Bkash account-বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করার নিয়ম বিকাশ বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় মোবাইল ব্যাংকিং পরিষেবা। ব্র্যাক ব্যাংক উন্নয়ন পরিচালনা করে। এটি ব্র্যাক ব্যাংকের একটি ডিজিটাল সেবা বলে জানা গেছে।


অন্য পোস্ট:Oppo A56: 5G পাওয়ার ফুল ব্যাটারি, দাম 20 হাজার টাকার ক

Bkash account-বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

Bkash account-বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

Bkash accountবিকাশ একাউন্ট বন্ধ করার নিয়

যদি কোনো কারণে আপনি মনে করেন আপনার ডেভেলপমেন্ট অ্যাকাউন্ট অবৈধ হয়ে গেছে, আপনি এই অ্যাকাউন্টটি আর ব্যবহার করবেন না, তাহলে আপনি কী করবেন?

তাহলে আপনাকে অবশ্যই বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়মের সমাধান খোঁজার চেষ্টা করতে হবে, আসলে তাই।

আপনি কিভাবে বিকাশ একাউন্ট বন্ধ করতে পারেন সে সম্পর্কে আমি কিছুক্ষণ কথা বলব। তো বন্ধ করার নিয়ম জানার জন্য আপনি এই পোস্টটি ভালভাবে পড়ুন।

 

বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  • ·         আপনার বিকাশ সম্পর্কিত NID কার্ড।
  • ·         0 ব্যালেন্স।
  • ·         নিকটতম কাস্টমার কেয়ার।
  • ·         16247-এ সহযোগিতা।

তাহলে এখন একাউন্ট বন্ধ করার জন্য প্রয়োজনীয় বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক এবং এই বিষয়টিকে খুব পরিষ্কার করে দেই।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম:

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম খুবই সহজ। তবে, আপনি বাড়িতে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে পারবেন না। আপনাকে শারীরিকভাবে বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে এবং আপনার NID কার্ড বা জন্ম নিবন্ধন কার্ড সঙ্গে নিতে হবে।

এর মানে হল যে আইডি কার্ডটি দিয়ে আপনি বিকাশ অ্যাকাউন্ট তৈরি করেছেন তা আপনাকে নিতে হবে এবং আরেকটি নিয়ম হল আপনার বিকাশ অ্যাকাউন্টে ব্যালেন্স 0 থাকতে হবে।

 

আপনার ব্যালেন্সে কোন প্রকার টাকা থাকলেও বিকাশ একাউন্ট বন্ধ করতে পারবেন না। তাই আপনি বিকাশ অ্যাপস ব্যবহার করে আপনার বিকাশ অ্যাকাউন্ট ব্যালেন্স 0 করতে পারবেন।

বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি আপনার ব্যালেন্স দেখতে পারবেন, আপনার কত টাকা আছে এবং সেই অ্যাপগুলির মাধ্যমে আপনি সহজেই বিকাশ ব্যালেন্স 0 করতে পারবেন।

আপনি আপনার বিকাশ অ্যাকাউন্টে 0 ব্যালেন্স করার পরেই আপনি বিকাশ ক্লায়েন্ট কেয়ারে যাবেন। NID কার্ডটি নিন এবং যান এবং ক্লায়েন্ট প্রতিনিধিকে বলুন যে আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট বাতিল বা বন্ধ করতে চান। এছাড়াও সেই ক্লায়েন্ট প্রতিনিধি আপনার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেবে।

অন্য পোস্ট: মধ্যবিত্তের প্রিয় এই বাইক, পাওয়া যাবে মোট ১১টি কালারে

Note: কাস্টমার কেয়ারে কথা বলে ঘরে বসে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করে দেবেন বলে মনে করলে তা কোনোভাবেই সম্ভব নয়। আপনার বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে আপনাকে অবশ্যই বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে। আশা করি বিষয়টি ভালোভাবে বুঝতে পেরেছেন।

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.