Maruti Suzuki Baleno গাড়ির বিক্রির সংখ্যা পৌঁছল ১০ লক্ষে

মারুতি সুজুকি বালেনোর 1 মিলিয়ন ইউনিট বিক্রি করে ভারতীয় গাড়ির বাজারে একটি নতুন নজির স্থাপন করেছে। 2015 সালে ভারতে লঞ্চের পর থেকে গাড়িটি বৃদ্ধি পাচ্ছে। মারুতি সুজুকির 1 মিলিয়ন ব্যালেনো মডেল বিক্রি করতে ছয় বছর লেগেছে।

Maruti Suzuki Baleno

Maruti Suzuki Baleno

প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে দ্রুততম সময়ের রেকর্ড ভেঙেছে ব্যালেনো। হ্যাচব্যাক লাইনআপের পাশাপাশি মারুতি সুজুকির প্যাসেঞ্জার কার সেগমেন্টে Baleno সবচেয়ে বেশি বিক্রি হওয়া মডেল।

  • হুন্ডাই এলিট i20। …
  • মারুতি সুজুকি ব্যালেনো।
  • মারুতি সুজুকি এরটিগা।
  • মাহিন্দ্রা বোলেরো।

Maruti Suzuki Baleno গত মাসে (নভেম্বর) 9,931 ইউনিট বিক্রি করেছে। এবং অক্টোবরে বিক্রি হয়েছে 15,563 ইউনিট। যাইহোক, প্রতি মাসে বিক্রির গড় সংখ্যা 13,000 ইউনিট। প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্ট স্টকের 25% ধারণ করে। Baleno এর দুই প্রতিদ্বন্দ্বী, Hyundai i20 এবং Tata Altroz, প্রতি মাসে গড়ে যথাক্রমে 6,000 এবং 5,000 ইউনিট।

প্রিমিয়াম হ্যাচব্যাক ব্যালেনোর এই মাইলফলক ছোঁয়ার প্রসঙ্গে মারুতি সুজুকির ভারতীয় শাখার সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং এন্ড সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব (Shashank Srivastava) বলেছেন, “গাড়িটি বিস্ময়কর ভাবে ২৫ শতাংশের অধিক মার্কেট শেয়ার ধরে রেখে প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। 

এক মিলিয়নেরও বেশি গ্রাহকের মন জয় করার পাশাপাশি, এটি অনেক মর্যাদাপূর্ণ পুরস্কারও ধারণ করে। এটি গ্রাহকদের পাশাপাশি গাড়ি বিশেষজ্ঞদের মন জয় করতে সক্ষম হয়েছে। হালফিলের নিজ শহরে গ্রাহকরা প্রযুক্তি-জ্ঞানী। ব্যালেনো গাড়িটিও তাদের জন্য উপযোগী। “

Maruti Suzuki Balenoএর স্মার্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে – LED প্রজেক্টর হেডলাইট, LED DRL, অ্যালয় হুইল, LED টেললাইট। গাড়িটিতে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে যা অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো, আইডল স্টার্ট-স্টপ, রিয়ার পার্কিং ক্যামেরা, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির মাধ্যমে সংযুক্ত করা যেতে পারে।

Maruti Suzuki Baleno প্রিমিয়াম হ্যাচব্যাক বর্তমানে শুধুমাত্র পেট্রোল ইঞ্জিনের বিকল্প হিসেবে উপলব্ধ। যদিও প্রাথমিক পর্যায়ে এটি পেট্রোল এবং ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্প হিসাবে এসেছিল। এতে সুজুকির মাইল্ড হাইব্রিড সিস্টেমের সাথে একটি 1.2 লিটার জেট এবং ভিভিটি ইঞ্জিন রয়েছে।

এটি ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় ট্রান্সমিশন উভয় বিকল্পে উপলব্ধ। ভেরিয়েন্ট অনুসারে, ভারতীয় বাজারে এর দাম 5.99 লক্ষ থেকে 9.45 লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)।

Baleno একটি 7 আসনের দাম?

Maruti Baleno হল একটি 5সিটার হ্যাচব্যাক যার দামের পরিসীমা Rs. 5.99 – 9.45 লাখ *। এটি 9টি ভেরিয়েন্টে পাওয়া যায়, একটি 1197 cc, BS6এবং 2টি ট্রান্সমিশন অপশন: ম্যানুয়াল এবং অটোমেটিক।

5 লক্ষ থেকে 10 লক্ষের মধ্যে সেরা পারিবারিক গাড়ি৷

মারুতি সুজুকি সুইফট। একটি 1.2-লিটার ডুয়ালজেট পেট্রোল ইঞ্জিন দিয়ে সজ্জিত, এই জনপ্রিয় পারিবারিক যানটির BS-VI মডেলটি শুধুমাত্র একটি ভেরিয়েন্টে উপস্থিত রয়েছে

  • হুন্ডাই এলিট i20। 
  • মারুতি সুজুকি ব্যালেনো।
  • মারুতি সুজুকি এরটিগা।
  • মাহিন্দ্রা বোলেরো।

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

1 Comment

Leave a Reply

Your email address will not be published.