TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি, দেখুন এই স্কুটার

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি, দেখুন ভারতের তৃতীয় বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক, তামিলনাড়ু-ভিত্তিক TVS (TVS) আজ আধুনিক বৈশিষ্ট্য, স্মার্ট ডিজাইন এবং শক্তিশালী ইঞ্জিনের অগ্রগামী। ঐতিহ্যগত জ্বালানি ছাড়াও, তারা ধীরে ধীরে ব্যাটারি চালিত টু হুইলার বাজারে আধিপত্য বিস্তার করছে।

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

সম্প্রতি তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার iQube এর আপগ্রেড সংস্করণ লঞ্চ করেছে। এই বছরের শেষের আগে, কোম্পানি একটি নতুন ইলেকট্রিক স্কুটার বাজারে আনার পরিকল্পনা ঘোষণা করেছে।

ব্যাটারি চালিত মডেলগুলি ভবিষ্যতের বেশিরভাগ টু-হুইলার বা চার চাকার বাজার দখল করবে। সেই প্রত্যাশা থেকেই টিভিএস মোটর কোম্পানি অদূর ভবিষ্যতে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা বাড়াতে তৎপর।

চলতি অর্থবছরে তারা ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। বৈদ্যুতিক গাড়ির উৎপাদন বাড়াতে নতুন বৈদ্যুতিক স্কুটারের গবেষণা ও উন্নয়ন ব্যয় করা হবে।

পরিকল্পনা অনুসারে, এই বছরের শেষ নাগাদ প্রতি মাসে 25,000 ইউনিট বৈদ্যুতিক স্কুটার তৈরি করা হবে এবং পরের বছর, এটি প্রতি মাসে 50,000 ইউনিটে উন্নীত করা হবে। আর এভাবেই বছরে ৫ থেকে ৬ লাখ গাড়ি উৎপাদনের কথা ভাবছেন তারা।

এই প্রসঙ্গে, সংস্থার ব্যবস্থাপনা পরিচালক সুদর্শন ভেনু বলেছেন যে তাদের লক্ষ্য হল 2025 সালের মধ্যে ই-স্কুটারের 30% এবং থ্রি-হুইলার বাজারের 35% শেয়ার দখল করা। এর পাশাপাশি টিভিএসও গুরুত্ব সহকারে দেখছে। “অপেক্ষার সময়কাল” কমাতে।

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

ভেনু আরও বলেছেন যে তারা 2022 সালের শেষ নাগাদ আরেকটি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করতে চলেছে। তবে তার সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। সম্ভবত, TVS 2018 সালে দেখানো Creon E-Scooter কনসেপ্ট মডেলের প্রোডাকশন ভার্সন চালু করতে পারে।

সেই কনসেপ্ট মডেলটিতে তিনটি লিথিয়াম আয়ন ব্যাটারি সহ একটি 12 কিলোওয়াট বৈদ্যুতিক মোটর ছিল। তখন এটি 5.1 সেকেন্ডে 60 কিমি/ঘন্টা বেগ পেতে সক্ষম বলে দাবি করা হয়েছিল। অধিকন্তু, এটি সম্পূর্ণ চার্জে সর্বাধিক 80 কিলোমিটার কভার করতে পারে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

একটি অ্যালুমিনিয়াম ফ্রেমে নির্মিত, বৈদ্যুতিক স্কুটারটিতে টিভিএস রেমোরা টায়ার এবং ডায়মন্ড-কাট অ্যালয় হুইল লাগানো হয়েছে। রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম, ক্লাউড কানেক্টিভিটি পার্কিং অ্যাসিস্ট, জিও-ফেন্সিং, টিএফটি স্ক্রিন, স্মার্ট ফোন চার্জার, বুট স্টোরেজ এবং অ্যান্টি-থেফট সিস্টেম দেখা গেছে এতে। নকশাটিও ছিল ভবিষ্যৎ।TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

উল্লেখযোগ্যভাবে, TVS সম্প্রতি তাদের প্রথম নিও-রেট্রো বাইক রনিন লঞ্চ করেছে। কিছু দিন আগে, BMW তাদের Apache RR 310-এর রিব্যাজড সংস্করণ হিসাবে একটি স্পোর্টস বাইক লঞ্চ করেছে। দুই কোম্পানির মধ্যে অংশীদারিত্বের ফলে একে অপরের প্রযুক্তি থেকে উপকৃত হয়েছে, উভয় পক্ষই ভারতে তৈরি BMW G310 RR বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি চীন।

আপনার জন্য-

হোন্ডার নতুন রেসিং বাইক। কি এমন আছে এই বাইকে?

২০২২ সালের 250cc সব চাইতে শক্তিশালী নতুন ভার্সন বাজারে আসলো

ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড

বাংলাদেশের 2022 সালের সবচাইতে সেরা বাইক।

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম