ছোট সাইকেলের দাম/ব্যাটারি চালিত সাইকেলের দাম (বাচ্চাদের সাইকেলের দাম)

ছোট সাইকেলের দাম-বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সাইকেল ছোট থেকে বড় সকলেই চালাতে পছন্দ করে। তবে বর্তমান সময় বড়দের চেয়ে বেশি বাচ্চাদের সাইকেলের ব্যবহার বেড়েছে। তাই অনেকেই বাজারে বাচ্চাদের সাইকেলের দাম কেমন সেই সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে।ছোট সাইকেলের দাম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগে অনলাইন অফলাইন দুই জায়গায় সাইকেল ক্রয় করা সম্ভব। অনেকে আবার অনলাইনে সাইকেলের দাম জেনে দোকানে গিয়ে যাচাই করেন। বন্ধুরা বাচ্চাদের সাইকেলের দাম নিয়ে কনফিউশনে না থেকে আমাদের আজকের পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে আশা করি আপনি বাচ্চাদের সাইকেলের দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

যারা নিয়মিত বিভিন্ন ওয়েবসাইট কিংবা অনলাইনে সাইকেলের দাম জানতে সার্চ করেন তাদের জন্য আজকে আর্টিকেলটি লিখা হয়েছে বাচ্চাদের সাইকেলের দাম/ ইলেকট্রিক বা ব্যাটারি চালিত সাইকেলের দাম সম্পর্কে। আমি আমার সাধ্যমত আজকে আর্টিকেলে বাচ্চাদের সাইকেলের দাম গুলো তুলে ধরার চেষ্টা করব। আশা করছি শেষপর্যন্ত আরটিকেলকে পড়ে সাথে থাকবেন।

বাচ্চাদের সাইকেলের দাম

বর্তমান সময়ে বাচ্চাদের সাইকেলের জনপ্রিয়তা বেশি থাকায় বিভিন্ন কোম্পানি বাচ্চাদের জন্য বিভিন্ন ডিজাইন এবং সাইকেল গুলো তৈরি করছে এবং বিভিন্ন দামের বাজারে বিক্রি হচ্ছে সাইকেলগুলো। বাচ্চাদের সাইকেলের ডিজাইন মডেল কিংবা কোয়ালিটির উপর ডিপেন্ড করে এর দাম। বাংলাদেশের অন্যতম সাইকেল কোম্পানীগুলোতে বাচ্চাদের জন্য অনেক ভালো কোয়ালিটির সাইকেল রয়েছে।

সাইকেল চালানোর উপকারিতা এবং ও অপকারিতা

আপনি আপনার বাজেট অনুযায়ী পছন্দই সাইকেল তাদের কাছ থেকে কিনতে পারবেন। আর যেহেতু এখন অনলাইন ভিত্তিক কেনাকাটা বেশি হয় যার কারণে এসব কোম্পানিগুলোতেও সাইকেল অনলাইনে কেনার সুযোগ আছে। তবে সাইকেল কেনার ক্ষেত্রে শিশুর বয়স ওজন উচ্চতা ইত্যাদি বিষয়গুলো মাথায় রেখে সাইকেল কেনার চেষ্টা করবেন।

ছোট বাচ্চাদের সাইকেল এর দাম কত

বন্ধুরা যারা ছোট বাচ্চাদের সাইকেল প্রাইস জানতে আজকের আর্টিকেলটি পড়ছেন তাদের জন্য এখন আমি সুন্দরভাবে ছোট বাচ্চাদের সাইকেল এর দাম গুলো তুলে ধরার চেষ্টা করব। ছোট বাচ্চাদের সাইকেল এর দাম সম্পর্কে নিচে দেখুন-

Duronto kids bicycle pilot price 4634 taka.

Duronto commando 12 kids price 5000 taka.

Duronto prim 14 kid’s price 5183 taka.

Duronto pilot plus 16 kids price 5854 taka.

Duronto dictator 16 kids price 6098 taka.

Duronto dictator 16 kids price 6098 taka.

Duronto super sports bicycle price 4300 taka.

Chinese balance bicycle price 4300 taka.

Baby balance bicycle with 2 extra wheel price 3800 taka.

Chinese sports baby cycle price 4200 taka.

Strong frame balance bicycle for children price 4,500 taka.

Baby jumping Chinese bicycle price 4300 taka.

Phonics baby cycle price 4300 taka.

Phonics balanced mini bicycle price 4500 taka.

বাংলাদেশে দুরন্ত সাইকেলের দাম ২০২৩

Xmazai k002 baby bicycle price 3600 taka.

Hero super balance baby bicycle price 6500 taka.

Ladies super baby balanced by cycle price 4,500 taka.

Hero baby balance bicycle price 4200 taka.

Ladies super baby balanced bicycle price 4500 taka.

Chinese baby bicycle price 4500 taka.

Foxt jumping bicycle for kid’s price 4200 taka.

Baby bicycle price 3600 taka.

Solex kids bicycle price 3800 taka.

Hello kids bicycle price 6100 taka.

Meghan reflex heavyweight baby cycle price 5500 taka.

Qimeng 20 inch folding bicycle price 12000 taka.

Xmazai k001 baby bicycle price 6500 taka.

Phonics tubeless baby bicycle price 6500 taka.

Tango kids bicycle price 5800 taka.

Avon fiza 16 ladies bicycle price 5500 taka.

বাচ্চাদের তিন চাকার সাইকেল এর দাম

ছোট বয়সে বাচ্চাদের তিন চাকার সাইকেল দিয়ে সাইকেল চালানো শেখানো হয়। মূলত এই সাইকেল দিয়ে বাচ্চাদের সাইকেল চালানোর সুত্রপাত ঘটে।তিন চাকার সাইকেলে বাচ্চা একা একা চালালে পড়ে যাওয়ার ভয় থাকে না বিধায় ছোটবেলা এই তিন চাকার সাইকেল কিনে দেওয়া হয়। তিন চাকার সাইকেল দাম খুব বেশি না আপনি অল্প বাজেটেই আপনার শিশুর জন্য তিন চাকার একটি সাইকেল কিনতে পারবেন।ছোট বাচ্চাদের সাইকেল এর দাম কত

১২০০ থেকে ১৫০০ টাকার মধ্য একটি নরমাল টাইপের সাইকেল পাওয়া যাবে

আর যদি ভালো মানুষ কিনতে চান তাহলে অবশ্যই ২ থেকে ৩ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

তবে সাইকেলের কোয়ালিটি ডিজাইন মডেলের উপর দাম কম বেশি হতে পারে।

ইলেকট্রিক সাইকেলের দাম/ব্যাটারিচালিত সাইকেলের দাম

বর্তমানে সবকিছুই দিন দিন আপগ্রেড হচ্ছে। যা সাইকেলের ক্ষেত্রেও ভিন্ন নয়। বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য বিভিন্ন দেশে আধুনিককালে ইলেকট্রিক সাইকেল নামে যে সাইকেল পাওয়া যায় তা মূলত ব্যাটারি চালিত হয়ে থাকে অর্থাৎ ইলেকট্রিক সাইকেল ব্যাটারি দ্বারা পরিচালিত।বর্তমান সময়ে সাধারণ সাইকেলের পরিবর্তে ইলেকট্রিক সাইকেল গুলো অনেক বেশি জনপ্রিয়তা পেয়েছে। ছোট থেকে বড় সকলেই সময় অপচয় রোধ করতে সাধ্যমত বাজেট অনুযায়ী ইলেকট্রিক সাইকেল গুলো বেশি পছন্দ করে। ইলেকট্রিক সাইকেলের দাম সম্পর্কে নিচে দেখুন;

বাংলাদেশে ২৫০০০-৮০০০০ টাকার মতো ইলেকট্রিক সাইকেল পাওয়া যায়।

ভালো মানের ব্যাটারি চালিত ইলেকট্রিক সাইকেল কিনতে তার বাজেটে থাকতে হবে ৪০০০০-৫০০০০ টাকা। তবে ২০২৩ সালে ২৩ হাজার টাকা থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা পর্যন্ত সাইকেল পাওয়া যাবে।

৮০০০-১৫০০০ টাকার মধ্য ইলেকট্রিক সাইকেল পাওয়া যাবে। তবে তা টেকসই কেমন হবে সেই সম্পর্কে সন্দেহ থাকবে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

আপনি যদি চার্জার সাইকেল কিনতে চান সেক্ষেত্রে আপনার বাজেট থাকতে হবে ২০ থেকে ২৫ হাজার টাকা। আবার ৮ থেকে ১২ হাজার টাকার মধ্যে আপনি চার্জার সাইকেল তৈরি করে নিতে পারবেন। ভালো মানের চার্জার সাইকেল কিনলে আপনি এক চার্জে ৬০ থেকে ৭০ কিলোমিটার রাস্তা পর্যন্ত চালাতে পারবেন।

উল্লেখ্য, একটি ভালো মানের ইলেকট্রিক সাইকেল এর দুই থেকে তিনশ কেজির ভারী বস্তু বহন করতে পারা যায় অনায়াসে।

মোটা চাকার সাইকেল এর দাম কত?

সাইকেল সাধারণত দুই চাকার হয়ে থাকে একটি হল মোটা চাকার সাইকেল এবং অপরটি হল চিকন চাকার সাইকেল। বর্তমানে পেট্রোল-ডিজেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে সাইকেলে চাহিদা যেমন বেড়েছে তেমনি দাম বেড়েছে। মোটা চাকার সাইকেল এর দাম সাধারণত ৫০০০ টাকা থেকে শুরু হয়।

ছোট সাইকেলের দাম

বিভিন্ন মডেলের মোটা চাকার সাইকেল রয়েছে।এসব মেপাখার সাইকেলগুলো দেখতে যেমন আকর্ষণীয় হয় তেমনি টেকসই হয়। ডিজাইন কোয়ালিটি অনুযায়ী এসব সাইকেলের দাম বিভিন্ন রকম হয়ে থাকে। কিছু মোটরসাইকেল সাইকেলের দাম নিচে উল্লেখ করে দেওয়া হলো:

  • Forever 2020 bicycle minimum price in Bangladesh 11000 taka.
  • Phonics adult sport bicycle minimum price in Bangladesh 5000 taka.
  • Hero hydraulic racing bicycle minimum price in Bangladesh 5500 taka.
  • Baby jumping Chinese bicycle minimum price in Bangladesh 4700 taka.
  • Hero alloy wheel bicycle minimum price in Bangladesh 16,000 taka.
  • Land rover G4 folding bicycle minimum price in Bangladesh 22,000.
  • Chinese bicycle minimum price in Bangladesh 4700 taka.

চিকন চাকার সাইকেল এর দাম

বিভিন্ন ধরনের প্রযুক্তি দিয়ে তৈরি হচ্ছে এখন বাইসাইকেলগুলো।সাইকেলের ওজনে ভারী হয় লোহা বা ইস্পাতের ফ্রেম তৈরি হলে এলমনিয়াম আলোয় দিয়ে তৈরি বাইসাইকেলের কিছুটা হালকা এবং দ্রুতগামী ইস্পাতের চেয়ে অ্যালুমিনিয়াম অ্যালয়এর সাইকেল কিছুটা দামি।চিকন চাকার সাইকেল থেকে শুরু করে বিভিন্ন ধরনের সাইকেলের দাম জানতে এবং পছন্দ করতে আপনি চলে যেতে পারেন সাইকেলের সবচেয়ে বড় বাজার ঢাকার বংশালে।

বংশালে বিভিন্ন মডেলের দেশি-বিদেশি চিকন চাকায় মোটা চাকা সাইকেলের খুচরা যন্ত্রাংশ পাওয়া যায়।এছাড়া ঢাকা চট্টগ্রামের বিভিন্ন স্থানে এমনকি দেশের বিভিন্ন এলাকাতে রয়েছে সাইকেলের শোরুম যেখানে আপনি গিয়ে দেখতে পারেন চিকন চাকার সাইকেল এর দাম কেমন হবে।তবে সাইকেলে ব্যবহৃত উপাদান এবং গিয়ার কম বেশি গতি ও ওজনের পার্থক্যের কারণে সাইকেলের দামেও পার্থক্য আসতে পারে।

তবে দ্রুত গতিতে চলার জন্য চিকন চাকার ও হালকা ওজনের বাইসাইকেল বাই রেসলিং সাইকেলবাজ স্পোর্টস সাইকেল গুলো বেশি উপযোগী।

বাংলাদেশের বাইসাইকেলের দাম বিভিন্ন মডেলের জন্য বিভিন্ন রকম। তবে সাধারনত ৩৫০০ টাকা থেকে বাইসাইকেলের দাম শুরু হয়। যার যার রুচি এবং বাজেট অনুযায়ী কিনতে পারে। এর চেয়ে ভালো দামে কিনলে ভালো সাইকেল পাওয়া যাবে। ৫০০০০ টাকা বা তার বেশি দামেও বাইসাইকেল বাংলাদেশে রয়েছে যেগুলো অনেক হালকা কিন্তু টেকসই। এসব সাইকেলগুলো দৃষ্টি আকর্ষিত ডিজাইনের এবং প্রতিযোগিতায় ব্যবহার করার জন্য উত্তম।তবে বাইসাইকেল শুধুমাত্র ডিজাইন বা দামের উপর নির্ভর করে ক্রয় করা উচিত নয় এটি কিনতে হয় প্রয়োজন বাজেট এবং চলাচলের উপর ভিত্তি করে।

সচরাচর জিজ্ঞাসা

ইলেকট্রিক সাইকেল কেন কিনবেন?

উত্তর:যারা সচেতন নাগরিক তারা ইলেকট্রিক সাইকেল কিনে থাকেন কারণ এতে সময়ের অপচয় হয় না।এই ইলেকট্রিক বাইসাইকেল গুলোতে পরিবহন খরচ অনেকটা কমিয়ে আনে পাশাপাশি মোটরবাইক থেকে যে ধোঁয়া বের হয় তা পরিবেশের জন্য ক্ষতিকর। কিন্তু এই ইলেকট্রিক সাইকেলে পরিবেশ দূষণ হতে রক্ষা করে। ইলেকট্রিক সাইকেলে কেউ চাইলে পেডেল ঘুরিয়েও নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে।

কম দামের মধ্যে ইলেকট্রিক সাইকেল কেনা যাবে কি?

উত্তর:কম দামের মধ্যে ইলেকট্রিক সাইকেল নিতে চাইলে আপনি ৮ থেকে ১০০০০ টাকার মতন ইলেকট্রিক সাইকেল বানিয়ে নিতে পারেন অথবা দোকানেও এত কম বাজেটে ইলেকট্রিক সাইকেল পাওয়া যাবে তবে এক্ষেত্রে ইলেকট্রিক বাইসাইকেল গুলোর চার্জ ধারন ক্ষমতা অনেক কম থাকে।

বাংলাদেশে বেবি সাইকেল ব্র্যান্ড কোনটি?

উত্তর: বাংলাদেশের বেবি সাইকেল ব্র্যান্ড হচ্ছে দুরন্ত বেবি সাইকেল যেখানে বাচ্চাদের অনেক সুন্দর ডিজাইন এবং কম দামে ভালো সাইকেল পাওয়া যাবে। তবে বর্তমানে শুধু বাচ্চাদেরই নয় দুরন্ত কোম্পানি বড়দের সাইকেলগুলো বাজারে রিলিজ করছে।

শেষ কথা-

সুপ্রিয় পাঠক পাঠিকা বন্ধুরা ইতোমধ্যেই আপনারা ছোট সাইকেল/ব্যাটারি চালিত বাইসাইকেলের দাম সম্পর্কে জানতে পেরেছেন। ছোটদের সাইকেল/ ইলেকট্রিক বাইসাইকেলের দাম  সম্পর্কে আপনাদের তথ্য প্রদান করাই ছিল আমাদের আজকের আর্টিকেলের মূল উদ্দেশ্য।আমাদের আজকের আর্টিকেলটি যারা শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন তারা অবশ্যই জানতে পেরেছেন। যদি কোথাও আপনাদের বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না।

আমাদের আর্টিকেলটি যদি আপনাদের সামান্যতম উপকারে আসে সেখানে আমাদের সার্থকতা। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের সাথে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে ভুলবেন না। এছাড়াও নতুন নতুন কনটেন্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন এবং নিয়মিত ভিজিট করবেন।

আজকের মত বিদায় নিচ্ছি। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আপনার জন্য আরো 

আপনার জন্য-

গিয়ার সাইকেল এর দাম ২০২৩

কম দামে ভালো বাইসাইকেল ২০২৩

হোন্ডার নতুন রেসিং বাইক। কি এমন আছে এই বাইকে?

২০২২ সালের 250cc সব চাইতে শক্তিশালী নতুন ভার্সন বাজারে আসলো

ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড

বাংলাদেশের 2022 সালের সবচাইতে সেরা বাইক।

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৫০৬ other subscribers

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম