ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস সম্পর্কে জানতে ক্লিক করুন

ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং –বাংলাদেশের অন্যতম একটি লেনদেন প্রতিষ্ঠান হলো ব্যাংক এশিয়া। তবেখুশির খবর এই যে ব্যাংক এশিয়া ইতোমধ্য চালু করেছে তাদের নিজস্ব মোবাইল ব্যাংকিং সার্ভিস। ব্যাংক এশিয়ার মোবাইল ব্যাংকিং সার্ভিস এর ফলে গ্রাহকরা ঘরে বসেই ব্যাংকিং সেবা নিতে পারবে। কষ্ট করে ব্যাংকে দৌড়াদৌড়ি করে তাদের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে না।ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস

মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে গ্রাহকরা ব্যাংকিং কার্যক্রম সহ আরো অন্যান্য সুযোগ সুবিধা গুলো পেয়ে যাবে খুব সহজে ঘরে বসে। ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস দিতে ব্যাংক এশিয়ার একটি নিজস্ব মোবাইল ব্যাংকিং অ্যাপস রয়েছে যার মাধ্যমে ঘরে বসেই সেবা নিতে পারে। ব্যাংক এশিয়ার মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে খুব সহজে ব্যাংক এশিয়ার রিলেটেড বিভিন্ন কার্যক্রম সম্পাদন করবে ব্যাংকে না গিয়ে। অন্যান্যব্যাংকের মোবাইল ব্যাংকিং সার্ভিস এর মত ব্যাংক এশিয়ার মোবাইল ব্যাংকিং সার্ভিস এরও বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা রয়েছে।

ট্রাস্ট ব্যাংকের নিজস্ব মোবাইল ব্যাংকিং সার্ভিস

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সুপ্রিয় পাঠক পাঠিকা বন্ধুরা আজকের আর্টিকেলে সবাইকে স্বাগতম। আশা করছি আপনারা সকলে ভালো আছেন। বরাবরের মতো আজকেও আমি চলে এসেছি একটি গুরুত্বপূর্ণ বিষয়ের আর্টিকেল নিয়ে। আজকের আর্টিকেলে হেডলাইন দেখি আপনারাই তো মধ্য বুঝতে পেরেছেন আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস নিয়ে।অনেকেই ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিসটি সম্পর্কে জানতে চান। তারা‌ অবশ্যই আজকের আর্টিকেলটি মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ে আমাদের সাথেই থাকবেন।

ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস কি

এশিয়া ব্যাংক বাংলাদেশের একটি কমার্শিয়াল ব্যাংক হিসেবে পরিচিত। এশিয়া ব্যাংক যাত্রা শুরু করে 1999 সালে।বর্তমানে তথ্য ও প্রযুক্তির যুগে বাংলাদেশের বিভিন্ন ব্যাংকগুলো তাদের ব্যাঙ্কিং পরিষেবাকে‌ গ্রাহকের নিকট সহজ করার উদ্দেশ্যে চালু করেছে নিজস্ব ব্যাংকিং পরিষেবা। ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস তার অন্যতম একটি উদাহরণ।মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে ব্যাংক এশিয়া তাদের বিভিন্ন ব্যাংকিং সুবিধাগুলো গ্রাহকের কাছে ইজিলি পৌঁছে দিতে সক্ষম হচ্ছে। ব্যাংক এশিয়া দীর্ঘদিন যাবত তাদের মোবাইল ব্যাংকিং পরিষেবা চালু করেছে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন

মোবাইল ব্যাংকিং পরিষ্কার মাধ্যমে ব্যাংক এশিয়ার গ্রাহকরা যেকোনো স্থান থেকে যেকোনো সময় অর্থ লেনদেনসহ অন্যান্য ব্যাংকিং সুযোগ-সুবিধা গুলো ভোগ করবে। প্রাতিষ্ঠানিক ব্যাংকে নির্দিষ্ট নিয়ম অনুযায়ী ব্যাংকিং কার্যক্রমগুলো চলে কিন্তু মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে যে কোন স্থান থেকে যেকোনো সময় যেকোনো দিন অর্থ লেনদেন করা সম্ভব হচ্ছে গ্রাহকদের পক্ষে। এতে করে গ্রাহকরা বিশেষভাবে উপকৃত হচ্ছে।

ব্যাংক এশিয়া তাদের মোবাইল ব্যাংকিং সেবা গুলো গ্রাহকের নিকট সহজ করার উদ্দেশ্যে নিয়ে এসেছেতাদের নিজস্ব মোবাইল ব্যাংকিং অ্যাপস যাতে করে ঘরে বসে চাইলেই ব্যাংকিং কার্যক্রম গুলো পরিচালনা করতে পারে। নিরাপদ ও সুরক্ষার মাধ্যমে গ্রাহকের লেনদেন যাতে সম্পূর্ণ হয় মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে এশিয়া ব্যাংক এই বিষয়টি মাথায় রেখে তাদের মোবাইল ব্যাংকিং সার্ভিসটি দিয়ে থাকে।

ব্যাংক এশিয়ার মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন

ব্যাংক এশিয়া মোবাইল ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করতে প্রথমত একজন গ্রাহককে এশিয়া মোবাইল ব্যাংকে অ্যাপসটির রেজিস্ট্রেশন করতে হবে। এই অ্যাপসটি রেজিস্ট্রেশন করার মাধ্যমে একজন গ্রাহক চাইলে ঘরে বসেই তা সম্পন্ন করতে পারবে।

ধাপ-১: আপনার মোবাইলের প্লে স্টোর থেকে অথবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে হবে “ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ”।

ধাপ-২: অ্যাপস টি ডাউনলোড করার পর ইন্সটল করে নিন এবং অ্যাপসটি ওপেন করুন।

ধাপ-৩: অ্যাপসটি ওপেন করার পর গ্রাহককে রেজিস্ট্রেশন করতে বলা হবে। রেজিস্ট্রেশন করতে গ্রাহকের মন একাউন্টে দেওয়া যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড রয়েছে এখানে তার ব্যবহার করতে হবে এবং রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে সেই একই ওয়ালেট এবং পিন নাম্বার ব্যবহার করে অ্যাপসটি লগইন করা যাবে।

এই তিনটি ধাপে আপনি আপনার এশিয়া মোবাইল ব্যাংকিং অ্যাপসটি রেজিস্ট্রেশন করে নিন। অ্যাপসটা রেজিস্ট্রেশন করার মাধ্যমে এশিয়ান ব্যাংকের সকল মোবাইল ব্যাংকিং সুযোগ-সবিধাগুলো আপনি ঘরে বসেই পেয়ে যাবেন।

এশিয়া মোবাইল ব্যাংকিং কার্যক্রম

এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস এর মাধ্যমে শুধুমাত্র ব্যাংকিং কাজগুলো যে সম্পন্ন করা হয় তা নয়। এর বাইরেও কিছু কাজ রয়েছে যেগুলো মোবাইল ব্যাংকিং সার্ভিস এ রয়েছে। এশিয়া মোবাইল ব্যাংকিং সার্ভিস এর কার্যক্রমগুলো হলো-

১) ট্রানসেকশন হিস্ট্রি সহ ব্যাংক একাউন্ট চেক করা।

২) এশিয়া ব্যাংক সহ অন্যান্য যেকোনো ধরনের ব্যাংক একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করা।

৩) মোবাইল টকটাইম বা ব্যালেন্স রিচার্জ করা।

৪) এটিএম বুথ এবং ব্রাঞ্চ লোকেশন চেক করা।

৫) পেইনিওর পেমেন্ট করা।

৬) বিকাশ পেমেন্ট করা।

৭) ইউটিলিটি বিল পরিশোধ করা।

৮) এশিয়া মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে ব্যাংক এশিয়া একাউন্টসহ অন্যান্য যেকোনো অ্যাকাউন্টে ফন্ট ট্রান্সফার করতে পারবেন। কিউআর স্ক্যানার এর মাধ্যমে যেকোনো কাজ সম্পন্ন করা যাবে।

ব্যাংক এশিয়া হেল্পলাইন নাম্বার

ব্যাংক এশিয়ার একাউন্ট সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানে রয়েছে ব্যাংক এশিয়ার হেল্পলাইন নম্বর যে নম্বরে একজন গ্রাহক কল করে তার অ্যাকাউন্ট সংক্রান্ত বিভিন্ন সমস্যা ছাড়া এশিয়ান ব্যাংকের সম্পর্কে বিভিন্ন তথ্য মেনে নিতে পারে। ঘরে বসে একাউন্ট সংক্রান্ত সমস্যার সমাধান এবং ব্যাংকিং ব্যবস্থার সম্পর্কে বিস্তারিত জানতে কল করতে পারেন এশিয়া ব্যাংকের নিজস্ব নাম্বারে। জেনে নিতে পারেন আপনার অজানা তথ্যগুলো।

এশিয়া ব্যাংকের হেল্পলাইন নম্বর দিনরাত ২৪ ঘন্টা এবং সপ্তাহে সাত দিন খোলা থাকে।

১৬২০৫, ০৯৬১৭০১৬২০৫

উপরে উল্লেখিত দুটি নাম্বার হচ্ছে এশিয়া ব্যাংকের হেল্পলাইন নাম্বার। এশিয়া ব্যাংক সম্পর্কে যেকোনো তথ্য জানতে অবশ্যই ওই নাম্বারে কল করতে পারেন।

এশিয়া ব্যাংকের মোবাইল নাম্বার

ব্যাংক এশিয়ার হেল্পলাইন নাম্বার ছাড়াও রয়েছে তাদের মোবাইল নাম্বার। এশিয়ান ব্যাংকের মোবাইল নাম্বারে কল করে এশিয়া ব্যাংকের এজেন্টদের সাথে আপনি কথা বলতে পারেন যে কোন প্রশ্নের উত্তর পেতে পারেন। এশিয়া ব্যাংকের মোবাইল নাম্বার হলো-০৯৬১৭০১৬২০৫।

এই নাম্বারে কল করেছে কোন সময় আপনি এসে ব্যাংকে এজেন্টদের সাথে কথা বলে আপনার সমস্যার সমাধান করতে পারেন।

বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রসার করার সাথে সাথে ব্যাংকিং পরিষেবা গুলোতেও রয়েছে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা যা পূর্বেবে ছিল না। আধুনিকতার ছোঁয়ায় ব্যাংকিং পরিষদের ঘটেছে আমূল পরিবর্তন। আধুনিকতার সুবাদে বর্তমানে ব্যাংকিং কার্যক্রম গুলো ব্যাংকে না দিয়ে ঘরে সম্পাদন করা সম্ভব হচ্ছে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে।

অন্যান্য ব্যাংকের মধ্যে এশিয়া ব্যাংকের তার মোবাইল ব্যাংকিং পরিষেবা গুলো গ্রাহকের নিকট পৌঁছে দেওয়ার মাধ্যমে এগিয়ে যাচ্ছে।আপনি যদি এশিয়া ব্যাংকে একজন গ্রাহক হয়ে থাকেন এবং মোবাইল ব্যাংকিং পরিষেবা এখন পর্যন্ত গ্রহণ না করে থাকেন তবে আজকে এশিয়া ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাপসটি রেজিস্ট্রেশন করার মাধ্যমে এই সেবা নিতে পারেন।

সচরাচর জিজ্ঞাসা

এশিয়া ব্যাংক যাত্রা শুরু করে কবে?

উত্তর: এশিয়া ব্যাংক তাদের যাত্রা শুরু করে ১৯৯৯ সালে।

এশিয়া ব্যাংক কি ধরনের ব্যাংক?

উত্তর: এশিয়া ব্যাংক বাংলাদেশের মতো একটি কমার্সিয়াল ব্যাংক হিসেবে পরিচিত।

এশিয়া ব্যাংকের হেল্পলাইন নম্বর কোনটি?

উত্তর: এশিয়া ব্যাংকের হেল্পলাইন নাম্বার হলো;১৬২০৫।

শেষ কথা-

প্রিয় পাঠক পাঠিকা বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি আপনারা শেষ পর্যন্ত পড়েছেন ইতোমধ্যেই।আপনাদের অসংখ্য ধন্যবাদ আমাদের আজকের পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য।আজকের আর্টিকেলটি যদি আপনি শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলের বিষয়বস্তু সম্পর্কে আপনি ধারণা নিতে পেরেছেন। আমাদের আজকের আর্টিকেলের বিষয়বস্তু ছিল এশিয়া ব্যাংক মোবাইল ব্যাংকিং সার্ভিস সম্পর্কে।আমার আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

আজকের মত এই পর্যন্তই। সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

পোস্ট ট্যাগ-

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং,ব্যাংক এশিয়া হেল্পলাইন নম্বর,ব্যাংক এশিয়া ডিপোজিট,ব্যাংক এশিয়া এজেন্ট শাখা,ব্যাংক এশিয়া ইসলামী ব্যাংকিং,ব্যাংক এশিয়া একাউন্ট,ব্যাংক এশিয়া শাখা সমূহ,ব্যাংক এশিয়া বেতন।

আপনার জন্য আরো –

আপনার জন্য-

নগদের এজেন্টের কমিশন কত?

মোবাইল ব্যাংকিং বলতে কি বুঝ ও মোবাইল ব্যাংকিং এর অসুবিধা

মোবাইল ব্যাংকিং কয়টি ও কি কি

নগদ মোবাইল ব্যাংকিং ডিলার হতে কি লাগে

মোবাইল ব্যাংকিং বলতে কি বুঝ ও মোবাইল ব্যাংকিং এর অসুবিধা

উপায় মোবাইল ব্যাংকিংয়ে কি সুবিধা পাবেন?

উপায় মোবাইল ব্যাংকিং কোড কত

উপায় অ্যাকাউন্ট খোলার সহজ পদ্ধতি

নগদ একাউন্ট দেখার নিয়ম ২০২৩

উপায় ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন-

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৯২ other subscribers

 

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম