মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নতুন কৌশল (১০০% প্রমাণিত)

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি-আসসালামু আলাইকুম আশা করছি আপনারা সকলেই ভাল আছেন, যাদের ফেসবুক আইডি হারিয়ে গিয়েছে যারা ফেসবুক আইডি খুঁজে পাচ্ছেন না বা পাসওয়ার্ড ভুলে গিয়েছেন কিভাবে আপনি আপনার মোবাইল নাম্বার দিয়ে facebook আইডি খুঁজে বের করবেন আজকে আপনাদেরকে সম্পূর্ণভাবে স্টেপ বাই স্টেপ জানিয়ে দিব ইনশাল্লাহ।মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নতুন কৌশল

এজন্য আপনারা যারা আপনাদের পার্সোনাল ফেসবুক আইডি হারিয়ে ফেলেছেন বা খুঁজে পাচ্ছেন না এজন্য অবশ্যই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখুন এবং পড়ুন তাহলে আপনিও পারবেন।

প্রথমে আপনাদেরকে আমি ফেসবুক সম্পর্কে কিছু ধারনা দেই -ফেসবুক বর্তমানে এত পপুলার যে ফেসবুকে এই সামাজিক যোগাযোগের মাধ্যমে যেকোনো ধরনের নিউজ, যেকোনো ধরনের তথ্য, যেকোনো ধরনের কেনাকাটা সবকিছু কিন্তু এই ফেসবুকের মাধ্যমেই হয়ে যাচ্ছে।

অর্থাৎ ফেসবুক গেম এখন সবাই যে যেভাবে ব্যবহার করছে অর্থাৎ যারা বিনোদন হিসেবে ব্যবহার করছে তারা বিনোদন হিসেবে ব্যবহার করতে পারছে যারা ব্যবসায়িকভাবে ব্যবহার করতে চাচ্ছে তারা ফেসবুক মার্কেটিং করে প্রচুর পরিমাণে অর্থ লেনদেন এই ফেসবুকের মাধ্যমে করছে যারা অন্যান্য মাধ্যম ফেসবুক এর ব্যবহার করে অনলাইন থেকে আর্নিং করার কথা ভাবছে তারা অনলাইন থেকে আর্নিং করছে।

এজন্য এই ফেসবুক আইডি বা ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে বা হারিয়ে গেলে সেটি কিভাবে আপনি আপনার মোবাইল নাম্বার দিয়ে খুঁজে পাবেন সে বিষয়ে কিন্তু জানা সকলেরই প্রয়োজন।

আর এই ফেসবুকের জনপ্রিয়তা বৃদ্ধির পাশাপাশি সকলেই কিন্তু বিভিন্ন সময় কর্ম ব্যস্ততা বা অন্যান্য কারণে তাদের ফেসবুক আইডি কিন্তু ভুলে যায়। এজন্য অনেকেই গুগলে সার্চ করে থাকে ইউটিউবে সার্চ করে থাকে এবং ফেসবুকে সার্চ করে থাকে যে কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা যায়। তাই আপনাদের জন্য খুবই সহজ এবং 100% প্রমাণিত টেকনিক ব্যবহার করে আজকে আমি আপনাদেরকে দেখাবো মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার সঠিক উপায়।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

যারা এখনো নতুনভাবে ফেসবুক অ্যাকাউন্ট খোলার কথা ভাবছেন তারাও এই নিয়মটি দেখে নিন কারণ এই নিয়মটি জানলে আপনি আপনার ফেসবুক আইডি পাসওয়ার্ড কখনো হারিয়ে ফেললে বা ভুলে গেলে খুব সহজেই কিন্তু আপনি ফাইন্ড আউট অর্থাৎ খুঁজে বের করতে পারবেন।

ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করার দুইটি নিয়ম রয়েছে। দুইটি নিয়মের ১.একটি হচ্ছে ইমেইল দিয়ে facebook একাউন্ট তৈরি করা। ২.আরেকটি হচ্ছে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট তৈরি করা।

আমি শুধু আপনাদেরকে এই দুইটি নিয়মের কোনটি দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করলে আপনার facebook অ্যাকাউন্টটি স্ট্রং এবং হ্যাক হলেও আপনি খুঁজে বের করবেন সে সম্পর্কে জানাবো।যারা এই নিয়মগুলো অনুসরণ করে ফেসবুকে একাউন্ট খুলতে পারছেন না তারা অবশ্যই কমেন্টে জানাবেন আমরা পরবর্তীতে আপনাকে অবশ্যই এই মাধ্যমটিতে কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করবেন সে বিষয়ে জানিয়ে দিব ইনশাল্লাহ।

১.ইমেইল দিয়ে ফেসবুক একাউন্ট -দেখুন আমরা কম বেশি এখন স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করি এবং আমরা কম্পিউটার ল্যাপটপে এই ধরনের ডিভাইস ব্যবহার করে থাকি এবং তার পাশাপাশি আমাদের প্রতিটি মানুষের কিন্তু একটি করে ইমেইল আইডি রয়েছে বর্তমানে। আপনি যদি সেই ইমেইল আইডি মাধ্যমে খুব সহজেই www.facebook.com  এই ওয়েবসাইটে গিয়ে সাইন আপ অপশন থেকে ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেন, সে ক্ষেত্রে আমি ব্যক্তিগতভাবে মনে করি সবচাইতে স্ট্রং এবং হ্যাক হলেও সে আইডি খুব সহজে খুঁজে বের করা আপনার জন্য সহজবদ্ধ হবে।

এজন্য আমি ব্যক্তিগতভাবে আপনাদেরকে পরামর্শ দিব আপনি যদি আপনার ফেসবুক আইডিটি প্রফেশনালি ভাবে লাইফটাইম পর্যন্ত ব্যবহার করতে চান তাহলে অবশ্যই ইমেইল আইডির মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করবেন।

২.মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট -বর্তমানে প্রতিটি পরিবারের প্রতিটি ব্যক্তির হাতে স্মার্ট মোবাইল ফোন থাকার কারণে,বর্তমানের সবচাইতে জনপ্রিয় মাধ্যম হচ্ছে মোবাইল ফোন নাম্বার দিয়ে ফেসবুক আইডি খোলা। আপনি চাইলেই ডাবলু ডাবলু ডট ফেসবুক ডট কম এই ওয়েবসাইটে প্রবেশ করে অথবা মোবাইল ফোনের গুগল প্লে স্টোরে গিয়ে ফেসবুকের অফিশিয়াল অ্যাপসটি ডাউনলোড করে। খুব সহজেই আপনি আপনার ব্যবহৃত মোবাইল ফোনের নাম্বার দিয়ে এবং পাসওয়ার্ড ব্যবহার করে আইডি তৈরি করে ফেলতে পারবেন।

সে ক্ষেত্রে আমি ব্যক্তিগতভাবে মনে করি ইমেইল আইডি দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খোলার চাইতে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খোলা সহজ হলেও এটি কিন্তু সিকিউরিটির দিক থেকে অনেকটি পিছিয়ে রয়েছে।

আশা করছি যারা facebook অ্যাকাউন্ট খোলার কথা ভাবছেন তারা এই দুই মাধ্যমের যেটি আপনার কাছে সবচাইতে ভালো এবং সিকিউরিটি সম্পন্ন হয় সেই মাধ্যমটি বেছে নিবেন।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

এখন বর্তমানে মোবাইল নাম্বার দিয়ে যে কারো ফেসবুক আইডি আপনি কিন্তু খুব সহজেই আপনি বের করতে পারবেন এজন্য নিচের এই স্টেপ গুলো ফলো করুন –

প্রথমে আপনি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লগইন করবেন অথবা যেকোনো কারো আইডি দিয়ে ফেসবুক অ্যাপস বা ফেসবুকের ওয়েবসাইটে প্রবেশ করবেন।

ফেসবুকের ভুয়া প্রোফাইল আইডি চেনার উপায়

এরপরে আপনি ফেসবুক আইডি থেকে আপনার সার্চ অপশনে দেখতে পাবেন সার্চ অপশনের সেখানে গিয়ে আপনি যে ব্যক্তির ফেসবুক আইডি খুঁজছেন সেই ব্যক্তির ফোন নাম্বার লিখে সার্চ বাটনে একটা ক্লিক করে দিবেন। নিচে আমি আপনাদেরকে স্ক্রিনশট আকারে দেখিয়ে দিব আপনার সহজে বুঝতে পারবেন।

এই নাম্বারটি ইনপুট দেওয়ার পরে আপনি সার্চ বক্সে যখনই সার্চ করবেন তখনই সেই নাম্বারের এগেনস্টে যতগুলি ফেসবুক একাউন্ট তৈরি করা বা খোলা রয়েছে। সম্পূর্ণ সবগুলি ফেসবুক আইডি ফেসবুক পেজ যে কিছুই ফেসবুক রিলেটিভ থাক আপনার সামনে কিন্তু চলে আসবে।

এছাড়াও আরেকটি মাধ্যম ব্যবহার করেও কিন্তু খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে যে কারো ফেসবুক আইডি খুঁজে বের করতে পারবেন মাত্র এক মিনিটে।

আপনি যে ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট খুঁজছেন সেই ব্যক্তির মোবাইল নাম্বার লিখে জাস্ট google এর সার্চ ইঞ্জিনে বা গুগলের সার্চ বক্সে গিয়ে সেই মোবাইল নাম্বারটি ইনপুট দিয়ে সার্চ করলেই। নিচের দিকে আপনি গুগলের এক দুই তিন নাম্বার পেজের মধ্যে সেই ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট যদি সেই নাম্বার দিয়ে খোলা থেকে থাকে তাহলে অবশ্যই আপনি দেখতে পাবেন।

উপরের এই দুটি মাধ্যম ব্যবহার করে খুব সহজেই আপনি কিন্তু যে কারো আপনি ব্যক্তিগত ফেসবুক আইডি বা একাউন্ট আপনি খুঁজে বের করতে পারবেন মোবাইল ফোনের মাধ্যমে।

আর এভাবেই মোবাইল নাম্বার দিয়ে যেকোনো ধরনের যে কারো ফেসবুকের আইডি বা অ্যাকাউন্ট আপনি খুজে বের করবেন।

আশা করছি যারা মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খুলছেন বা খোঁজার কথা ভাবছেন তাদের এই লেখাটি বাই পোস্টটি উপকারে আসবে।

হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার সঠিক উপায়

এবার চলুন এই সামাজিক যোগাযোগের সবচাইতে বড় প্ল্যাটফর্ম ফেসবুক। আর এই ফেসবুক অ্যাকাউন্ট বা আইডির যদি কখনো হারিয়ে যায় সেটি কিভাবে আপনি খুঁজে বের করবেন। এ বিষয়ে সঠিক এবং সহজ মাধ্যমটি জেনে নিন –

হারানো ফেসবুক আইডি খুজে পেতে আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে –

১.হারানো ফেসবুক আইডি ফিরে পেতে আপনাকে ফেসবুকের একটি অপশনের সাহায্য নিতে হবে যে অপশন টির নাম হচ্ছে “ফেসবুক অ্যাকাউন্ট আনব্লক পেজ ” ( facebook account unblock page) এই অপশনটি আপনাকে ত্রিশ দিনের মধ্যে আপনার ফেসবুক হারানো আইডিটি খুঁজে বের করতে সাহায্য করবে।

২.এই অপশনটির উপরে যখনই আপনি ক্লিক করবেন তখনই আপনার সামনে আপনার ব্যক্তিগত তথ্য যেমন ইমেইল আইডি মোবাইল নাম্বার এই সকল তথ্য দিয়ে এই ফর্মটি পূরণ করতে হবে|

৩.এরপরে এই ফর্মটি যখনই আপনার পূরণ করা হয়ে যাবে তখনই নিচের দিকে আসলে আপনি সাবমিট বলে একটি বাটন দেখতে পাবেন সেই সাবমিট বাটন টির উপরে ক্লিক করে দিবেন। তবে অবশ্যই খেয়াল রাখবেন আপনি যখন ফর্মটি পূরণ করছেন আপনার তথ্য দিয়ে সেই তথ্যগুলি যাতে আপনার ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে মিল থাকে।

উপরের এই কয়টি নিয়ম যদি আপনি সঠিকভাবে অনুসরণ করেন তাহলে ফেসবুক আপনাকে ৩০ দিনের মধ্যে আপনার হারানো ফেসবুক আইডি কিন্তু ফিরিয়ে দিবে।

আশা করছি যারা ফেসবুক আইডি হারিয়ে ফেলেছেন অর্থাৎ ফেসবুক আইডি আপনারা খুঁজে বেড়াচ্ছেন তারা এই নিয়মগুলি অনুসরণ করুন। তাহলে খুব সহজে আপনি আপনার হারানো ফেসবুক আইডিটি খুঁজে পাবেন।

ফেসবুক আইডি রিকভার করার সঠিক নিয়ম

এবার চলুন সবচাইতে ফেসবুকের গুরুত্বপূর্ণ যে সেটিংস বা যে সমস্যা তা হচ্ছে ফেসবুক আইডি রিকভার করার নিয়ম। এখন আমরা জানব সঠিক নিয়মে কিভাবে আপনি আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই ফেসবুক আইডি রিকভার করবেন।

আপনি যদি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি রিকভার করতে চান তাহলে অবশ্যই নিচের এই লিংকটিতে ক্লিক করুন বা ভিজিট করুন।

https://www.facebook.com/help/contact/

এখন আপনার সামনে নিচের মত দেখতেছেন একটি ইন্টারফেস আপনার সামনে চলে আসবে।মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নতুন কৌশল

সেখান থেকে আপনার যে কাজটি করতে হবে “ক্রিয়েটিং এন্ড একাউন্ট “এই অপশনটির উপরে জাস্ট আপনি ক্লিক করে দিয়ে আপনার ব্যক্তিগত তথ্য অর্থাৎ আপনার ইমেইল আইডি মোবাইল নাম্বার আপনার জাতীয় পরিচয় পত্রের কপি স্ক্যান করে জাস্ট সাবমিট করে দিবেন এই লিঙ্কটিতে।

আর কোন কাজ নেই আপনার ব্যক্তিগত তথ্য আপনার জাতীয় পরিচয় পত্র সবকিছু যাচাই-বাছাই করে ফেসবুক কর্তৃপক্ষ এ আপনার যদি তথ্যাদি সকল কিছু সঠিক থাকে তাহলে খুব দ্রুত আপনার ফেসবুক আইডিটি আপনার কাছে রিকভার করে ফেরত দিয়ে দিবে।

এই মাধ্যমটি যদি আপনার কাছে সহজ না হয়ে থাকে তাহলে নিচের এই নিয়মটি ফলো করুন –

এই মাধ্যমটিতে ও আপনি আপনার ফেসবুক একাউন্ট রিফ্রভারি করতে চাইলে এই নিচের এই লিংকটি উপরে জাস্ট ক্লিক করে দিন।

https://www.facebook.com/recover/

এরপরে আপনার সামনে একটি ইন্টারফেক্ট চলে আসবে সেই ইন্টার ফেসে আপনি ব্যক্তিগত তথ্য অর্থাৎ ইমেইল আইডি মোবাইল নাম্বার এবং আপনার কয়েকজন ট্রাস্টেড ফেসবুক অ্যাকাউন্ট হোল্ডারের নাম দিয়ে সাবমিট করুন।

তবে অবশ্যই তথ্যাদি দেওয়ার পূর্বে যাচাই-বাছাই করে নিবেন আপনার ফেসবুকে একাউন্ট তৈরি করার সময় আপনার এই সকল ইমেইল আইডি ফোন নাম্বার এবং ভোটার আইডি কার্ড নাম্বার ব্যবহার করা হয়েছিল কিনা। এই সকল তথ্য যদি সবকিছু সঠিক হয়ে থাকে তাহলে খুব দ্রুত আপনার অ্যাকাউন্টটি রিকভার করতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।

উপরের এই দুইটি নিয়ম ব্যবহার করে যদি আপনার ফেসবুক আইডি বা একাউন্টে রিকভারি করতে ঝামেলা পূর্ণ মনে হয়। তাহলে নিচের এই সবচাইতে সহজ নিয়মটি আপনি ব্যবহার করুন

এই নিয়মটি এত সহজ এত সহজে আপনি কল্পনাও করতে পারবেন না যে এই সহজ নিয়মটি অবলম্বন করে কত সহজে আপনি আপনার facebook  আইডি রিকভারি করতে পারবেন।

জাস্ট আপনাকে কিছু করতে হবে না আপনি এই পোস্টের এই যে নিচে দেওয়া এই লিংকটির উপরে জাস্ট আপনি ইন্টারনেট সংযোগ ঠিক রেখে ক্লিক করবেন।

https://www.facebook.com/recover.phpমোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নতুন কৌশল

ব্যাস আপনার আর কোন কাজ নেই সরাসরি আপনাকে নিচের ছবির মত অর্থাৎ আপনার যে মোবাইল নাম্বার অথবা জিমেইল আইডিতে আপনার অ্যাকাউন্টটি তৈরি করা হয়েছিল,সেই জিমেইল বা ইমেইল আইডি বা মোবাইল নাম্বারটি আপনার সামনে চলে আসবে আপনি জাস্ট কন্টিনিউ অপশনটির উপরে ক্লিক করে দিবেন।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

এরপর আপনি আপনার ফেসবুক আইডি তৈরি করার সময় যে সকল তথ্যাদি পূরণ করেছিলেন সেই সকল ব্যক্তিগত তথ্যপূরণ করে সাবমিট করে দিবেন। আশা করছি এই নিয়মটির মাধ্যমে খুব সহজে খুব দ্রুত আপনি আপনার ফেসবুক আইডি রিকভার করতে পারবেন।

আশা করছি উপরের এই সকল নিয়মের যেকোনো একটিকে আপনি প্রকাশ করেই নিয়ম অনুসরণ করলে খুব সহজে খুব দ্রুত আপনি আপনার হারানো ফেসবুক আইডিটি খুঁজে বের করতে পারবেন।

এছাড়াও আপনারা যদি এই সকল মাধ্যম থেকে আপনাদের হারানো ফেসবুক আইডি খুজে পেতে কোনরকম কোন সমস্যা হয় তাহলে অবশ্যই আমাদের এই পোষ্টের কমেন্টসে জানিয়ে দিবেন এবং যদি এই মাধ্যমগুলি ব্যবহার করে আপনি আপনার হারানো ফেসবুক আইডি খুজে পেয়ে থাকেন তাহলে অবশ্যই সেটিও কমেন্টে আমাদেরকে জানিয়ে দিবেন।

ধন্যবাদ সবাইকে।

পোস্ট ট্যাগ-

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা,একটা মোবাইল নাম্বার দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়,ফেসবুকে হাইড করা নাম্বার বের করার উপায়,মোবাইল নাম্বার দিয়ে জিমেইল আইডি বের করা,ছবি দিয়ে ফেসবুক আইডি বের করা,পুরাতন ফেসবুক আইডি,ফেসবুক আইডি থেকে মোবাইল নাম্বার বের করা,ফেসবুক আইডি কোড বের করার নিয়ম।

আপনার জন্য আরো –

আরও পড়ুন-

স্মার্টফোনকে ডেক্সটপ মোড করার নিয়ম

অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন রিসেট করার নিয়ম

এন্ড্রয়েড নতুন ফোন কিনার পর যেসব বিষয় চেক করবেন?

সহজে এন্ড্রয়েড ফোন আপডেট করুন

স্মার্টফোনের ব্যাটারি লাইফ বাড়ানোর সহজ টিপস জেনে নিন

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৫০৬ other subscribers

SANAUL BARI

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো:সানাউল বারী।পেশায় আমি একজন চাকুরীজীবী এবং এই ওয়েবসাইটের এডমিন। চাকুরীর পাশাপাশি গত ১৪ বছর থেকে এখন পর্যন্ত নিজের ওয়েবসাইটে লেখালেখি করছি এবং নিজের ইউটিউব এবং ফেসবুকে কনটেন্ট তৈরি করি।
বিশেষ দ্রষ্টব্য -লেখার মধ্যে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ।