ইবিএল (ইস্টার্ণ ব্যাংক লিমিটেড) ব্যাংকের ক্রেডিট কার্ডের সুবিধা | Ebl Credit Card Facilities

বর্তমানে বাংলাদেশে মোটামুটি সব ব্যাংকেই ক্রেডিট অথবা ডেবিট কার্ডের সুবিধা গুলো গ্রাহকদের প্রদান করা হয়। ঠিক তেমনি করে ইবিএল ব্যাংকের গ্রাহকদের জন্য ডেবিট, ক্রেডিট কার্ড এবং প্রিপেইড কার্ড সহ বিভিন্ন ধরনের কার্ড অফার করা হয়। এছাড়াও ইবিএল ব্যাংকের কার্ডের ডুয়েল কারেন্সি সুবিধা পাওয়া যায় যার মাধ্যমে দেশে বিদেশে নিরবিচ্ছিন্ন লেনদেন করার মতো সুবিধা গুলো কার্ড হোল্ডাররা ভোগ করতে পারে।

গ্রাহকদের সকল ধরনের প্রয়োজনের কথা মাথায় রেখে এই ব্যাংকের ক্রেডিট কার্ডের বিভিন্ন ধরন রয়েছে। আমাদের আজকের আর্টিকেলে আপনারা জানতে পারবেন ইবিএল এর ক্রেডিট কার্ডের সুবিধা সমূহ সম্পর্কে। তাই অবশ্যই বিস্তারিত জানতে হলে আজকের আর্টিকেলে শেষ পর্যন্ত সাথে থাকবেন।ইবিএল ক্রেডিট কার্ডের সুবিধা সমূহ

ইবিএল ক্রেডিট কার্ডের সুবিধা সমূহ

ইবিএল এর বিভিন্ন ধরনের ক্রেডিট কার্ড রয়েছে। যারা এই ব্যাংকের ক্রেডিট কার্ড হোল্ডার রয়েছে তারা এই সমস্ত সুবিধা গুলো ভোগ করে থাকে। ইবিএল ব্যাংকের কার্ড হোল্ডারদের সুবিধা সমূহ নিচে আলোচনা করা হলো-

ইবিএল স্কাই লাউঞ্জ

ইবিএল স্কাই লাউঞ্জ বলতে এখানে ইস্টার্ন ব্যাংকের প্রিমিয়াম এয়ারপোর্ট লাঞ্চ কে বোঝানো হয়েছে যা গ্রাহকদের জন্য ডিজাইন করা।ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দরে অবস্থিত বিশ্বমানের লাউঞ্জ গুলোর প্রতিটি দর্শনার্থীর বিভিন্ন চাহিদা পূরণ করতে অনেক ধরনের পরিষেবা প্রদান করা হয়ে থাকে। এটি ২০১৪ সালের জানুয়ারি মাসে চালু হয়েছিল এবং তারপর থেকে স্কাই লাউন্ড কে দিনে ২৪ ঘন্টা কাজ করার জন্য সম্প্রসারিত করা হয়েছে যা অত্যাধুনিক সুযোগ সুবিধা নিয়ে প্রতিনিয়ত হাজার হাজার ভ্রমণকারীকে সেবা দিয়ে যাচ্ছে।

ইবিএল স্কাই পে

ইস্টার্ন ব্যাংকের ইবিএল স্কাইপে একটি অনলাইন পেমেন্ট পরিষেবা। এটি ইস্টার্ন ব্যাংক, বাংলাদেশের একটি কমার্সিয়াল ব্যাংক, মাস্টার কার্ড পেমেন্ট, গেটওয়ে সার্ভিস এবং ভিসা পেমেন্ট গেটওয়ে সার্ভিসেস দ্বারা চালিত হয়। ইবিএল স্কাই পে যে কোন ব্যাংকের কার্ড হোল্ডারদের কার্ড ব্যবহারকে নিরাপদ এবং সুবিধাজনক অর্থ প্রদান করতে সাহায্য করে।

এছাড়াও ৯৯.৯৫ শতাংশ অফ টাইমসহ দুটি গেটওয়ে গ্রাহকদের সহজে অনলাইনে লেনদেন করার সুযোগ করে দেয়।উন্নত মানের প্রযুক্তির পরিষেবা গুলো নিরাপত্তা এবং আস্থা নিশ্চিত করে।এটি বিভিন্ন বৈশিষ্ট্য এবং লেনদেনের সুবিধা প্রদানকারী প্রতিষ্ঠানে পেমেন্ট করার সুবিধা প্রদান করে থাকে। এদের মত রয়েছে মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, ফান্ড ট্রান্সফার পেমেন্ট এবং অনলাইন শপিং ইত্যাদি।

ইবিএল স্কাই ব্যাঙ্কিং

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একটি অনলাইন ব্যাংকিং অ্যাপ্লিকেশন হলো EBL sky banking। এটি গ্রাহকদের জন্য সুবিধা জনক ব্যাংকিং লেনদেন সেবা প্রদান করার পাশাপাশি গ্রাহকরা যেকোনো সময় এই অ্যাপটির ব্যবহার করে অধিকাংশ ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। ইবিএল স্কাই ব্যাংকিং ওয়েব এবং মোবাইল অ্যাপ উভয় প্লাটফর্মে ব্যবহার করা যায়।ebl sky banking এ গ্রাহকরা একাউন্ট ও কার্ডের ব্যালেন্স অনুসন্ধান, তহবিল স্থানান্তর, বিল পেমেন্ট সহ আরো নানান ধরনের সেবা পাবেন।

স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক ক্রেডিট কার্ড সুবিধা

ইবিএল কার্ড হোল্ডারদের জন্য স্কাই banking কিছু বিশেষ সেবা প্রদান করে থাকে। যেমন ক্রেডিট কার্ডের বিল পরিশোধ ,তাৎক্ষণিক ফরেন পার্ট এনেবেল/ ডিজেবল করা, তাৎক্ষণিক লিমিট কনভারশন করা, তাৎক্ষণিক কার্ড ব্লক, পাসপোর্ট এন্ড এনডর্সমেন্টের বিস্তারিত তথ্য দেখতে পারবেন।

এসব সুবিধার পাশাপাশি বাংলাদেশের ব্যাংকিং অ্যাপ গুলোর মধ্যে শুধুমাত্র এই ইবিএল স্কাই ব্যাংকিং এই রয়েছে ইউএস ভিসা ফি পরিশোধের সুবিধা। এটি একটি আধুনিক এপ্লিকেশন যা গ্রাহকের বায়োমেট্রিক্স তথ্য ব্যবহার করে লগইন এবং ফান্ড ট্রান্সফারের সুবিধা সরবরাহ করে থাকে। বাংলাদেশের সর্বপ্রথম বায়োমেট্রিক্স ফান্ড ট্রান্সফারের অপশন নিয়ে এসেছে এই ইবিএল স্কাই ব্যাঙ্কিং অ্যাপটি।

এছাড়া দৈনন্দিন ব্যাংকিং কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য সেবা সমূহ হচ্ছে, বাংলাদেশ ইলেকট্রনিক্স ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বি আই এফ টি এন), ন্যাশনাল পেমেন্ট সুইচ বাংলাদেশ (এনপিএসবি), এবং রিয়েল টাইম গ্রস সেটেলমেন্টের (আর টি জি এস) মাধ্যমে ফান্ড ট্রান্সফার,বিদ্যুৎ ও টেলিফোন বিল পরিশোধ, ইন্টারনেট বিল পরিশোধ, ডিটিএস এর বিল পরিশোধের মতো নানা ধরনের সেবা প্রদান করে থাকে।

ইবিএল ক্রেডিট কার্ড পেতে প্রয়োজনীয় ডকুমেন্ট

ইবিএল এর ক্রেডিট কার্ড পেতে হলে কিছু নির্দিষ্ট ডকুমেন্ট সাথে থাকতে হবে যেগুলো ছাড়া কখনোই ক্রেডিট কার্ড আবেদন করা যাবে না।

*সম্পন্ন আবেদন ফরম।

*বৈধ পাসপোর্ট।

*জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

*টিআইএন কপি।

*আবেদনকারীর পাসপোর্ট সাইজ ছবি।

*নমিনের ছবি এবং স্বাক্ষর।

চাকুরীজীবীদের ক্ষেত্রে

*একাউন্টের সার্টিফিকেট।

*জব এবং চাকরির স্থিতি সর্বশেষ বেতন সার্টিফিকেট বা বেতন স্লিপ। কাজের ধরন এবং কোম্পানির অনুমতির সার্টিফিকেট।

*ক্যাশ স্যালারির ক্ষেত্রে সর্বশেষ তিন মাসের ব্যাংক স্টেটমেন্ট যা সম্পূর্ণ মাসিক বেতনের প্রতিফলন করে।

ব্যবসায়ীদের ক্ষেত্রে

*সর্বশেষ ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট।

*স্মারকলিপি এবং অ্যাসোসিয়েশন কপি।

*ট্রেড লাইসেন্স।

*পার্টনারশিপ ব্যবসা হলে পার্টনারশিপ ডিড অনুলিপি।

ইবিএল ব্যাংকের ক্রেডিট কার্ডের আরো কিছু সুবিধা

*জিরো নবায়ন ফি।

*প্রথম চেকবুক কার্ড ফ্রি।

*৪৫ দিনের সুদ ফ্রী পিরিড।

*গ্রেট ডিসকাউন্ট।

*বিনামূল্যে সাপ্লিমেন্টারি কার্ড।

*ট্রিপল বেনিফিট বীমা।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

*ইবিএল জিপ।

*HIPO ‌।

*সিমীত লট কার্ড‌ দায়।

*২৪/৭ কাস্টমার সার্ভিস।

*সুবিধাজনক পেমেন্ট বিকল্প।

ইবিএল ক্রেডিট কার্ডের উক্ত সুবিধা গুলো সম্পর্কে বিস্তারিত জানতে হলে আপনি যখন ক্রেডিট কার্ড আবেদনের জন্য ইবিএল ব্যাংকের প্রতিনিধিদের সাথে যোগাযোগ করবেন কিংবা ব্যাংকের কোন শাখায়গিয়ে প্রতিনিধিদের সাথে কথা বলবেন তখন আপনাকে সকল কার্ডের বিষয়ে বিস্তারিত বলে দেওয়া হবে। আপনি আপনার পছন্দ অনুযায়ী কার্ড বেছে নিতে পারবেন। এছাড়াও আপনার পছন্দকৃত কার্ডটিতে আপনি কি কি অফার পাবেন সেই সম্পর্কেও আপনাকে প্রতিনিধিরা অবগত করবেন।

সচরাচর জিজ্ঞাসা

ইবিএল এর সুবিধা কি?

ইবিএল ব্যাংকের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের স্কুল অথবা কলেজের বেতন দিতে পারে। এছাড়াও গ্রাহকদেরকে বিশেষ সুবিধা প্রদান করে ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

ক্রেডিট কার্ড কোথায় ব্যবহার করা হয়?

ক্রেডিট কার্ড হলো এমন একটি প্লাস্টিক কার্ড যা ব্যবহারকারীরা পরিষদ ব্যবস্থার জন্য ইস্যু করে থাকে। এই কার্ড ব্যবহার করে ব্যবহারকারীরা পণ্য ও সেবা ক্রয় করতে পারেন এবং তাদের মূল্য পরিশোধ করতে পারেন।

ইস্টার্ন ব্যাংক কোন প্রজন্মের ব্যাংক?

ইস্টার্ন ব্যাংক দেশের দ্বিতীয় প্রজন্মের এবং সর্বাধিক পুরস্কার প্রাপ্ত বাণিজ্যিক ব্যাংক।

আমাদের শেষ কথা-

আমাদের আজকের আর্টিকেলটিতে আলোচনা করা হয়েছে ইবিএল এর ক্রেডিট কার্ড সুবিধা সমূহ সম্পর্কে। ইতোমধ্যেই আপনারা আজকের আর্টিকেলটি পড়ে বিষয়গুলো সম্পর্কে অবগত হয়েছেন। এ বিষয়ে কারো কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। আপনাদের যদি আমাদের ওয়েবসাইটের আর্টিকেল গুলো ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন আমাদের ওয়েবসাইটের কথা।

আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন। আজকের মতো এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

আপনার জন্য আরো 

আপনার জন্য-

ক্রেডিট কার্ড কি? ক্রেডিট কার্ড ব্যবহারের নিয়ম ২০২৪

বাংলাদেশে কোন ব্যাংকের ক্রেডিট কার্ড সবচেয়ে ভালো?

ক্রেডিট কার্ড ব্যবহারের নিয়মাবলী

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৯২ other subscribers

 

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম