি ভাবে আপনার ওয়েবসাইটের ইউআরএল যদি অন্য কোন হাই অথরিটি ডোমেইন ওয়েবসাইটে ব্যাক লিংক আকারে থাকে ,তাহলে গুগোল আপনার ব্যাংকে সেই হাই অথরিটি লেভেলের মনে করবে এবং আপনার লেখালেখি গুলোকে গুগলের প্রথম পেজে স্থান দিবে।

আশাকরি ব্যাকলিংক কি এবং ব্যাকলিংক এর গুরুত্ব কি পরিমান সেই বিষয়টি পুরোপুরি ভাবে আপনাদেরকে বুঝাতে পেরেছি। চলুন জেনে নিই ব্যাকলিংক এর প্রকারভেদ-

ব্যাকলিংক কত প্রকার এবং কি কি?

ব্যাকলিংক আসলে কত প্রকার এবং কি কি আমি নিচে কিছু ব্যাকলিংক এর নাম এবং তাদের কাজ সম্পর্কে আলোচনা করছি এটি আপনি জানলে ব্যাকলিংক সম্পর্কে আরও কিছু পরিষ্কার ধারণা পেয়ে যাবেন।

internal link-ইন্টারনাল লিংক ব্যাকলিংক হচ্ছে আমরা আমাদের ওয়েবসাইটে থাকা যে ধরনের আর্টিকেল পাবলিশ করে থাকি এই আর্টিকেলের ইউআরএল কেই ইন্টারনাল লিংক ব্যাকলিংক বলা হয়।উদাহরণস্বরূপ নিচের ছবিটি দেখুন তাহলে আরও পুরোপুরি ক্লিয়ার হয়ে যাবেন।

কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন
,

External Links-এক্সটার্নাল লিনক হচ্ছে আপনার ওয়েবসাইটের লিংক গুলো অন্যের ওয়েবসাইটে চলে যাওয়াকে বলা হয়।

অর্থাৎ আপনার ওয়েবসাইটে একটি পোস্ট করার পর সেই পোষ্টের লিঙ্ক আরেকটি অন্য ওয়েবসাইটে পোস্ট করাকেই এক্সটার্নাল লিংক বলে।

আপনার ব্লগে ভিজিটর বাড়ানোর 100% কার্যকরী উপায়।প্রমাণ সহ বিস্তারিত

link Juice-এই ব্যাকলিংকের কাজ হচ্ছে অন্যের ব্লগ বা ওয়েবসাইটে হাইপারলিংক এর মাধ্যমে যখন ব্যাকলিংক তৈরি করা হয় তখন গুগল বুট সেই লিঙ্কগুলি ফলো করে আপনার ব্লগের লিঙ্ক জুইস পাশ করে, এই লিংক জুস আপনার ব্লগ এর ডোমেন অথরিটি বাড়িয়ে সার্চ ইঞ্জিনে ট্রাফিক বৃদ্ধি করতে সাহায্য করে।

No- Follow links-এই লিংকটি খুবই জনপ্রিয় এবং পরিচিত নাম এই লিঙ্কের মাধ্যমে অন্যের ওয়েবসাইট থেকে আসা ব্যাকলিংক গুলিকে নোফলো ট্যাগ ব্যবহার করে থাকে, তখন সে ব্যাকলিংক গুলি নোফলো ব্যাকলিংক এ পরিণত হয় এই ধরনের লিংকের মাধ্যমে গুগল তাদের লিংক পাস করেন না, তাই এই ধরনের ব্যাকলিংক বিশেষ কাজের না।

Do- Follow Links-এটিও একটি ব্যাকলিংকের জনপ্রিয় নাম যখন আপনাদের ব্লগে অন্যের ওয়েবসাইট থেকে আসা লিঙ্কগুলি নোফলো ট্যাগ ব্যবহার করা হয় না তখন সেইলিং গুলির ডুফলো লিংক হয় এবং এই ধরনের লিংকের মাধ্যমে গুগোল লিংক জুস পাস করে তাই এই ধরনের ব্যাটলিং আমাদের ব্লগ সাইটে অনেক কাজের এবং দরকারি।

আশা করছি এখন হয়তো বা আপনারা ব্যাকলিংকের প্রকার বিষয়ে সবটাই ভালোভাবে বুঝে গেছেন এখন আমরা জানবো কিভাবে নিজের ওয়েবসাইটে জন্য ব্যাকলিংক তৈরি করতে হয়।

মনে করিয়ে দেওয়া ভালো এরপরের টপিকেই আমি জানাবো, কিভাবে আপনি একশ টি প্রোফাইল ব্যাকলিংক তৈরী করবেন তার ফ্রি ওয়েবসাইট এর মাধ্যম।

কিভাবে ব্যাকলিংক তৈরী করবেন?How to create backlinks?

ব্যাকলিংক তৈরি করার সময় কিছু বিষয় অবশ্যই লক্ষ্য রাখতে হবে যেমন – যেকোনো লো কোয়ালিটি ভালো ডোমেইন অথরিটি ওয়েবসাইট থেকে আপনি ব্যাকলিংক নিবেন না, তাহলে আপনার কষ্ট টাই বৃথা হবে ।সব সময় ভালো ভালো মানের ডোমেইন অথরিটি ওয়েবসাইটগুলো থেকে ব্যাকলিংক নেওয়ার চেষ্টা করবেন।

একসাথেই অধিক পরিমাণে ব্যাকলিংক তৈরি করলে গুগোল আপনার ব্লগকে স্প্যাম তৈরি করে নিতে পারে, এতে আপনার গুগল সার্চের রেংকিং অন্যের অনেক বেশি কমে যাবে এবং গুগোল আপনার ওয়েবসাইটকে চিরতরের জন্য নিজের সার্চ থেকে সরিয়ে নিতে পারে।

তাই আপনি ভালো ডোমেইন অথরিটি ওয়েবসাইট থেকে রেগুলার বেসে আপনার ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরী করার চেষ্টা করবেন।

আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি এবং অন্য যে কারো ওয়েবসাইটের ডোমেন অথরিটি চেক করার জন্য এই লিংকটিতে ক্লিক করতে পারেন- check domain authority

নিরাপদ ভাবে আপনার সাইটের ব্যাকলিংক বানানোর কিছু সেরা নিয়ম

আমি আগেই বলেছি আমরা কিভাবে আমাদের ওয়েবসাইটটি ব্যাকলিংক তৈরী করি এবং কোন ওয়েবসাইটের মাধ্যমে ব্যাকলিংক তৈরি করার ফলে আমাদের লেখাগুলি Ranking এসেছে সেই বিষয়টি জানাবো এবং 100 টি প্রফাইল ব্যাকলিংক ওয়েবসাইটের এড্রেস জানাবো।

তার আগে আপনাদেরকে কিছু ব্যাকলিংক বানানোর নিরাপদ ওয়েবসাইটের সন্ধান দিই।

নিচের দেওয়া উপায়গুলো ব্যবহার করে আমি রেগুলার ভাবে আমার ওয়েবসাইটে ব্যাকলিংক তৈরী করে থাকি এবং আপনিও চাইলে ব্যাকলিংক তৈরি করা এই উপায় গুলি ব্যবহার করতে পারবেন।

Quora- প্রশ্ন এবং উত্তরের সাইট

এই ওয়েব সাইটের জনপ্রিয়তা পুরো বিশ্বে রয়েছে এবং এই ওয়েবসাইটের ডোমেইন অথরিটি ও অনেক বেশি ,তাই আপনারা চাইলে এই কোরা ওয়েবসাইটে আপনি আপনার ওয়েবসাইট রিলেটিভ প্রশ্ন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিয়ে, সেই উত্তরের সঙ্গে আপনার ওয়েবসাইটের লিংক জুড়ে দিলে আপনি ভালো মানের ব্যাকলিংক পেয়ে যাবেন।

তাই কোরা ওয়েবসাইটটি আমাদের কাছে ওয়ান অফ দা বেস্ট ওয়েবসাইট ব্যাকলিংক তৈরি করার জন্য।কিভাবে ব্যাকলিংক তৈরি করবেন

Blog Commenting website

ব্লগ কমেন্টিং ওয়েবসাইট রয়েছে পুরো ওয়ার্ল্ডে অনেক, আপনি আপনার ওয়েবসাইটের অন্যদের ব্লগের পোস্ট এর যে কমেন্ট সেকশন রয়েছে ,সেই কমেন্ট সেকশনে আপনি কমেন্টস করেও আপনার ওয়েবসাইটের পোষ্টের ইউআরএল লিংক যুক্ত করে ভালোমানের ব্যাকলিংক তৈরি করে ফেলতে পারবেন।

আমি খুব ভালো মানের কয়েকটি ব্লগ কমেন্টিং ওয়েবসাইটের লিঙ্ক নিচে দিয়ে দিচ্ছি, আপনারা চাইলে এখান থেকেও আপনার ভাল মানের ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরী করতে পারবেন।

Free Comments Backlink website List     DA
1. https://main.ayush.gov.in/a-career-in-naturopathy/      76
2. https://namayush.gov.in/   26
3. https://blog.ssa.gov/what-did-you-earn-at-your-first-job-social-security-can-tell-you/comment-page-3/#comments-anchor 91
4. https://amview.japan.usembassy.gov/en/disabilities-are-no-bar-to-sports/ 89
5. https://greenhealthycooking.com/clean-eating-for-beginners/ 55

Directory Submission Site

এই মাধ্যমটি ও খুবই জনপ্রিয় এবং কার্যকরী আপনারা চাইলে আপনাদের ওয়েবসাইটে লিংকটি শুধুমাত্র অন্য ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনার একাউন্টে গিয়ে আপনার লিংকটি তাদের ওয়েবসাইটে কপি-পেস্ট করে সাবমিশন অপশনে ক্লিক করে, আপনার লিঙ্ক তাদের ওয়েবসাইটে পাবলিশ করে দিতে পারবেন।

ব্লগিং কি? ব্লগিং থেকে প্রতি মাসে কত টাকা আয় করা যায়?

আপনাদের সুবিধার্থে আমি প্রায় 15 থেকে 20 টি এরকম ওয়েবসাইটের লিংক আপনাদের কে নিচে দিয়ে দিচ্ছি সেখান থেকে আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করে আপনার ব্লগ সাইটের পোষ্টের ইউআরএল টি সাবমিশন করে ফেলতে পারবেন।

Do-Follow Backlink List (Only Post Submitted with Link)     DA
https://socialbookmarkiseasy.info 14
https://www.seosubmitbookmark.com/ 28
https://www.votetags.info 23
https://onlinewebmarks.com 27
https://publicbuysell.com 16
https://www.newsciti.com 25
https://www.bookmarkinbox.info 10
https://www.bookmarkset.com 10
https://www.bookmarkrush.com/ 6
http://ttlink.com 73
https://list.ly/ 77
https://www.bookmarktheme.com/ 16
https://www.bookmarktheme.com 11
https://www.bookmarkwiki.com 27
https://www.bookmarkinghost.info/ 27
https://www.bookmarks2u.com/ 27
https://www.hotbookmarking.com 27
https://www.livewebmarks.com 25
https://www.openfaves.com 50
https://www.peoplebookmarks.com 20
http://prbookmarks.com 20

Gust Posting

এই মাধ্যমকে ব্যাকলিংক এর সবচাইতে কার্যকরী এবং সেরা মাধ্যম বলা হয়ে থাকে।

গেস্ট পোস্টিং হচ্ছে আপনি অন্য একজনের ওয়েবসাইটে অথরিটি নিয়ে তার ওয়েবসাইটে আপনার পোষ্ট রিলেটিভ হবু হবু অন্য একটি পোস্ট তৈরী করবেন এবং সেই পোষ্টের বিভিন্ন জায়গায় আপনার এই পোষ্টের লিংক যুক্ত করে দিবেন তাহলে আপনার গেস্ট পোস্টিং হয়ে যাবে।

?? গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন ??

Gust Posting এর ওয়েবসাইট আমি আপাতত আপনাদেরকে শেয়ার করলাম না, আপনারা চাইলে আমার এই ওয়েবসাইটে গেস্ট পোস্টিং আকারে আপনার ওয়েবসাইটের পোস্ট করতে পারেন। সেজন্য অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

SS IT BARI – ভালোবাসার টেক ব্লকে “পোস্ট লিখার” নিয়ম ও নীতিমালা

Social Networking Site

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে ও আপনার ওয়েবসাইটের ভালো মানের ব্যাকলিংক তৈরী করা যায়।সেজন্য অবশ্যই নিচের এই সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটগুলোতে ভিজিট করে আপনার ওয়েবসাইটের ইউআরএলটি যুক্ত করে দিবেন তাহলে আপনার ওয়েবসাইটে ভালো মানের ব্যাকলিংক পেতে থাকবেন।

Facebook, tumblr, twitter, LinkedIn, Pinterest Etc.

Free 100 profile backlink website

এখন আমি আপনাদেরকে শেয়ার করব 100 টি ফ্রি প্রফাইল backlink ওয়েবসাইটের এড্রেস। আপনারা চাইলে আমাদের দেওয়া এই ওয়েবসাইট গুলো থেকে প্রতিদিন আপনার ওয়েবসাইটের পোস্ট অর্থাৎ আপনার ওয়েবসাইটের ইউআরএলটি backlink করে নিতে পারেন এবং এই ওয়েবসাইটের লিংক অনেক ভালো এবং ডোমেইন অথরিটি ও অনেক ভালো।

এখানে বিস্তারিত ওয়েবসাইটের অথরিটি সহকারে সবকিছু দেওয়া আছে আমি উদাহরণস্বরূপ দু একটি ওয়েবসাইটে কিভাবে প্রফাইল backlink করবেন? তা জানিয়ে দিব সে বিষয়টি জানার জন্য অবশ্যই আমাদের ইউটিউব চ্যানেলটি ভিজিট করুন এবং আমাদের ভিডিওটি দেখুন-

S.N Website DA
1 https://disqus.com 93
2 https://telegra.ph/ 90
3 https://worldcosplay.net/ 74
4 https://cycling74.com 72
5 https://addons.mozilla.org/ 98
6 https://www.stageit.com/ 60
7 https://seedandspark.com/ 64
8 https://wordpress.com/ 95
9 https://www.tripadvisor.com/ 93
10 https://www.divephotoguide.com/ 60
11 https://www.bitsdujour.com 58
12 https://www.blogger.com/ 99
13 https://community.growthhackers.com/ 64
14 https://www.ultimate-guitar.com/ 89
15 https://mymediads.com/ 56
16 https://clyp.it 69
17 https://www.instapaper.com 85
18 https://teletype.in/ 58
19 https://www.imdb.com/ 95
20 https://aminoapps.com/ 89
21 https://sites.google.com/ 97
22 https://bookmarkrange.com/ 66
23 https://ello.co/ 80
24 https://www.fanfiction.net/ 85
25 https://www.codecademy.com/ 84
26 https://www.tutorialspoint.com/ 83
27 https://www.educative.io/ 51
28 http://www.effecthub.com 49
29 http://www.aytoloja.org/jforum/user/insert.page 49
30 https://www.chordie.com/ 55
31 http://forums.qrecall.com/ 42
32 https://www.aeriagames.com/ 72
33 https://www.filmsforaction.org/ 60
34 https://www.dandad.org 63
35 https://desall.com/ 44
36 https://www.wix.com/ 93
37 https://www.apsense.com/ 72
38 https://visual.ly/ 83
39 https://www.edocr.com/ 75
40 https://www.debwan.com/ 44
41 https://www.kiva.org/ 81
42 https://artmight.com/ 54
43 https://startupmatcher.com/ 49
44 https://community.fandom.com/ 94
45 https://blackplanet.com 67
46 https://chttr.co/ 56
47 https://www.last.fm 92
48 https://forum.kryptronic.com/ 42
49 https://www.livejournal.com 92
50 https://setiweb.ssl.berkeley.edu/ 93
51 https://independent.academia.edu/ 93
52 http://forum.geonames.org/ 81
53 https://www.intensedebate.com 80
54 https://www.diigo.com/ 89
55 https://peatix.com/ 81
56 https://coub.com 86
57 https://www.ucoz.com/ 91
58 https://pbase.com/ 84
59 https://www.fitday.com/ 65
60 https://learninglab.si.edu 92
61 https://www.metal-archives.com/ 79
62 https://stackoverflow.com/ 92
63 https://www.emazoo.com/ 54
64 https://www.tumblr.com/ 88
65 https://www.evernote.com/ 92
66 https://www.strikingly.com/ 88
67 https://www.bravenet.com/ 74
68 https://favinks.com/ 73
69 https://bcz.com/ 75
70 https://gfycat.com/ 92
71 https://www.checkli.com/ 57
72 https://community.adobe.com/ 97
73 http://ttlink.com/ 54
74 https://bresdel.com/ 39
75 https://triberr.com/ 58
76 https://www.frontiersin.org/ 91
77 https://www.easyfie.com/ 54
78 https://id.arduino.cc/ 82
79 https://www.zupyak.com/ 66
80 https://cliqafriq.com/ 42
81 https://bookmarkstime.com/ 62
82 https://giphy.com/ 92
83 https://www.pearltrees.com 84
84 https://bookmarkextent.com/ 67
85 https://selfieoo.com/ 54
86 https://www.websitebuilder.com/ 66
87 https://www.bloglovin.com/ 93
88 https://webrazzi.com/ 60
89 https://bookmarkport.com/ 66
90 https://hub.docker.com/ 90
91 https://www.jimdo.com/ 85
92 https://edublogs.org/ 82
93 http://recipes.mentaframework.org 49
94 https://www.cheaperseeker.com/ 43
95 https://acrochat.com/ 43
96 https://www.my-free.website/ 75
97 https://www.openlearning.com/ 68
98 http://onlinemanuals.txdot.gov/help/urlstatus.html 66
99 https://500px.com/ 95
100 https://www.hatena.ne.jp/ 94

আশা করছি উপরের এই সকল নিয়ম থেকে, আপনি আপনার ওয়েবসাইটের জন্য খুব সহজেই ভালো মানের ব্যাকলিংক পেতে তৈরি করে ফেলতে পারবেন।এবং এই ব্যাকলিংক সম্পর্কিত যেকোন ধরণের প্রশ্ন এবং জিজ্ঞাসা থাকলে আপনি আমাদের পোস্ট কমেন্টে করতে পারেন।

এছারাও আমাদের সাইটে  মেইল সাবস্ক্রাইব করে যুক্ত থাকতে পারেন। পরবর্তী নতুন নতুন ব্লগিং সম্পর্কিত পোস্ট পাওয়ার জন্য।

আপনার জন্য আরও পোস্ট

গুগল এডসেন্স অ্যাপ্রুভ না পাওয়ার কারণ-2022

এসইও টুলস এর সঠিক ব্যবহার এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

শুধুমাত্র নতুন ব্লগারদের জন্য।Blogging Mistakes for Beginners

আমাদের সাইটে পোস্ট লেখার নিয়ম- এসইও ফ্রেন্ডলি পোস্ট লিখার নিয়ম

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ২৬৩ other subscribers

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.