একদম নতুন নিয়মে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২।Nagad Account Open

নগদ একাউন্ট দেখার নিয়ম সমূহ, সহ নগদের সকল খুটিঁনাটি বিষয় আজকেই যেনে নিন, নগদ একাউন্টের সুবিধা 2022,নগদ একাউন্ট দেখার কোড,নগদ একাউন্টের পিন ভুলে গেলে,মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্টের অফার,নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ অফার,নগদ একাউন্টের কোড,নগদ একাউন্ট থেকে বিকাশে টাকা ট্রান্সফার উপরের সকল বিষয় আপনি যানতে পারবেন।

     অন্য পোস্ট:বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

    Nagad Account Open

    Nagad Account Open

    নগদ মোবাইল ব্যাংকিং একটি ডাক বিভাগের কোম্পানি এটি সরকারীভাবে পরিচালিত হয়। একটা সময় ছিল যখন বাংলাদেশ ডাক বিভাগ শুধুমাত্র ডাকসেবা দিত। কিন্তু বর্তমানে মানুষের ডাক ব্যবহার প্রয়োজন পরিমাণ কমিয়ে দিয়েছে, যার অন্যতম কারণ হলো আধুনিক যোগাযোগের ব্যবস্থা।

    যার ধারাবাহিকতায় নগদ মোবাইল ব্যাংকিং এই ডিজিটাল সেবা চালু করেছে বাংলাদেশ ডাক বিভাগ।

    2019 সালের 26 শে মার্চ বাংলাদেশের 49 তম স্বাধীনতা দিবসের দিন এই নগদ এর কার্যক্রম চালু করা হয় বর্তমানে নগদ মোবাইল ব্যাংকিং এর সকল ডিজিটাল সেবা এখন ঘরে বসেই উপভোগ করতে পারছে বাংলাদেশের প্রতিটি নাগরিক এবং যতগুলো মোবাইল ব্যাংকিং সেবা রয়েছে তার মধ্যে এখন অন্যতম জায়গা করে নিয়েছে এই নগদ ডিজিটাল লেনদেন।

    নগদ একাউন্ট দেখার নিয়ম

    নগদ মোবাইল লেনদেনের দুইটি ভাবে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স জানতে পারবেন। এক নাম্বার হচ্ছেঃ কোড ডায়াল করে মেনুয়ালি নগদ একাউন্ট দেখার এবং দুই নাম্বার নগদ ডিজিটাল অ্যাপ ব্যবহার করে অ্যাকাউন্ট দেখা।

    নগদ একাউন্ট দেখার কোড 

    নগদ একাউন্ট দেখার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল থেকে *167# ডায়েল করলেই আপনার সামনে কিছু অপশন চলে আসবে ।সেখান থেকে আপনি নগদ একাউন্ট এর সকল অপশন দেখতে পাবেন এবং ওই অপশন গুলো থেকে যে সেবাগুলো প্রয়োজন হবে আপনি যেমনব্যালেন্স চেক, মোবাইল রিচার্জ  সেন্ড মানি, ক্যাশ আউট,সব ধরনের সার্ভিসে আপনি নিতে পারবেন।

    নগদ অ্যাপ ব্যবহার করে একাউন্ট দেখার নিয়ম

    প্রথমে আপনি আপনার স্মার্টফোনের গুগল প্লে স্টোরে গিয়ে, নগদ লিখে সার্চ করবেন। তাহলেই নগদ এর অফিসিয়াল মোবাইল ব্যাংকিং অ্যাপস টি আপনার কাছে চলে আসবে। এরপরে আপনি ওই অফিশিয়াল মোবাইল অ্যাপস টি আপনার ফোনে ইন্সটল করে নিবেন। এবং আপনার যে মোবাইল নাম্বার দিয়ে আপনার নগদ একাউন্ট ঠিক করা হয়েছে, সেই মোবাইল নাম্বার দিয়ে, আর পিন নাম্বার দিয়ে লগ ইন করুন। তাহলে আপনি নগদ এর সকল সার্ভিস এবং আপনার ব্যালেন্স একাউন্ট দেখতে পাবেন।

    নগদ একাউন্ট এর সুবিধা সমূহ

    নগদ একাউন্ট এর অন্যান্য সুবিধা গুলো অন্যান্য বিকাশ রকেট এবং অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতই তবে নগদ এর অন্যতম সুবিধা হচ্ছে নগদ মোবাইল ব্যাংকিং সঞ্চয় হার, মানে আপনি যদি নগদ একাউন্টে আপনার কিছু পরিমাণ টাকা রেখে দেন, তাহলে প্রতিদিনের আপনি আপনার ওই টাকার উপরে আপনার সঞ্চয় পেয়ে যাবেন মাস শেষএ, সেটা কিভাবে কত টাকা রাখলে আপনি সঞ্চয় পাবেন তা নিম্নে দেওয়া হল।

    আপনি যদি আপনার নগদ একাউন্টে 5 হাজারের উপরে  রাখেন, তাহলে 6 পার্সেন্ট হারে বার্ষিক মুনাফা হিসাবে প্রতিদিনের টাকা মাস শেষে আপনাকে দেওয়া হবে। আর আপনি যদি 5000 থেকে 10000 টাকার মধ্যে টাকা রাখেন তাহলে চার পার্সেন্ট হারে এই মুনাফা পাবেন আর আপনি যদি  10 হাজার টাকা থেকে 1 লাখ টাকা রাখেন তাহলে আপনি % হারে মুনাফা পাবেন।

     অন্য পোস্ট:উপায় একাউন্ট খোলার নিয়ম

    নগদ একাউন্ট খোলার পদ্ধতি

    নগদ একাউন্ট দুই ভাবে খোলা যায়। একটি হচ্ছে ডিজিটাল পদ্ধতিতে ঘরে বসেই। আর আরেকটি হচ্ছে মেনুয়ালি এজেন্টের কাছে গিয়ে। আমি আজকে আপনাদেরকে জানাবো কিভাবে আপনি নিজেই ঘরে বসে নগদ একাউন্ট খুলবেন।

    1. গুগল প্লে স্টোরে আপনার নগদ মোবাইল অ্যাপস টি ডাউনলোড এবং ইন্সটল করে নিন।Click here for apps download

    2.ইনস্টল করা হয়ে গেলে অ্যাপসটি ওপেন করার পর রেজিস্ট্রেশন করুন বলে একটা অপশন আসবে সেখানে আপনি রেজিস্ট্রেশন করুন অপশনে চাপ দিন।

    3.এরপরে আপনার সামনে মোবাইল নাম্বার দেওয়ার জন্য একটি অপশন আসবে সেখান থেকে আপনি আপনার যে মোবাইল নাম্বারে নগদ একাউন্ট করতে চাচ্ছেন সেই মোবাইল নাম্বারটি দিয়ে দিন।

    4.এরপরে আপনার মোবাইল সিম টি কোন অপারেটরে আছেটেলিটকগ্রামীণরবিএয়ারটেলবাংলালিংকআপনার যে সিমটি যে অপারেটর সেটি বাছাই করুন।

    5.এর পরের ধাপে এনআইডি কার্ডের সামনে এবং পেছনের দিকের ছবি চাইবে আপনি প্রথমে আপনার এনআইডি কার্ডের সামনের দিকের ছবি উঠান এবং পরে আপনার পিছনের দিকের ছবি আপলোড করুন।

    6.এনআইডি কার্ড আপনার সঠিক ভাবে আপলোড করা হয়ে থাকলে আপনার মোবাইলের স্ক্রিনে দেখা যাবে আপনার এনআইডি কার্ডের সকল তথ্য আবার সুন্দরভাবে আপনার সামনে চলে আসবে এরপরে আপনার যদি মনে হয় কোথাও কোনো সমস্যা রয়েছে তাহলে নতুন করে আপনার এনআইডি কার্ড চেক দিন অথবা কনফার্ম থাকবে কনফ্রম বাটনে ক্লিক করুন।

    7.এর পরে আপনি আপনার পেশা লিঙ্গ একাউন্ট তৈরির উদ্দেশ্য নির্বাচন করে দিতে হবে যদি কেউ ইন্টারেস্ট নিতে চায় তাহলে হ্যাঁ আর যদি কেউ এগুলো দিতে না চায় তাহলে নাও সিলেক্ট করে পরবর্তী ধাপে ক্লিক করুন।

    8.এরপর আপনার সবকিছু ঠিকঠাক থাকলে আপনার পরবর্তী ধাপে সেলফি তুলুন বলে একটি অপশন আসবে আপনি আপনার একটি ছবি সুন্দরভাবে আপনার উঠিয়ে এখানে সাবমিট করুন।

    9.এরপরে আপনার সেলফি দেওয়া হয়ে গেলে আপনার অন্যান্য ডকুমেন্ট বলে একটা অপশন আসবে আপনি চাইলে এখানে আপনার অন্যান্য ইনফর্মেশন আপডেট করতে পারো আর না চাইলে স্কিপ করতে  পারেন।

    10.এরপরে আপনার কাছে Terms & Condition বলে একটি পেজ আসবে। সেখানে আপনি নগদ এর শর্তাবলী সাথে একমত লেখাটাতে টিক মার্ক দিয়ে নিচে একটি ডিজিটাল স্বাক্ষর দিয়ে পরবর্তী অপশনে ক্লিক করতে হবে।

    11.পরে আপনার ছবি এনআইডি কার্ড স্বাক্ষর আপলোড সম্পন্ন হয়েছে কিনা তার স্ট্যাটাস দেখাবে সম্পূর্ণ হলে পরবর্তী ধাপে আপনি ক্লিক করে চলে যান।

    12.পরবর্তী ধাপে আপনার নির্দিষ্ট ওই মোবাইলে একটি ওটিপি কোড চলে আসবে সেটি ভেরিফিকেশন করে নিন।

    13.শেষ ধাপে আপনি একটি চার সংখ্যার গোপন পিন নাম্বার সেট করে নিন।

    এখন আপনার সঠিকভাবে অ্যাকাউন্টটি খোলা হয়ে গেলে আপনি নগদ এর সকল সার্ভিস এবং সেবাসমূহ আপনার হাতের মুঠোয় স্মার্টফোন নগদ অ্যাপস এর মাধ্যমে উপভোগ করতে পারবেন।

     

    আশা করছি উপরের এই নিয়ম অনুসরণ করে আপনি খুব সহজেই ঘরে বসে আপনার নগদ একাউন্ট টি খুলে ফেলতে পারবেন এরপরেও যদি আপনার নগদ একাউন্ট সম্পর্কিত কোন জিজ্ঞাসা থাকে তাহলে আপনি আমাদের এই পোস্টে কমেন্ট করে জানিয়ে দিন খুব দ্রুত আমাদের টিম আপনাকে সাহায্য করবে ইনশাল্লাহ।

    নগদ একাউন্টের অফার সমূহ

    নগদ একাউন্টের মাধ্যমে বিভিন্ন রকম শপিং করা থেকে শুরু করে আপনি অন্যান্য অফার উপভোগ করতে পারবেন নগদ মোবাইল ব্যাংকিং সেবা এখন অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার চাইতেও সবচাইতে বেশি বিভিন্ন রকম অফার দিয়ে থাকেন।

    যেমনঅনলাইন শপিংঅনলাইন বিল পরিশোধসঞ্চয় হিসাবমোবাইল রিচার্জ সহ আরো অনেক অফার দিয়ে থাকে।

    আর আপনি এই নগদ এর আপডেট অফার গুলো আপনার স্মার্টফোনে যখন আপনার অ্যাপসটি এবং একাউন্টে ইন্সটল করা থাকবে তখন অটোমেটিকলি প্রতিদিন নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে নগদ কোম্পানি জানিয়ে দিবে।

    নগদ একাউন্টের চার্জ

    নগদ এর ক্যাশ আউট চার্জ সবচাইতে কম অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে 15 থেকে 20 টাকা পর্যন্ত নিয়ে থাকে কিন্তু সেখানে নগদ ক্যাশ আউট চার্জ নেই প্রতি হাজারে 9.99 টাকা মাত্র এজন্য আপনারা এই নগদের সার্ভিসটি খুব সহজেই উপভোগ করতে পারবেন।

    নগদ একাউন্ট পিন ভুলে গেলে

    আপনার নগদ একাউন্টের পিন ভুলে গেলেও কোন টেনশন করার কারন নেই। শুধু *167# ডায়াল করুন আর নিজেই নিজের নগদ একাউন্টের পিন রিসেট করে ফেলুন।অথবা নগদ হেল্পলাইন কল করুন।

    নিজে নিজে যদি ঘরে বসে আপনার পিন ভুলে যান এবং এই পিন এর পিন নাম্বার রিসেট করতে চান?তাহলে আমাদের এই ব্লগে দেওয়া অন্য একটি পোস্ট থেকে আপনি জেনে নিতে পারেন কিভাবে আপনি আপনার ভুলে যাওয়া পিন নাম্বারটি রিসেট করবেন এবং নতুন পিন নাম্বার তৈরি করবেন।

     

    নগদ থেকে বিকাশে টাকা টান্সফার করার নিয়ম

    নগদ থেকে বিকাশে সরাসরি টাকা ট্রান্সফার করার এখনো পর্যন্ত কোন সিস্টেম নগদ কোম্পানি চালু করে নাই,তবে আপনি চাইলে ভার্চুয়ালি অন্য একটি সিস্টেমের মাধ্যমে আপনি নগদ থেকে বিকাশে সরাসরি টাকা পাঠাতে পারবেন

    এই বিষয় নিয়ে আমাদের ব্লগে অন্য একটি পোস্ট করা আছে যে কিভাবে আপনি নগর থেকে বিকাশে টাকা টান্সফার করবেন বিস্তারিত সেখান থেকে দেখে নিতে পারেন।

    নগদ এর হেল্পলাইন নাম্বার

    নগদ এর হেল্পলাইন নাম্বার অনেক সময় আমাদের সবসময় প্রয়োজন পড়ে থাকে কোন সমস্যায় পড়লেই হেল্পলাইন নাম্বারে কথা বলার সেজন্য আমি আপনাদেরকে নিচে নগদ এর সব ধরনের হেল্প লাইন নাম্বার এবং যোগাযোগের ঠিকানা দিয়ে দিচ্ছি।

    নগদ সম্পর্কে যেকোনো ধরনের তথ্য বা পরিষেবা পেতে যেকোনো অপারেটর থেকে 096 096 1618 বা 1617 নম্বরে কল করুন। আমরা আপনার কলের জন্য 24 ঘন্টা, সপ্তাহের 7 দিন প্রস্তুত।

    আপনার জন্য আরোঃ

    সব সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২ ।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন।

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
    প্রযুক্তির অনান্য সব তথ্য জানতে ভিজিট করুন www.ssitbari.com সাইট।

    pp

    SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

    Leave a Reply

    Your email address will not be published.