ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করুন-২০২২।Health tips

আজকের আলোচনায় আমি আপনাদেরকে জানাবো কিভাবে ঘরোয়া পদ্ধতিতে আপনি আপনার চুলকে মজবুত এবং ঘন কিছু চুল পড়া বন্ধ করবেন এই বিষয়ে বিস্তারিত।

    More Post :খুব দ্রুত ওজন কমানো 

    ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করুন

    ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করুন


    2022 সালের নতুন একটি হেলথ প্রতিবেদনে জানা গেছে, এখন বাংলাদেশের শতকরা ৬০ শতাংশ ছেলে এবং মেয়েদের চুল পড়ার সহ কারে চুলের বিভিন্ন সমস্যা হচ্ছে।

    ঘনকালো ঝলমলে চুল ভালবাসেনা এমন লোক খুব কমই পাওয়া যাবে।

    লাইফস্টাইল ওয়েবসাইট বোল্ডস্কাইএর এক প্রতিবেদনে বলা হয়েছে, কিছু ফল বা সবজিও মাস্ক তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।  যা আমাদের চুলের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী।  এরকম একটি উদাহরণ হল ধনে পাতা।

    আজকের আলোচনায় আমরা জানবো কিভাবে আমরা চুলের যত্ন করব এবং ঘন কালো কেশ তৈরি করব একদম ঘরোয়াভাবে।

    ধনে পাতার রস  দিয়ে চুলের যত্ন

    ধনেপাতার রস এর মাধ্যমে বিভিন্ন রকম চুলের উপকারিতা রয়েছে।রান্নায় ব্যবহার করা হয় এই সুস্বাদু ধনেপাতার। তবে এই ধনেপাতা একটি ঔষধি গাছ। আমরা অনেকেই জানি না এই ধনে পাতার মাধ্যমে বিভিন্ন রকম ঔষধি কাজ হয়ে থাকে, তবে আজকে আমি জানাবো এই ধনে পাতার মাধ্যমে কিভাবে আপনি চুলের যত্ন নিবেন প্রথমে আপনি একগুচ্ছ ধনেপাতা নিয়ে নিন। এরপরে দু তিন চামচ পানি দিয়ে তাতে পেস্ট করে নিন।

    এরপরে পানি এবং ধনেপাতা সুন্দরভাবে পেস্ট করা হয়ে গেলে, আপনি আপনার চুলে এবং মাথার ত্বকে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা পর্যন্ত। এরপর আধাঘন্টা পর সুন্দরভাবে স্যাম্পল করে আপনার মাথা ধুয়ে নিন। দেখবেন আপনি বুঝতে পারবেন আপনার চুল প্রতি সপ্তাহেই একটি পরিবর্তন দেখতে পাচ্ছেন, অনেক ঝরঝরে, অনেক কালো এবং চুল বৃদ্ধি পাচ্ছে এবং চুল পড়া রোধ সংখ্যা ক্রমান্বয়ে কমে আসতেছে।এভাবে আপনি সপ্তাহে দুইবার ধনেপাতার রস ব্যবহার করতে পারেন।

    অ্যালোভেরা এবং ধনেপাতার চুলের জন্য ব্যবহার

    অ্যালোভেরার গুণ এর কথা তাদেরকে বলার অপেক্ষা রাখে না।অ্যালোভেরা কি কি কাজে ব্যবহার হয় স্বাস্থ্য রিলেটিভ এবং স্কিন টিপস রিলেটিভ আমাদের ব্লগ সাইটে অলরেডি অনেক পোস্ট করা আছে আপনারা চাইলে দেখে নিতে পারেন।

    আজকে জানাবো অ্যালোভেরা এবং ধনেপাতা দিয়ে কিভাবে আপনি আপনার চুলের যত্ন নিবেন প্রথমেই অ্যালোভেরার পেস্ট তৈরি করে নিন এবং এরপরে একগুচ্ছ ধনেপাতা নিয়ে আপনি খুব সহজেই 3 চা চামচ পানি দিয়ে পেস্ট তৈরি করে নিন।

    এরপরে ধনেপাতা এবং অ্যালোভেরা একত্রিত করে সুন্দরভাবে মিশ্রণ করুন করার পরে আপনি আপনার চুলের সুন্দর ভাবে লাগিয়ে নিন এবং চুলের ত্বকেও লাগিয়ে 20 মিনিট লাগানোর পরে সুন্দরভাবে শ্যাম্পু করে আপনার চুল ধুয়ে ফেলুন।

    এটা ব্যবহার করার পরে আপনার চুলের কি পরিবর্তন আসবে সেটি আর আমি বলছি না আপনারা নিজেই তার প্রমান দেখতে পাবেন।

    ধনে পাতা এবং মুলতানি মাটি

    সেই প্রাচীন যুগ থেকে মুলতানি মাটির ব্যবহার বিভিন্ন রকম রূপ চর্চা এবং চুলের ব্যবহারে অপরিসীম ভূমিকা পালন করে আসতেছে।

    You sent

    মুলতানি মাটি ধনে পাতার রসের পেস্ট তৈরি করে আপনি যদি আপনার চুলে ব্যবহার করেন তাহলে আপনার চুল একদম ঘন কালো এবং চুল পড়া বন্ধ হবে প্রমাণিত।

    প্রথমে আপনি একগুচ্ছ ধনেপাতা নিয়ে তারা 3 চা চামচ পানি দিয়ে আপনি পেস্ট তৈরি করে নিন এরপরে মুলতানি মাটি এবং ধনেপাতার এই পেস্ট মিশিয়ে আপনার চুলে 20 মিনিট লাগিয়ে রাখুন।পরে আপনি আপনার চুল সুন্দরভাবে 20 মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন প্রতি সপ্তাহে 2 বার এই ফরমুলা ব্যবহার করলে আপনার চুল লম্বা হবে এবং আপনার চুল পড়া বন্ধ হবে।

    শীত মৌসুমে বাজারে সবজি ছড়িয়ে ছিটিয়ে থাকে।  তাই শীতে খাবারের স্বাদ বাড়াতে ব্যবহার করতে পারেন ধনে পাতা।  এটি সুন্দরভাবে পরিবেশন করতেও ব্যবহার করা যেতে পারে।

    পরিশেষে আপনাদেরকে একটা কথাই বলবো ধনেপাতা স্বাস্থ্য এবং বিভিন্ন রকম চুলের যত্নে অপরিসীম ভূমিকা পালন করে থাকে।

     আপনার জন্য আরোঃ

    সব সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২ ।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২

    একদম নতুন নিয়মে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২

    আপনারা যদি কনটেন্ট রাইটার হিসাবে আমাদের এই ওয়েবসাইটে কাজ করতে চান অথবা আপনার আর্টিকেলটি পাবলিস্ট করতে চান তাহলে আমাদের ফেইসবুক পেজের মেসেঞ্জারে আপনার নাম আপনার ফোন নাম্বার সহ মেসেজ দিয়ে রাখুন।

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন।

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
    প্রযুক্তির অনান্য সব তথ্য জানতে ভিজিট করুন www.ssitbari.com সাইট।

    pp

    SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

    ২ comments

    Leave a Reply

    Your email address will not be published.