উপায় ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত? (2022 -আপডেট)

প্রযুক্তির এই যুগে, অগণিত মানুষ এখন তাদের ব্যাংকিং সেবা উপভোগ করছে। গ্রামীণ এলাকার সুবিধাবঞ্চিত মানুষ ছাড়াও শহরাঞ্চলের সব শ্রেণির মানুষও এই পরিষেবা ব্যবহার করছেন। বাংলাদেশে প্রথম ডাচ-বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং চালু করার পর ব্যাংকিং খাতে দ্রুত পরিবর্তন আসতে থাকে। উন্নয়নের অগ্রভাগে আসার পর অনেক ব্যাংক এখন মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে। আজকের তথ্যে UCB ব্যাংকের ডিজিটাল মোবাইল ব্যাংকিং “Upay”( উপায় ক্যাশ আউট সেন্ড মানি খরচ কত? ) নিয়ে আলোচনা করা হয়েছে।

 

উপায় ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত

উপায় ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত


উপায় কি?

উপায় আছে? এর মানে কি UCB ব্যাংকের মোবাইল অ্যাকাউন্ট আছে? যদি তা না হয়, তাহলে আপনি মোবাইল অ্যাপ ডাউনলোড করে অ্যাকাউন্ট খুলতে পারেন অথবা UCB ব্যাঙ্কের ব্যাঙ্কিং পরিষেবাগুলি আপনার নখদর্পণে উপভোগ করতে যেকোনো এজেন্ট পয়েন্ট থেকে অ্যাকাউন্ট খুলতে পারেন।

উপায় সেন্ড মানি খরচ – Upay Send Money Charge

আপনি টাকা পাঠান (Send Money)ফিচারটি ব্যবহার করে এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারেন। “টাকা পাঠাতে(Send money Charge)” পদ্ধতি ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে। এর অর্থ হল বিনামূল্যে, অর্থ এক উপায় থেকে অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করা যেতে পারে।

প্রতিবার অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ 25,000 টাকা পর্যন্ত পাঠানো যাবে। এছাড়াও আপনি প্রতিদিন সর্বোচ্চ 25,000 টাকা পর্যন্ত টাকা পাঠাতে পারেন। এর মানে হল একদিনের পদ্ধতি ব্যবহার করে টাকা পাঠানোর সর্বোচ্চ সীমা হল ২৫,০০০ টাকা। সর্বাধিক(maximum) টাকা পাঠান প্রতি মাসে 200,000 টাকা এক তরফা অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে স্থানান্তর করা যেতে পারে।

উপায় ক্যাশ আউট খরচ – Upay Cash out Charge

উপায় একাউন্ট থেকে উপায় অ্যাপ ও ইউএসএসডি ব্যবহার করে টাকা তোলা যাবে এটিএম বুথ ও উপায় এজেন্ট এর কাছ থেকে। চলুন জেনে নেওয়া যাক এটিএম বুথ ও উপায় এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট এর খরচ কেমন।

যেভাবে অ্যাকাউন্টে জমা করা টাকা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাঙ্ক (UCB) বা UCB-এর এটিএম বুথ থেকে ক্যাশ আউট করা যেতে পারে৷ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাঙ্কের এটিএম থেকে ক্যাশ আউট করলে প্রতি হাজারে ৮ টাকা খরচ হবে। এটিএম থেকে যেকোন সময় সর্বোচ্চ 20,000 টাকা ক্যাশ আউট করা যেতে পারে।

দিনে সর্বোচ্চ 5 বার এবং এটিএম থেকে 25,000 টাকা ক্যাশ আউট করা যাবে৷ এটিএম থেকে প্রতি মাসে 20 বার পর্যন্ত এবং 150,000 টাকা ক্যাশ আউট করা যায়৷

অ্যাপ ব্যবহার করার উপায় এবং ইউএসএসডি কোড ওয়ে এজেন্ট থেকে ক্যাশ আউট করা যেতে পারে। উভয় ক্ষেত্রেই, ক্যাশ আউটের জন্য প্রতি হাজারে 14 টাকা চার্জ রয়েছে। তার মানে প্রতি হাজারে 14 টাকা ক্যাশ চার্জ।

প্রতিবার সর্বোচ্চ 25,000 টাকা পর্যন্ত ক্যাশ আউট করা যাবে। একদিনে সর্বোচ্চ 5 বার 25,000 টাকা ক্যাশ আউট করা যাবে। এছাড়াও, আপনি প্রতি মাসে সর্বাধিক 20 বার এবং 150,000 টাকা ক্যাশ আউট করতে পারেন৷

উপায় অ্যাকাউন্টের অন্যান্য চার্জ :

যেকোনো দেশীয় প্রিপেইড এবং পোস্টপেইড নম্বর বিনামূল্যে রিচার্জ করা যাবে

প্রিপেড সিমে সর্বোচ্চ 1,000 টাকা এবং পোস্টপেইড সিমে 5,000 টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে।

প্রতিবার যে কোনো মূল্যের রেমিট্যান্স পাঠানো হলে, 2% হারে সরকারী প্রণোদনা দেওয়া হবে।

উপায় মোবাইল অ্যাপ ডাউনলোড করার নিয়ম

বর্তমানে, মোবাইল ব্যাংকিং এর ব্যবহারিক সুবিধা বহুগুণ বেড়েছে এর মোবাইল অ্যাপ চালু হওয়ার কারণে। বিভিন্ন সুবিধার মাধ্যমেও ব্যাংকিং করা যায়।

মোবাইল ব্যাংকিং করার পর ব্যবহারকারীরা ব্যাংকের অ্যাপ থেকে খবর দেখাসহ বিভিন্ন তথ্য দেখতে পারবেন। ব্যাঙ্ক আপডেটের খবরও অ্যাপে পাওয়া যায়।

বিভিন্ন ব্যাংক প্রতিনিয়ত মোবাইল অ্যাপে বিভিন্ন সুবিধা যুক্ত করার চেষ্টা করছে। উপায় অ্যাপেও দেওয়া হয়েছে নানা সুবিধা। এটিও দিনে দিনে আপডেট করা হবে।

যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা গুগল প্লে স্টোরে গিয়ে ইংরেজিতে “Upay” বা “Upay” লিখে সার্চ করলে অ্যাপটি পাবেন।

উপায় ব্যাংকিং এর সুবিধা সমূহ

নতুন মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে গ্রাহকরা আরও কিছুটা সুবিধা পাচ্ছেন। বাংলাদেশ ব্যাংকের নিয়মানুযায়ী বিনা খরচে অন্য যেকোনো উপায়ে একাউন্টে টাকা পাঠানো যাবে।

অন্যান্য মোবাইল ব্যাংকিং সুবিধা যেমন মোবাইল মানি লেনদেন, ক্যাশ আউট, সেন্ড মানি, মোবাইল রিচার্জ, বিদ্যুৎ বিল এবং ইউটিলিটি বিল সঠিকভাবে পরিশোধ করা যায়।

অনলাইনে কেনাকাটার জন্য অর্থ প্রদান করা, রেমিটেন্স গ্রহণ করা, বেতন পরিশোধ করা এবং এয়ারটাইম কেনা সহজ।

আপনি যদি উপায়টি ব্যবহার করেন তবে আপনি আরও কিছু বিশেষ পরিষেবা উপভোগ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি ভারতীয় ভিসা ফি, ট্রাফিক জরিমানা এবং Titash গ্রাস বিল পেমেন্ট সহ বিভিন্ন ধরনের অনলাইন পেমেন্ট দিতে পারেন।

উপায় সম্পর্কে বিস্তারিতি তথ্য জানুন

 UCB ব্যাংকের মোবাইল ব্যাংকিং সম্পর্কে বিস্তারিত জানতে

  •  কল করুন হেল্পলাই – 16268

আপনার জন্য আরোঃ

?রকেট একাউন্ট খোলার নিয়ম I

?নতুন বিকাশ একাউন্ট খোলার নিয়ম (সর্বোচ্চ বোনাস সহ)-2022

?সব সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক।

?বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা


Join With Us for Live Update

  • আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
  • আপনি টুইটার ব্যবহার করলে টুইটারেও আমাদের ফলো করতে পারেন। টুইটার এড্রেস হচ্ছেঃ https://twitter.com/BariStudio1
  • Medium.Com- আমাদের ফলো করুনঃ        

 

                                                                  ধন্যবাদ।

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.