ফ্রি ইন্টারনেট ব্যবহার করুন ফেসবুক ডিসকভার দিয়ে-2022

ফেসবুক ডিসকভার নামে সম্প্রতি বাংলাদেশে একটি সার্ভিস চালু হয়েছে। এই ফেসবুক ডিসকভার ব্যবহার করতে হবে মোবাইল অ্যাপস এবং ওয়েবসাইটের মাধ্যমে।এই ফেসবুক ডিসকভার সার্ভিসের মাধ্যমে বাংলাদেশের মানুষ এখন থেকে ফেসবুক ফ্রি ব্যবহার করতে পারবে এবং তাদের নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনা ইন্টারনেটে ভিজিট করতে পারবে।

    অন্য পোস্ট:বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

    ফ্রি ইন্টারনেট ব্যবহার করুন ফেসবুক ডিসকভার দিয়ে
    ফ্রি ইন্টারনেট ব্যবহার করুন ফেসবুক ডিসকভার দিয়ে


    ইতিমধ্যে ফেসবুক ডিসকভার এই সার্ভিসটি আমাদের বাংলাদেশের ও বাহিরে বিভিন্ন কান্ট্রিতে ফেসবুক কোম্পানি এবং সিম অপারেটর কোম্পানির চুক্তিতে অলরেডি ব্যবহার হচ্ছে।

    চলুন তাহলে দেখে নেওয়া যাক, এই ফেসবুক ডিসকভার কি? এই ফেসবুক ডিসকভার এর সুবিধা কি? ফেসবুক ডিসকভার এর মোবাইল অ্যাপস এর ফিচারসমূহ এবং ডিসকভার ব্যবহার করে কিভাবে আপনি ফ্রি ইন্টারনেট ব্যবহার করবেন সে বিষয়ে।

    ফেসবুক ডিসকভার কি? | What is Facebook Discover?

    ফেসবুক ডিসকভার হচ্ছে এমন একটি ফেসবুক কোম্পানি থেকে দেওয়া মোবাইল অ্যাপ অথবা ওয়েবসাইট যার মাধ্যমে খুব সহজেই এখন থেকে বাংলাদেশের প্রতিটি মানুষ তার ফেসবুক ব্যবহার করতে পারবে এবং বিভিন্ন রকম ওয়েবসাইট ভিজিট করতে পারবে ফ্রি ইন্টারনেট।

    অর্থাৎ বাংলাদেশের মানুষ যাতে ফ্রিতে ফেসবুক এবং বিভিন্ন রকম ওয়েবসাইট ভিজিট করতে পারে তার একটি সুবিধা প্রদান করতে সে এই ফেসবুক ডিসকভার কোম্পানি।

    ফেসবুক ডিসকভার এর সুবিধা

    ফেসবুক ডিসকভার এর সুবিধা অনেক ফেসবুক ডিসকভার অ্যাপের মাধ্যমে বা ওয়েবসাইটের মাধ্যমে নির্দিষ্ট কিছু ওয়েবসাইট ব্যবহার করা যাবে তবে ফেসবুক ডিসকভার এর মাধ্যমে কোন ওয়েবসাইটের আইকন এবং টেক্সট ছাড়া অন্য কোন ভিডিও বা ইমেজ এগুলো কোন কিছু দেখা যাবে না।

     

    যেসব ওয়েবসাইট ভিজিট করা যাবে যেমন দৈনিক খবর পড়া খেলার খবর লাইভ আপডেট দেখাও বিভিন্ন রকম চাকরির খোঁজখবর এর ওয়েবসাইট ভিজিট করা এবং আবহাওয়ার খবর পাওয়া এসব কিছুই ফ্রী ইন্টারনেটের মাধ্যমে এই ফেসবুক ডিসকভার সুবিধা দিয়ে থাকছে।

    ফেসবুক ডিসকভার এর উদ্দেশ্য কি?

    ফেসবুক ডিসকভার এর উদ্দেশ্য হল আমাদের বাংলাদেশে এখনো পর্যন্ত ফোরজি সাপোর্টেড ইন্টারনেট চালু হলেও বিভিন্ন গ্রাম অঞ্চলের মানুষ এই ইন্টারনেট সুবিধা থেকে বঞ্চিত আছে।

    এ ছাড়াও অনেকে অর্থনৈতিক কারণে এই ইন্টারনেট ব্যবহার থেকে বঞ্চিত রয়েছে তাদের উদ্দেশ্যেই এই ফেসবুক ডিসকভার তৈরি করা।

    ধরুন একজন ছাত্র তার কোন ইনকাম নেই সে বিভিন্ন রকম পড়াশোনার ওয়েবসাইট এবং বিভিন্ন রকম দেশের খবর এবং অনলাইনে ইনকাম বিষয়ে জানতে চাই কিন্তু তার অর্থ না থাকার কারণে ডেটা না চিনতে পারার কারণে সেই ইন্টারনেট ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছে এবং তার মেধা শক্তি থেকে বঞ্চিত হচ্ছে।

    অন্য পোস্ট:একদম নতুন নিয়মে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২

    এই বিভিন্ন রকম ইন্টারনেট ব্যবহার থেকে বঞ্চিত হওয়া সুবিধাবঞ্চিত মানুষদের জন্যই ফেসবুক ডিসকভার অ্যাপ এবং ওয়েবসাইটটি তৈরি করেছে ফেসবুক কোম্পানি।

    অর্থাৎ এখন বাংলাদেশের কোন মানুষের যদি ডাটা কেনার সামর্থ্য না থাকে বা ডাটা শেষ হয়ে যায় সে ক্ষেত্রেও সে তার ফেসবুক ডিসকভার অ্যাপের মাধ্যমে সব ধরনের ইন্টারনেটের তথ্য পেয়ে যাবে হাতের মুঠোয়।

    ফেসবুক ডিসকভার এই অ্যাপে যেসকল ফিচারসমূহ

    এ ফেসবুক ডিসকভার অ্যাপ এবং ওয়েব সাইটে ঢোকার পরে আপনি প্রতিদিন 15 এমবি এবং প্রতি মাসে 150 এমবি পর্যন্ত ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

    আপাতত এই ফেসবুক ডিসকভার অ্যাপ এবং ওয়েবসাইটে মানুষ ভিজিট করলে কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এবং সরকারি কিছু ওয়েবসাইট দেখতে পাবে এবং সেগুলি খুব সহজেই ব্যবহার করতে পারবেন এছাড়াও গুগল সার্চ ইঞ্জিনে গিয়ে যেকোনো ওয়েবসাইট সার্চ করলেও যেগুলো ওয়েবসাইট এখানে দেখাবে সেগুলো ওয়েবসাইট ফ্রিতে ব্যবহার করতে পারবে।

    বর্তমানে নিম্নোক্ত সরকারি ওয়েবসাইট রয়েছে (ভবিষ্যতে আরও নতুন ওয়েবসাইট যুক্ত হতে পারে)

     

    শিক্ষা বোর্ডের ওয়েবসাইট

    মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট

    ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট

    এছাড়া ওই ফেসবুক ডিসকভার অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে কভিড-১৯ সম্পর্কিত বিভিন্ন রকম স্বাস্থ্য অধিদপ্তরের এবং করণা ইনফর্মেশন মূলক বিভিন্ন ওয়েবসাইট ফ্রিতে ব্যবহার করা যাবে।

    মোটকথা ফেসবুক ডিসকভার এই অ্যাপ এবং সার্ভিসটি যেহেতু নতুন চালু হয়েছে সেজন্য অনেক কিছুই এখনো সার্ভিস পুরোপুরিভাবে সেবা প্রদান করতে পারেনি তবে দে ভাই দে এটা হানডেট পারসেন অনেক উন্নত সেবা প্রদান করবে এটাই সকল বিশেষজ্ঞদের আশা

    ফ্রি ইন্টারনেট ব্যবহার করুন ফেসবুক ডিসকভার দিয়ে

    ফেসবুক ডিসকভার ব্যবহারের নিয়ম

    ফেসবুক ডিসকভার ব্যবহার করা খুবই সহজ আমাদের দেওয়ার নিচের লিংক থেকে ফেসবুক ডিসকভার ওয়েবসাইট ভিজিট করুন অথবা আমাদের দেওয়া লিঙ্ক থেকে ফেসবুক ডিসকভার মোবাইল অ্যাপস টি ডাউনলোড করে নিন।

    তবে মনে রাখবেন বর্তমানে শুধু গ্রামীণ ফোন অপারেটররাই এই ইন্টারনেট সুবিধাটি গ্রহণ করতে পারবেন তবে আশা করা যায় খুব দ্রুত অন্যান্য অপারেটর এই সার্ভিসটি চালু করবেন আমাদের বাংলাদেশ।

    আপনার জন্য আরোঃ

    সব সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২ ।

    সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২

    একদম নতুন নিয়মে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন।

    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
    ভালোবাসার বাংলা ব্লগ(ssitbari) ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
    প্রযুক্তির অনান্য সব তথ্য জানতে ভিজিট করুন www.ssitbari.com সাইট।

    pp

    তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

    1 Comment

    Leave a Reply

    Your email address will not be published.