Instagram ইউজারদের জন্য সুখবর, Instagram feed, Instagram Subscription

Instagram ব্যবহারকারীরা তাদের ফিডে (feed) মিউজিক অ্যাড করতে পারবেন। বর্তমানে ইউজাররা কেবল stories বা Reels-এ মিউজিক অ্যাড করতে পারেন

Instagram feed, Instagram Subscription

Instagram feed, Instagram Subscription

ইনস্টাগ্রাম ইতিমধ্যেই একটি ফটো শেয়ারিং এবং ছোট ভিডিও প্ল্যাটফর্ম হিসাবে জনপ্রিয়। এখানে ব্যবহারকারীরা গল্পের মাধ্যমে সবার সাথে তাদের প্রিয় মুহূর্ত শেয়ার করতে পারে, বা রিল ভিডিও তৈরি করতে পারে। তবে এই প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বাড়ানোর পাশাপাশি আরও বেশি ব্যবহারকারীকে আকৃষ্ট করতে এবার ফেসবুকের (বর্তমানে মেটা) অধীনে ইনস্টাগ্রাম (Instagram) নিয়ে আসছে নতুন একটি ফিচার।

সংস্থাটি এখন একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের তাদের ফিডে সঙ্গীত যোগ করতে দেয়। বর্তমানে ব্যবহারকারীরা শুধুমাত্র গল্প বা রিলে সঙ্গীত যোগ করতে পারেন। এর মানে হল যে যদি কোনও ছবি বা ভিডিও রিল হিসাবে পোস্ট করা না হয় তবে এতে সঙ্গীত যোগ করা যাবে না।

কিন্তু এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের ফিড, ফটো এবং ভিডিওতে গান যোগ করে তাদের চিন্তাভাবনা আরও ভালোভাবে প্রকাশ করতে পারবে। ব্যবহারকারীরা একটি গানে ক্লিক করলে, তাদের একটি অডিও পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে, যেখানে তারা সেই গানটি ব্যবহার করা ফিডগুলি দেখতে পাবে।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে এই ফিচারটির জন্য অপেক্ষা করছেন। সে কারণেই ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এটি রোল আউট হবে কিনা তা দেখার জন্য অপেক্ষা করতে পারেন না। আপনাদের বলে রাখি, ভারতে ইতিমধ্যেই এই ফিচারের পরীক্ষা শুরু হয়েছে। ব্রাজিল এবং তুরস্কও বৈশিষ্ট্যটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে। তো চলুন দেখে নেওয়া যাক এই ফিচারটি চালু হলে কিভাবে কাজ করবে।

 1.ঐতিহ্যগত পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং Instagram এ একটি ফটো বা ভিডিও পোস্ট করুন।

2.একটি ছবি পোস্ট করার সময়, আপনার স্ক্রিনে প্রদর্শিত সঙ্গীত যোগ করুন বিকল্পে ক্লিক করুন।

3.আপনি “অনুসন্ধান” ক্ষেত্রে যেতে পারেন এবং নির্দিষ্ট গান অনুসন্ধান করতে পারেন বা প্রম্পটের “প্রবণতা” বা “আপনার জন্য” বিভাগ থেকে সঙ্গীত নির্বাচন করতে পারেন।

4.একবার গানটি অনুসন্ধান করা হলে, আপনি এটি নির্বাচন করতে পারেন এবং এটি আপনার মিডিয়াতে যুক্ত করতে পারেন।

5.প্রয়োজনে, আপনি মিউজিক ক্লিপটি সম্পাদনা করতে পারেন (গল্পের অনুরূপ) বা এটিকে ছোট করে কেটে কয়েক সেকেন্ডের জন্য সঙ্গীতের একটি অংশ ধরে রাখতে পারেন।

6.একবার আপনার ফিড সম্পাদনা হয়ে গেলে, সম্পন্ন ক্লিক করুন এবং তারপরে আপনার ইনস্টাগ্রাম ফিডে শেয়ার করুন।

 Instagram Subscription:

ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশন ফিচার চালু করছে, পরীক্ষা চলছে, কী কী সুবিধা?

ইনস্টাগ্রাম বিষয়বস্তু নির্মাতাদের জন্য দুর্দান্ত খবর নিয়ে এসেছে। শোনা যাচ্ছে, ফেসবুক (পরিবর্তিত নাম মেটা) এই সাবস্ক্রিপশন ফিচার চালু করার পরিকল্পনা করছে। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এই নতুন বৈশিষ্ট্যটি চালু করার কথা বিবেচনা করছে, বিষয়বস্তু নির্মাতারা মাসিক ভিত্তিতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন তা মাথায় রেখে। একবার এই বৈশিষ্ট্যটি, অর্থাত্ সাবস্ক্রিপশন পদ্ধতি চালু হয়ে গেলে, ব্যবহারকারীরা কোনও নির্মাতার সামগ্রী বা Instagram গল্প সরাসরি দেখতে পারবেন না।

Instagram-এর অ্যাপল অ্যাপ স্টোরের তালিকা এখন ইন-অ্যাপ ক্রয় বিভাগের অধীনে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য একটি Instagram সাবস্ক্রিপশন বিভাগ দেখাচ্ছে। এটি পরামর্শ দেয় যে এই অর্থ প্রদানের বৈশিষ্ট্যটি আগামী দিনে আরও বড় পরিসরে চালু হতে চলেছে। যাইহোক, বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারীও রিপোর্ট করেছেন যে একটি Instagram সাবস্ক্রিপশন বিভাগ যুক্তরাজ্যে বা Instagram এর অ্যাপল অ্যাপ স্টোরের ইন-অ্যাপ ক্রয় বিভাগে দেখা গেছে।

TechCrunch এই পরিবর্তনটি প্রথম লক্ষ্য করেছিল। এখন পর্যন্ত যা শোনা যাচ্ছে, তাতে বোঝা যাচ্ছে ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশন নামের এই নতুন ইন-অ্যাপ ক্রয় অপশনটি ইনস্টাগ্রাম অ্যাপের iOS সংস্করণে চালু করা হয়েছে।

জানা গেছে যে সাবস্ক্রিপশন প্ল্যানটি ভারতীয় মুদ্রায় ০.৯৯ ডলারে প্রায় ৮৩ টাকা থেকে শুরু হয়েছে। এবং সর্বাধিক প্ল্যান হল 4.99 ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় 360 টাকা। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে, এই হারটি Instagram সাবস্ক্রিপশন প্ল্যানে প্রয়োগ করা হয়েছে। ভারতের অ্যাপ স্টোরেও এই ফিচার চালু করা হয়েছে। সেক্ষেত্রে মাসিক খরচ ৬৯ টাকা। শোনা যাচ্ছে, সবার আগে ইন্সটাগ্রাম সাবস্ক্রিপশন ইন-অ্যাপ ক্রয় ফিচার চালু হয়েছে আমেরিকায়। সাবস্ক্রিপশন প্ল্যানটি 1 নভেম্বর 4.99 মূল্যে যোগ করা হয়েছিল, TechCrunch অনুসারে।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ অবশ্য এখনও আনুষ্ঠানিকভাবে তাদের নতুন সাবস্ক্রিপশন পরিকল্পনা ঘোষণা করেনি। যাইহোক, অনেক বিশেষজ্ঞ আশা করছেন যে Instagram অল্প সময়ের মধ্যে এই সাবস্ক্রিপশন পরিকল্পনার বিশদ ঘোষণা করবে

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

২ comments

Leave a Reply

Your email address will not be published.