স্মার্টফোনকে ডেক্সটপ মোড করার নিয়ম

আমাদের মধ্যে অনেকেরই স্মার্ট মোবাইল ফোন রয়েছ, কিন্তু ডেক্সটপ কম্পিউটার না থাকার ফলে অনেক ওয়েবসাইটের অনেক তধ্য বা কাজ আরালে থেকে যায় এবং ডেক্সটপ মোড আমাদের মোবাইল ফোনটি করতে না জানার ফলে আমাদের অনেক অনলাইন কাজ করা সম্ভব হয় না,তাই আজকে আমি আপনাদেরকে জানাবো কিভাবে আপনি আপনার মোবাইল ফোন ডেক্সটপ কম্পিউটারে পরিনত করবেন।

বর্তমানে বেশিরভাগ মোবাইল ফোনে এই ফিচার টি যুক্ত করেনি মোবাইল ফোন কোম্পানিগুলো। তবে আপনি চাইলে আমাদের দেওয়া কিছু নিয়ম অনুসরণ করে বাংলাদেশের সবচাইতে বা বিশ্বের সবচাইতে জনপ্রিয় কিছু ব্রাউজারের মাধ্যমে আপনি আপনার মোবাইল ফোন থেকে ডেক্সটপ পিসি বা ডেক্সটপ মোডে পরিণত করতে পারবেন।

অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন রিসেট করার নিয়ম

স্মার্টফোনকে ডেক্সটপ মোড করার নিয়ম
স্মার্টফোনকে ডেক্সটপ মোড করার নিয়ম

মোবাইল ফোনে ডেক্সটপ মোড কেন প্রয়োজন

বর্তমানে মোবাইল ফোনে ডেক্সটপ মোড অনেক ক্ষেত্রে প্রয়োজন হয়ে থাকে তবে এর মধ্যে কিছু দরকারি প্রয়োজন নিচে দেওয়া হল-

  • অনলাইনের মাধ্যমে বিভিন্ন রকম স্কুল কলেজের ফরম ফিলাপ করার ক্ষেত্রে ডেক্সটপ মোড করা প্রয়োজন।
  • অনলাইনে যে কোন মাধ্যম থেকে যদি ঘরে বসেই ইনকাম বা ফ্রিল্যান্সিং করতে চান, সেক্ষেত্রে আপনার মোবাইল ফোনটি ডেক্সটপ মোড করা অবশ্যই দরকার পরবে।
  • বিভিন্ন রকম অনলাইন ব্যাংকিং সেবা যদি গ্রহণ করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই আপনার মোবাইল ফোনটি ডেক্সটপ মোড করা দরকার হবে।
  • বিভিন্ন রকম নিউজ পত্রিকা যদি প্রপার ভাবে সব ডাটা আপনি পড়তে চান বা দেখতে চান তাহলেও আপনার মোবাইল ফোনটি ডেক্সটপ মোড করে নিতে হবে।

বর্তমানে বিভিন্ন রকম প্রয়োজনীয় ওয়েব সাইট গুলোতে প্রবেশ করার পর আপনি আপনার মোবাইল ফোনটি যদি ডেক্সটপ মোড না করেন তাহলে তাদের অনেক টিচারই আপনি আপনার স্মার্ট মোবাইল ফোনে দেখতে পাবেন না।

?? গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন ??

ক্রোম ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

আমাদের জনপ্রিয় ব্রাউজার গুগল ক্রোম ব্রাউজার থেকে খুব সহজেই আপনি আপনার মোবাইল ফোনটি ডেক্সটপ মোড করে নিতে পারবেন, তার জন্য প্রথমে আপনি আপনার ফোনে গুগল ক্রোম ব্রাউজারে ইন্সটল করে নিন।ক্রোম ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

এরপরে আপনি যে ওয়েব সাইটটি দেখতে চান আপনি এই ক্রোম ব্রাউজারে সেই ওয়েবসাইট টি লিখে গুগলে সার্চ করুন ওয়েবসাইট ওপেন হয়ে গেলে ওয়েবসাইট এর উপরে ডানদিকে 3 ডট  অপশন দেখতে পাবেন, সেখানে ক্লিক করলেই অনেকগুলি লিস্ট আকারে অপশন চলে আসবে, সেখান থেকে ডেস্কটপ সাইট(Desktop site)  বলে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক দিলেই আপনার সেই ওয়েবসাইট ডেক্সটপ মোডে অটোমেটিক্যালি পরিবর্তন হয়ে যাবে।

ফায়ারফক্স ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

ফায়ারফক্স ব্রাউজারের ডেক্সটপ মোড করার নিয়ম প্রায়ই গুগল ক্রম ব্রাউজার এর মতই।

প্রথমে আপনি আপনার মোবাইলে গুগল প্লে স্টোর থেকে ফায়ারফক্স অ্যাপস টি ডাউনলোড করে নিন। এরপরে আপনি অ্যাপস টি ওপেন করে যে ওয়েবসাইটটি ডেক্সটপ মোড করতে চান সেই ওয়েবসাইটটি লিখে সার্চ করুন।

ফেসবুক হ্যাক এড়াতে এখুনি সজাগ থাকুন

এরপরের ফায়ারফক্স ব্রাউজারের নিচের দিকে আসলে, ৩ ডট একটি অপশন দেখতে পাবেন। সেখান থেকে আপনি ক্লিক করলেই অনেকগুলো অপশন লিস্ট আকারে দেখতে পাবেন। সেখান থেকে ডেক্সটপ সাইট(Desktop site)  বলে একটি অপশন রয়েছে, সেটাতে টিক চিহ্ন দিয়ে দিলে, আপনার সাইটটি অটোমেটিক্যালি ডেক্সটপ মোডে পরিণত হয়ে যাবে।ফায়ারফক্স ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

সাফারি ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

প্রথমে আপনাকে আপনার মোবাইলে Google Play Store থেকে সাফারি ব্রাউজার ডাউনলোড করতে হবে। তারপরে আপনি যে ওয়েবসাইটটি ডেস্কটপ মোড করতে চান সেটি টাইপ করে অনুসন্ধান করুন।

ওয়েবসাইটটি চালু করার পরে, আপনি নীচের AA আইকনে ট্যাপ করে অনুরোধ ডেস্কটপ ওয়েবসাইট বিকল্পটি দেখতে পারেন। অপশনে ক্লিক করলে মোবাইল থেকে ডেস্কটপ সংস্করণ চালু হবে।সাফারি ব্রাউজারের মাধ্যমে ডেক্সটপ মোড করার নিয়ম

আপনি যদি উপরের দেওয়া এই নিয়মগুলো আপনার মোবাইল ফোনে সঠিকভাবে অনুসরণ করেন তাহলে খুব সহজেই আপনি বাংলাদেশের বা বিশ্বের যেকোন ওয়েবসাইট আপনার মোবাইল ফোন দিয়ে ডেক্সটপ মোড করে আপনার প্রয়োজনীয় কাজটি সম্পন্ন করতে পারবেন।

এছাড়াও আপনার যদি মোবাইল ফোনটি ডেক্সটপ মোড করতে কোন সমস্যা হয় এই নিয়ম ব্যবহার করেও তাহলে আপনি আমাদের পোস্টে কমেন্টস করুন আমাদের টিম খুব দ্রুত আপনার সমস্যাটি লাইভ চ্যাটের মাধ্যমে সমাধান করে দিবে।

আরও পড়ুন-

এন্ড্রয়েড নতুন ফোন কিনার পর যেসব বিষয় চেক করবেন?

সহজে এন্ড্রয়েড ফোন আপডেট করুন

স্মার্টফোনের ব্যাটারি লাইফ বাড়ানোর সহজ টিপস জেনে নিন

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪২৮ other subscribers

 

এছারাও আমাদের প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন।

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

 

বাংলাদেশের সবচাইতে বড় উদীয়মান প্রশ্ন এবং উত্তরের বাংলা ওয়েবসাইট এবং ইনকাম করার ডিজিটাল প্ল্যাটফর্ম US IT BARI। আপনি এই ডিজিটাল প্ল্যাটফর্ম বাংলা ওয়েবসাইটের মাধ্যমে প্রশ্ন এবং উত্তর করে জ্ঞান অর্জনের পাশাপাশি প্রতিমাসে ঘরে বসে ভালো মানের ইনকাম করতে পারবেন। তাই এখুনি আপনি আমাদের ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলুন এবং জ্ঞান চর্চার পাশাপাশি ইনকাম করুন।

এ্যাকাউন্ট করতে এবং আরও বিস্তারিত জানতে ভিজিট করুন- www.usitbari.com

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.