কোন সেলাই মেশিনের কেমন দাম I সেলাই মেশিনের দাম ২০২৩ বাংলাদেশ

কোন সেলাই মেশিনের কেমন দাম-বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সুবাদে আমাদের জীবনে অনেক উন্নত হচ্ছে। পূর্বে হাত সুই দিয়ে জামা কাপড় সেলাই করে পড়তে হতো। কিন্তু বর্তমানে মেশিন দিয়ে খুব সহজেই বিভিন্ন ডিজাইন করে জামা কাপড় সেলাই করে পড়া যায়।নিজের ঘরে একটি সেলাই মেশিন থাকলে অন্যের কাছে যাওয়ার প্রয়োজন হয় না টুকটাক কাজ জানা থাকলে নিজেই নিজের পোশাক তৈরি করে পড়া যায়।

কোন সেলাই মেশিনের কেমন দাম
কোন সেলাই মেশিনের কেমন দাম

আমাদের দেশে এখন  অসংখ্য পোশাক তৈরি কারখানা ও গার্মেন্টস রয়েছে যেখানে অনেক উন্নত উন্নত অটো মেশিন দ্বারা পোশাক তৈরির কাজ করানো হয়। একেক মেশিনের দাম একেক রকম হয়ে থাকে।

রিজাইন লেটার বাংলা ও ইংলিশে

আজকে আমরা আলোচনা করব সেলাই মেশিনের দাম সম্পর্কে। অর্থাৎ কোন সেলাই মেশিনের দাম কিরূপ হতে পারে সে সম্পর্কে আপনাদের ধারণা দেওয়ার চেষ্টা করব। অনেকেই সেলাই মেশিন কিনতে চায় কিন্তু পূর্বে দাম সম্পর্কে ধারণা না থাকায়  একটি বিভ্রান্তকর পরিস্থিতির শিকার হন তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি পড়ার অনুরোধ রইলো। আশা করছি পুরো পোস্টটি পড়ে আমাদের সাথে থাকবেন।

সেলাই মেশিনের বর্তমান বাজার

বর্তমান বাজারে সেলাই মেশিনের চাহিদা বেশি। যার কারনে বর্তমানে সেলাই মেশিনের বাজার মূল্য একটু বেশি বেড়েছে।বর্তমান বাজারে সেলাই মেশিনের মূল্য ১ হাজার থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত হয়েছে।

বর্তমানে প্রতিনিয়ত সেলাই মেশিন বিক্রি হচ্ছে।আবার প্রতিটি জিনিসের আপডেট মডেল আসার কারণে সেই জিনিসের দাম কমে আর না হয় বৃদ্ধি পেতে থাকে আর বর্তমান বাংলাদেশে দেখা যায় এই মাসে দাম এত পরের মাসে দাম আবার অন্য রকম হয়ে যায়। যার ফলে একটি নির্দিষ্ট দাম বলা যায় না।

একই জিনিস এক শহরে একদাম আবার অন্য শহরে আরেক ধরনের দাম হয়ে থাকে।সাধারণত স্থান ভেদে পার্থক্য লক্ষ্য করা যায় বিশেষ করে বাংলাদেশের শহর অঞ্চলের যে কোন জিনিসের দাম কম। যেমন ঢাকা শহরে দাম অত্যন্ত কমে সেলাই মেশিন পাওয়া যায়।

ইলেকট্রনিক্স সেলাই মেশিনের দাম

ইলেকট্রনিক্স সেলাই মেশিনের দাম ৮৫০০ থেকে শুরু করে ৪৫ হাজার টাকা দামের ভেতর পাওয়া যায়। তবে ২০ থেকে ২২ হাজার টাকার মধ্যেও ভালো ইলেকট্রনিক্স সেলাই মেশিন পাওয়া যায়।

২০ হাজার বা অল্প কিছু কম বা এর চেয়ে বেশি টাকা দিয়ে জ্যাক জুরি এবং গার্মেন্টসের সেলাই মেশিন গুলো ১৯০০০ থেকে ২২ হাজার টাকার মধ্যে ভালো মানের পাওয়া যায়। এবং দীর্ঘদিন কাজ করা যায়।

সিঙ্গার সেলাই মেশিনের দাম

এমন এক সময় ছিল যখন হাত পা চালিয়ে সেলাই মেশিন ঘুরাতে হতো কিন্তু বর্তমানে আধুনিক প্রযুক্তির সেলাই মেশিন আমাদের দৈনন্দিন জীবনের একটি দরকারি এপ্লায়েন্স হিসেবে বিবেচিত।আগের পা দিয়ে যে মেশিনগুলো চালাতে হতো সেগুলোর মতো বাজারে সেরা সেলাই মেশিনের অসংখ্য ব্র্যান্ডের মতো সিঙ্গার সেলাই মেশিন ভীষণ জনপ্রিয়। আধুনিক প্রযুক্তি সেরা যন্ত্রাংশ ও দক্ষ শ্রমিকের দ্বারা তৈরি হয় সেরা সিঙ্গার সেলাই মেশিন।

সিঙ্গার সেলাই মেশিন দীর্ঘস্থায় উঠে থাকে সিঙ্গার সেলাই মেশিন ৬০০০ থেকে ৮ হাজার টাকার মধ্যে বাজারে ‌পাওয়া যায়।

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম

কেউ যদি নতুন বাটারফ্লাই সেলাই মেশিন বা বাংলা বাটারফ্লাই সেলাই মেশিন নিতে চায় তাহলে ৪০০০ থেকে ৬০০০ টাকার মধ্যে পেয়ে যাবে। এই মেশিনটি দ্বারা ছোট বড় সকল কাজই করা যাবে এটি পা দিয়ে চালাতে হয় বিদ্যুতের প্রয়োজন পড়ে না।তাই একটি বাটারফ্লাই মেশিন কিনতে চাইলে চার হাজার থেকে ছয় হাজার টাকা খরচ পড়বে সাথে সবকিছুই থাকবে।

ফ্লায়িং ম্যান সেলাই মেশিনের দাম

ক্লাইনম্যান সেলাই মেশিন অত্যন্ত জনপ্রিয় একটি সেলাই মেশিন এটি দিয়ে সকল ধরনের কাজ করা যায় এটি বর্তমানে কিনতে চাইলে ৪৫০০ থেকে ৬৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে। আধুনিক প্রযুক্তি সেরা যন্ত্রাংশ ও দক্ষতা খাটিয়ে এই মেশিন তৈরি করা হয়। ফ্লাইং ম্যান মেশিন একটি ভালো সেলাই মেশিন। এটি দীর্ঘস্থায়ী ও টেকসই হয়ে থাকে।

ব্রাদার সেলাই মেশিনের দাম

ব্রাদার সেলাই মেশিন একটি জনপ্রিয় সেলাই মেশিন। অনেকে একে গার্মেন্টস সেলাই মেশিনে বলে থাকে।সাধারণত এই মেশিনগুলো গার্মেন্টস এবং বড় কারখানায় ব্যবহার করা হয় কিন্তু বর্তমানে বেশিরভাগ টেইলার্সেও এই মেশিনগুলো ব্যবহৃত হয়ে থাকে এই মেশিন গুলোর দাম বর্তমানে ১৭ থেকে ২৪ হাজার টাকার মত পড়বে এবং পুরাতন কিনলে দাম পড়বে ৮০০০ থেকে ১২ হাজার টাকার মধ্যে।

জুকি সেলাই মেশিনের দাম

ঝুঁকি সেলাই মেশিন একটি অত্যন্ত জনপ্রিয় সেলাই মেশিন। এই মেশিন কে গার্মেন্টস মেশিনও বলে থাকেন অনেকে এবং বড় বড় কারখানায় এটি ব্যবহার করা হয় কিন্তু বর্তমানেবিভিন্ন টেইলার্সে ওই মেশিনগুলো ব্যবহার করা হয়ে থাকে এই মেশিনগুলোর দাম বর্তমানে ১৮ হাজার থেকে ২৫ হাজার টাকার মধ্যে পড়বে এবং পুরাতন কিনলে দাম পড়বে ৮ থেকে ১২ হাজার টাকা।

জ্যাক সেলাই মেশিনের দাম

জ্যাক সেলাই মেশিনও অনেক ভালো মানের একটি মেশিন। এটিকেও গার্মেন্টস মেশিন বলা হয়।বর্তমানে সাধারণত এই মেশিনগুলো গার্মেন্টস এবং বড় কারখানায় ব্যবহার করা হয় এই মেশিনগুলোর দাম বর্তমানে ১৮ থেকে ২২ হাজার টাকার মত পড়বে এবং পুরাতন কিনলে ৮থেকে ১২০০০ টাকার মত পড়বে।

ওয়ালটন সেলাই মেশিনের দাম

ওয়ালটন সেলাই মেশিনের দাম ৯৫০০ থেকে ৫১ হাজার টাকা পর্যন্ত রয়েছে। ওয়ালটন কোম্পানি বর্তমানে ভালো মানের সেলাই মেশিন তৈরি করছে। ওয়ালটন বাংলাদেশের পণ্য আর অবশ্যই বিদেশি পণ্য ক্রয় করা থেকে বাংলাদেশী পণ্য ক্রয় করার চেষ্টা করাই আমাদের বাঙালির জন্য উত্তম।

গার্মেন্টস কোয়ালিটি কন্ট্রোলার অফিসার

দেশি পণ্য ক্রয় করলে আমাদের দেশের মুদ্রা বৃদ্ধি পাবে আমাদের দেশের উন্নয়ন হবে যার কারনে আমরা অন্য দেশের পণ্য ক্রয় কম করে নিজ দেশের পণ্য ক্রয় করব। আমাদের দেশের কোম্পানিগুলো অত্যাধুনিক প্রযুক্তি দ্বারা পণ্য তৈরি করে থাকে।

গার্মেন্টস সেলাই মেশিনের দাম

গার্মেন্টস সেলাই মেশিনের পুরাতন বা সেকেন্ড হ্যান্ড এর দাম ৭ থেকে ১৫ হাজার টাকা।তবে পুরনো মেশিনের দাম নির্ভর করে মেশিনটি কতক্ষণ চলেছে এবং মেশিনের অবস্থার ওপর।

কেউ এই ধরনের গার্মেন্টস মেশিন খুব পুরনো হলে সহজেই চার হাজার টাকার মধ্য পেয়ে যায়।কিন্তু বর্তমানে গার্মেন্টস নতুন মেশিনের দাম ২০৫০০ টাকা। যার কারণে পুরনো মেশিনের দামও একটু বেশি হবে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

এই মেশিনে অটো মেশিনের উপরে মোটর রয়েছে এবং পেস্ট নিয়ন্ত্রণ করার জন্য বোতাম রয়েছে মূলত এটি একটি জ্যাক মেশিন যা সাধারণত গার্মেন্টসে ব্যবহৃত হয়।

বর্তমান সময়ে সবার ঘরে কমবেশি পোষাক তৈরি জন্য একটি সেলাই মেশিন থাকে। যার কারণে দিন দিন সেলাই মেশিনের চাহিদা বাংলাদেশে বেড়েই চলছে। সেলাই মেশিনের চাহিদা বৃদ্ধির সাথে সাথে এর দামেরও কিছুটা তারতম্য ঘটেছে। পূর্বের তুলনায় বর্তমানে সেলাই মেশিনের দাম বেড়েছে।

জ্যাক জুকি সেলাই মেশিনকে কি বলা হয়?

জ্যাক জুকি সেলাই মেশিন কে গার্মেন্টস সেলাই মেশিন বলা হয় কারণ এটি বেশিরভাগই গার্মেন্টসে বা পোশাক তৈরির কারখানায় ব্যবহৃত হয়।

কোন সেলাই মেশিন ব্যবহারের ক্ষেত্রে বৈদ্যুতিক সংযোগ দরকার হয়?

ইলেকট্রনিক্স সেলাই মেশিন গুলো ব্যবহার করার ক্ষেত্রে বৈদ্যুতিক সংযোগের প্রয়োজন পড়ে।

কাপড়ের উপর ডিজাইন করা হয় কোন সেলাই মেশিনের মাধ্যমে?

এমব্রয়ডারি সেলাই মেশিনের মাধ্যমে কাপড়ের ওপর ডিজাইন করা বা নকশা করা হয়।

শেষ কথা-

আশা করছি এই সেলাই মেশিনের দাম সংক্রান্ত পোস্টটি আপনাদের উপকারে আসবে। যারা নতুন সেলাই কাজ শিখিয়ে সেলাই মেশিন কিনতে চাচ্ছিলেন কিন্তু দাম সম্পর্কে অবগত ছিলেন না তারা আজকের এই কন্টেন্ট পড়ে সেলাই মেশিনের দাম সম্পর্কে ধারণা পেয়েছেন নিশ্চয়ই।

তবে এই সম্পর্কে বা অন্য যেকোনো বিষয় সম্পর্কে আপনাদের কোন কিছু জানার থাকে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করব আপনাদের প্রয়োজনীয় তথ্য বা সঠিক তথ্য দেওয়ার। আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকলে আপনারা বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে পারবেন।

পোস্ট ট্যাগ-

কোন সেলাই মেশিনের কেমন দাম,সেলাই মেশিনের দাম ২০২২ বাংলাদেশ,বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২২ বাংলাদেশ,বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২১,জ্যাক সেলাই মেশিনের দাম,সিংগার সেলাই মেশিনের দাম কত,ডবল সেলাই মেশিনের দাম কত,ঊষা সেলাই মেশিনের দাম কত,ওয়ালটন সেলাই মেশিনের দাম।

আরো তথ্য-

বাংলাদেশে গার্মেন্টস কোয়ালিটি প্রশিক্ষণ বা ট্রেনিং

গার্মেন্টস পদে যোগ্যতা অনুযায়ী চাকরির বেতন

গার্মেন্টস কোয়ালিটি ভাইবা প্রশ্ন ও উত্তর

গার্মেন্টস কোয়ালিটি বই pdf | সম্পূর্ণ বইটি ফ্রীতে ডাউনলোড করুন

গার্মেন্টস কোয়ালিটি ভাইবা প্রশ্ন ও উত্তর

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৫০৬ other subscribers

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে :এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন :এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

কোন অভিজ্ঞতা ছাড়াই অনলাইন থেকে ইনকাম করতে চাইলে এই ফেসবুক পেজটি লাইক করে সাথেই থকুন : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম