Gmail থেকে ভয়েস-ভিডিও কল করবেন যেভাবে-(নতুন আপডেট)

গুগলের জনপ্রিয় সেবা ‘জিমেইল’ তার নামে একটি ই-মেইল সেবা নিয়ে এসেছে। কিন্তু ই-মেইল পাঠানোর পাশাপাশি, ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে অ্যাপ থেকে ভয়েস/ভিডিও কলিংয়ের প্রয়োজনীয়তা অনুভব করছেন।

gmail 2065229730

Gmail থেকে ভয়েস-ভিডিও কল করবেন

কারণ এখন ভার্চুয়াল কথোপকথনের সময়। Facebook মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইমো, ভাইবারের মতো জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলি তাদের ভয়েস/ভিডিও কল বৈশিষ্ট্যের কারণে ব্যাপক জনপ্রিয়। অন্যদিকে ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের মতো বিভিন্ন অ্যাপও এই সুবিধা দিচ্ছে।

সময়ের সাথে সাথে, Google তাদের Gmail অ্যাপে ভয়েস এবং ভিডিও কলিং বৈশিষ্ট্য যুক্ত করেছে। অন্য কথায়, ব্যবহারকারীরা Gmail অ্যাপের চ্যাট ট্যাব থেকে ভয়েস এবং ভিডিও কল বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন। গুগল ইতিমধ্যে সকলের জন্য উপলব্ধ করা শুরু করেছে। সুবিধাগুলি উপভোগ করতে আপনাকে আপনার ফোনের Gmail অ্যাপ আপডেট করতে হবে।

ব্যবহারকারীরা Gmail অ্যাপে ওয়ান টু ওয়ান ভয়েস এবং ভিডিও কলিং করতে পারবেন। অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোন থেকে ভয়েস বা ভিডিও কল করা যায়। গুগল গ্রুপ কলিং এর জন্য কোন ফিচার নিয়ে আসেনি।

প্রথমে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোন থেকে জিমেইল অ্যাপ আপডেট করুন।

এখন জিমেইল খুলুন এবং ‘চ্যাট’ ট্যাবে আলতো চাপুন। Google Workspace ব্যবহারকারীদের জন্য ‘Chats’ ট্যাবটি ডিফল্টরূপে চালু করা থাকে। সাধারণ ব্যবহারকারীদের জন্য, সেটিংস বিকল্পে যান এবং ‘চ্যাট’ বিকল্প সক্রিয় করুন।

আপনি চ্যাট বিভাগে তালিকাভুক্ত সমস্ত কথোপকথন দেখতে পারেন। যেকোনো একটিতে ট্যাপ করুন।

আপনি এখন উপরের কোণায় ফোন বা ভিডিও আইকনে ট্যাপ করে ভয়েস বা ভিডিও কল করতে পারেন।

জিমেইল কি?

Gmail হল Google দ্বারা পরিচালিত একটি ওয়েবমেল পরিষেবা যা 2004 সালে তৈরি করা হয়েছিল এবং 2006-এর বিটা সংস্করণে প্রকাশিত হয়েছিল, তারপরে 2009 সালে সম্পূর্ণ সংস্করণ প্রকাশিত হয়েছিল৷ এবং এটি এখন বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ইমেল পরিষেবা৷

জিমেইল বা গুগল একাউন্ট  ব্যাবহার 

আমাদের বেশিরভাগ মোবাইল ব্যবহারকারীরা আমাদের ফোনে Google পরিষেবাগুলি সবচেয়ে বেশি ব্যবহার করে, শুধুমাত্র মোবাইল ব্যবহারকারীরা নয়, আমরা প্রায় সবাই Google পরিষেবাগুলি ব্যবহার করি যেমন

  •  গুগল
  • জিমেইল
  • গুগল ক্যালেন্ডার
  • গুগল ক্রোম
  • গুগল ড্রাইভ
  • গুগল এসিসট্যান্ট
  • গুগল কিবোর্ড
  • গুগল ফটো
  • গুগল প্লে স্টোর তো মাস্ট
  • ওহ আমাদের সবার প্রিয় ইউটিউব ও কিন্তু গুগলের প্রডাক্ট

উপরের পরিষেবাগুলি বা Google-এর যেকোনো পরিষেবা ব্যবহার করার জন্য আপনার অবশ্যই একটি Google অ্যাকাউন্ট বা Gmail অ্যাকাউন্ট থাকতে হবে৷ এছাড়াও, বিভিন্ন চাকরি বা বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য জিমেইল পছন্দ করা হয়, তাই আমি মনে করি এটি একটি জিমেইল অ্যাকাউন্ট থাকা খুবই গুরুত্বপূর্ণ।

?গুগল এডসেন্স অ্যাপ্রুভ না পাওয়ার কারণ

?সুন্দরবন কুরিয়ার সার্ভিস এর শাখা সমূহ।

?এসইও টুলস এর সঠিক ব্যবহার এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

?শুধুমাত্র নতুন ব্লগারদের জন্য।

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.