Mobile Battery Solution: স্মার্টফোনের ব্যাটারি লাইফ অনেক বেড়ে যাবে

স্মার্টফোনের ব্যাটারির আয়ু এক নিমেষে অনেক বেড়ে যাবে, ব্যাটারি দ্রুত ফুরিয়ে গেলে কী করবেন জেনে নিন-mobile battery power, mobile battery solutions,

    অন্য পোস্ট:Oppo A56: 5G পাওয়ার ফুল ব্যাটারি, দাম 20 হাজার টাকার ক

    Mobile Battery Solution
    Mobile Battery Solution

    Mobile Battery Solution: স্মার্টফোনের ব্যাটারি লাইফ অনেক বেড়ে যাবে,

    SmartPhone এমন একটি ডিভাইস যা, লোকেরা বাড়ি থেকে কাজ করা থেকে বিনোদন সব কিছুর জন্য এই ডিভাইসটি ব্যবহার করেছে। এই কারণেই স্মার্টফোনের ব্যাটারি সবচেয়ে বেশি চাপে থাকে এবং এই কারণে ফোনের ব্যাটারির আয়ু কম হয়ে যাচ্ছে। আপনার স্মার্টফোনের ব্যাটারি কম চলছে? বারবার ফোন চার্জ দিতে হয়? যাইহোক, আমরা আজ আপনার সমস্যার সমাধান নিয়ে এসেছি।

    • ·    মোবাইল ফোন চার্জ করার সময় ফোনের কভার খুলে ফেলুন
    • ·    মোবাইল ফোনের আসল চার্জার দিয়ে স্মার্টফোন চার্জ করুন
    • ·    ফোনের ব্যাটারি কমপক্ষে 20 শতাংশ চার্জ করা উচিত

    স্মার্টফোনের ব্যাটারি লাইফ বাড়ানোর উপায়: Mobile Battery Power:

    কীবোর্ড ভাইব্রেশন অফ করুন : মোবাইলে, কীবোর্ডে কোড করার সময় ক্যাপাসিটিভ টাচ বোতামে ট্যাপ করলেই একটি কম্পন অনুভূত হয় অসংখ্য মানুষ ম্যানুয়ালি এটি চালু করে তবে আমি আপনাকে বলি, এই পয়েন্টটি চালু থাকলে, ডিভাইসের ব্যাটারি দ্রুত ফুরিয়ে যেতে পারে তাই আপনি যদি আপনার স্মার্টফোনের ব্যাটারি লাইফ কিছুটা বাড়াতে চান, তাহলে এই কীবোর্ড ভাইব্রেশন অপশনটিও এখনই বন্ধ করে দিন

    অলওয়েজ অন ডিসপ্লে ফিচারকে ডিজেবল করুন : মোমেন্টস স্মার্টফোনে অলওয়েজ অন ডিসপ্লে পয়েন্ট থাকেএই পয়েন্টটি ব্যাটারি ফুরিয়ে যাওয়ার পাশাপাশি কার্যকারিতার জন্য দায়ীতাই আপনার প্রয়োজন না হলে পয়েন্টটি বন্ধ করুন

    অ্যাপের লোকেশন অ্যাক্সেস ফিচারকে কাস্টমাইজ করুন: অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে ইনস্টল করা সর্বোত্তম অ্যাপ ড্রাগজি থেকে অবস্থান অ্যাক্সেস অনুমোদন বহন করে। এবং যদি প্রতিটি অ্যাপে অবস্থান অ্যাক্সেস বিকল্পটি সক্ষম করা থাকে তবে ব্যাটারি দ্রুত ফুরিয়ে যেতে পারে। তাই যে অ্যাপগুলির জন্য পজিশন ট্র্যাক করার দরকার নেই, সেটিংসে গিয়ে পজিশন পয়েন্ট বন্ধ করুন। এটি করার মাধ্যমে, আপনার সিকোস্ট্রেশন বজায় থাকবে এবং ফোনের ব্যাটারি লাইফ কমে যাবে।

    অ্যাপ আপডেট: অ্যাপ আপডেট মিস করবেন না, আমাদের অ্যান্ড্রয়েড বা আইওএস মোবাইলে সব ধরনের অ্যাপ রয়েছে। তাদের আপ-টু-ডেট রাখা খুবই গুরুত্বপূর্ণ। যাইহোক, অ্যাপটির আপডেট ফাইলের আকার বড় হওয়ার কারণে, অনেকে দৈনিক ভিত্তিতে সীমিত ডেটা ব্যবহার করে সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে অক্ষম। কিন্তু আপনাদের জানিয়ে রাখি, অ্যাপস আপডেট না করা আপনার স্মার্টফোনের ব্যাটারির ক্ষতি করছে। কারণ, ডেভেলপাররা ডিভাইসের ব্যাটারি এবং মেমরি অপটিমাইজেশন উন্নত করতে তাদের অ্যাপ আপডেট করতে থাকে।

    এয়ারপ্লেন মোড অন করুন : এয়ারপ্লেন মোডে থাকাকালীন আপনার স্মার্টফোনের ব্যাটারি কম খরচ হয় তাই সারাদিন আপনার মোবাইল ফোন ব্যবহার করবেন না বা আপনি যখন ঘুমাতে যাবেন তখন বিমান মোড চালু রাখতে পারেন

    অনস্ক্রিন উইজেটকে সরান: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে অনেক ধরনের কনট্রাপশন রয়েছে। এই কার্যকরী কনট্রাপশনগুলির সাথে, আমরা স্মার্টফোনের প্রদর্শনে রঙিন অপারেশন ব্যবহার করি। কিন্তু, তারা মোবাইলের ব্যাটারিও দ্রুত শেষ করে ফেলে। তাই যে সমস্ত কনট্রাপশন আপনার জন্য কাজ করে না, সেগুলি মোবাইল থেকে অসংযতভাবে মুছে ফেলুন। এমনটা করলে ব্যাটারি খরচ কমে যাবে।

    Mobile Battery Solution

    Mobile Battery Solution

    ফোন চার্জ করার আগে কভারটি সরিয়ে ফেলুন: অনেক সময় ফোনের কভারের কারণে চার্জারের পিন ঠিকমতো কানেক্ট হয় না। এছাড়াও, চার্জিং থেকে ফোন গরম হয়ে যায়, তাই ফোন থেকে কভারটি সরিয়ে ফেলা ভাল। ঢেকে না রাখাই ভালো।

    ফোনের আসল চার্জার দিয়ে চার্জ করবেন: সর্বদা আপনার ফোনের সাথে দেওয়া চার্জার দিয়ে চার্জ করুন। আপনি যদি অন্য চার্জার ব্যবহার করেন তবে এটি আপনার ফোনের ব্যাটারিতে খারাপ প্রভাব ফেলবে। সেই সঙ্গে ফোনের ব্যাটারি খারাপ হওয়ার সম্ভাবনাও বেশি।

    20 শতাংশ চেয়ে কম ব্যাটারি থাকলে ফোনটি চার্জ করুন: ফোনের ব্যাটারি কমপক্ষে 20 শতাংশ চার্জ করা উচিত। বারবার ফোনের ব্যাটারি চার্জ করলে ফোনের ব্যাটারির আয়ু কমে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। সবসময় একই ধরনের পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করুন যা আপনার ব্যাটারির জন্য সঠিক।

    SANAUL BARI

    আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো:সানাউল বারী।পেশায় আমি একজন চাকুরীজীবী এবং এই ওয়েবসাইটের এডমিন। চাকুরীর পাশাপাশি গত ১৪ বছর থেকে এখন পর্যন্ত নিজের ওয়েবসাইটে লেখালেখি করছি এবং নিজের ইউটিউব এবং ফেসবুকে কনটেন্ট তৈরি করি।
    বিশেষ দ্রষ্টব্য -লেখার মধ্যে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *