অনলাইন থেকে ইনকাম করার সহজ মাধ্যম -2022

অনলাইন থেকে ইনকাম-অনলাইন থেকে ঘরে বসে এখন লক্ষ্য লক্ষ্য মানুষ খুব সহজেই বিভিন্ন রকম ভাবে,নিজের মাথাকে কাজে লাগিয়ে অনেক টাকা ঘরে বসেই অনলাইনে ইনকাম করছে।

তাই আজকে আমি আপনাদেরকে জানাবো, কিভাবে আপনিও ঘরে বসে আপনার কাজের ফাঁকে অথবা আপনার বাসার কাজের ফাঁকে অথবা আপনি ছাত্র হয়ে থাকলে পড়াশুনার ফাঁকে, কিভাবে ঘরে বসে ভালো মানের একটি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন তার কিছু সহজ মাধ্যম।

অনলাইন থেকে ইনকাম

অনলাইন থেকে ইনকাম করার জন্য কি কি জিনিস প্রয়োজন

  • প্রথমে দরকার আপনার অনলাইন থেকে ইনকাম করার জন্য প্রবল একটি ইচ্ছাশক্তি।
  • সঠিক পথে অনলাইন থেকে কখনো হুট করে ইনকাম করা যায় না। এজন্য আপনার ইচ্ছাশক্তি যদি প্রবণ হয়, তাহলে আপনার ইচ্ছাশক্তি আপনাকে একদিন সফলতার মুখ দেখাবে।
  • বাংলা এবং ইংলিশ ভাষা সম্পর্কে কিছুটা হলেও জ্ঞান থাকতে হবে।
  • গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে টুকিটাকি কাজ জানা থাকতে হবে।
  • একটি ভাল মানের মোবাইল ডিভাইস থাকতে হবে অথবা ল্যাপটপ অথবা কম্পিউটার থাকলেও চলবে।
  • ভালো মানের ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
  • মোটামুটি বাংলা এবং ইংলিশ এ লেখা লেখি চিঠির একটি অভ্যাস থাকলে ভালো হবে।

যারা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন না

  • যারা হুট করে অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করার স্বপ্ন দেখে, তারা কোনদিনই অনলাইন থেকে কোন কিছু করতে পারবে না এটা আমার নিজের বাস্তব অভিজ্ঞতা।
  • আবার যারা প্রথম প্রথম অনলাইনে প্রচুর পরিমাণ কাজ করার আগ্রহ দেখায় কিন্তু কিছুদিন যাওয়ার পরে আগ্রহ হারিয়ে আর কাজ করে না।
  • অনলাইন থেকে আয় করতে গেলে অনেক ধরনের বাধা এবং মন ভাঙার অনেক বিষয় চলে আসবে, সেটাকে অবশ্যই ওভারকাম করার মত মন মানসিকতা তৈরী করে নিতে হবে, না হলে কোন দিনে অনলাইন থেকে ইনকাম করা সম্ভব নয়।
  • যারা অনলাইনে বিভিন্ন রকম টাকা উপার্জনের মাধ্যম দেখে এবং সবসময় দুই দিন -চার দিন পরপরই তারা নির্দিষ্ট কাজ সেরে বিভিন্ন রকম উপায়ে টাকা ইনকাম করার কাজগুলি হাতে নেই।তারা কোনদিনই অনলাইন থেকে ইনকাম করতে পারবে না। কারণ আপনি যখনই অনলাইনে ইনকাম করার চিন্তা করবেন তখন একটি কাজ নির্দিষ্ট কাজ হিসেবে সময় দিতে হবে এবং করে যেতে হবে। সময় এমন একটা আসবে তখন সময় আপনাকে বলে দিবে মাল্টি কাজ আপনি অনলাইন থেকে কিভাবে করবেন, তবে অবশ্যই একটি কাজকে বাছাই করুন।

তাই আমি বলবো উপরে যে সব বিষয়ে আলোচনা করা হয়েছে এসব বিষয় মাথায় রেখেই আপনি অনলাইন থেকে ইনকাম করার চিন্তা করুন।তা না হলে আপনার সময় এবং শ্রম দুটাই বৃথা হবে।

অনলাইন থেকে আয় করার সহজ মাধ্যম

তবে আজকে আমি আপনাদেরকে অনলাইন থেকে ইনকাম করার অনেকগুলি মাধ্যম বা অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা করবো না, কারণ আমি কয়েকটি বিষয় নিয়ে স্পেসিফিক আলোচনা করব। যাতে এই কয়টির মধ্য থেকে আপনি যেকোনো একটি বাছাই করে আজকে থেকেই আপনার ক্যারিয়ার অনলাইন জীবনের শুরু করতে পারেন।

ভিডিও দেখে ইনকাম করুন বাংলাদেশী সাইট থেকে। পেমেন্ট বিকাশ,নগদে প্রমাণসহ

যাতে আজকের এই পোষ্টে, আমার এই কয়েকটি অনলাইন থেকে ইনকাম করার মাধ্যমে আপনি পরিপূর্ণভাবে বুঝতে পারেন এবং আজকের এই পোষ্ট পড়ার পর থেকে আপনার যে বিষয়টি নিয়ে অনলাইনে কাজ করবেন, সে বিষয়টি নিয়ে যাতে আর কারো কাছে প্রশ্ন না করা লাগে সে কারণে যে কয়টি বিষয়ে আলোচনা করব তার পূর্ণাঙ্গ আলোচনা করার চেষ্টা করব।

ব্লগিং (Blogging) করে অনলাইন থেকে আয়

ব্লগিং অনলাইন আয়ের একটি অতি প্রাচীন কিন্তু অত্যন্ত কার্যকরী পদ্ধতি। এভাবে প্রতি মাসে ভালো পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব।

এটি মূলত একটি ডিজিটাল সংবাদপত্রের মত। যে কোন বিষয় নিয়ে লিখবেন মনে মনে। যে কেউ পড়ে যাবে যে জানতে হবে.অনলাইন থেকে ইনকাম

আপনি এখন যে নিবন্ধটি পড়ছেন সেটিও একটি ব্লগ। অতএব, আপনি বিষয়টি বুঝতে পারেন। আপনি যদি লেখালেখিতে আগ্রহী হন তাহলে এখান থেকে সহজেই আয় করতে পারবেন।

আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী, জ্ঞান বা অভিজ্ঞতা সেই বিষয়ে ব্লগিং করা সবচেয়ে উপযোগী।

তাই আপনি কুলুঙ্গি যে আপনি ভাল কাজ করতে পারেন. নিশ নির্দিষ্ট বিভাগগুলিকে বোঝায়, যেমন খেলাধুলা, প্রযুক্তি, আইন, রান্না, জীবনী, ভ্রমণ ইত্যাদি৷ উদাহরণস্বরূপ, ভ্রমণের ক্ষেত্রে, আপনি একটি নির্দিষ্ট জায়গায় ভ্রমণ করতে কেমন ছিল সে সম্পর্কে একটি বিশদ ব্লগ লিখতে পারেন৷

এখন মূল বিষয় হল আপনি কোথায় লিখবেন। এক্ষেত্রে সবচেয়ে ভালো হয় যদি আপনি নিজে একটি ব্লগ সাইট তৈরি করতে পারেন। এখন কোনো খরচ ছাড়াই ব্লগ সাইট তৈরি করা খুবই সহজ। কিন্তু ফ্রি সাইটের প্রতি মানুষের বিশ্বাস কম।

তাই আমাদের পরামর্শ হবে প্রথমে হোস্টিং এর জন্য কিছু টাকা খরচ করে একটি ডোমেইন কিনুন এবং একটি আকর্ষণীয় সাইট তৈরি করুন। তারপর সেখানে লেখা শুরু করুন। দেখবেন ভালো ফল পাচ্ছেন।

এক জিবি হোস্টিং এবং একটি বিনামূল্যের থিম সহ একটি ডট কম ডোমেন কিনুন৷ আপনার ব্লগিং শুরু করার জন্য এই তিনটি জিনিসই যথেষ্ট। এক্ষেত্রে আপনার খরচ হতে পারে প্রায় তিন হাজার টাকা।

এভাবে ব্লগিং করলে আপনার ব্র্যান্ডিং ভালো হবে এবং আয়ের পরিমাণ ফি সাইটের তুলনায় অনেক বেশি হবে। আর আপনার সাইটের দাম ভবিষ্যতে অনেক হবে। একটি ভাল সাইটের মান বিশেষ করে ক্ষেত্রে কয়েকটি লক্ষ্য পর্যন্ত যায়।

আর ফ্রি সাইটের ক্ষেত্রে গুগল আপনাকে পুরো ডোমেইন দেবে না। সেক্ষেত্রে আপনি সাব ডোমেইন পাবেন। এইভাবে, একটি ব্লগ সাইট খোলার ক্ষেত্রে, আপনি Blogspot দিয়ে 10 মিনিটের মধ্যে একটি ব্লগ সাইট খুলতে পারেন।

আর এক্ষেত্রে আপনি মোবাইল এবং কম্পিউটার উভয় মাধ্যমেই কাজ করতে পারবেন। তাই যারা মোবাইলে অনলাইনে আয়ের কথা ভাবছেন তাদের জন্য এটি হতে পারে দারুণ সুযোগ।

তবে এত কিছুর পাশাপাশি ডিজিটাল মার্কেটিং নিয়ে কিছু ধারনা থাকলে কিন্তু আপনি সহজেই আপনার ব্লগে প্রচুর ট্রাফিক বা ভিজিটর আনতে পারবেন। যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার আয়কে বহুগুণ করতে পারবেন।

ব্লগিং কি? ব্লগিং থেকে প্রতি মাসে কত টাকা আয় করা যায়?

Blogging Tips । গুগল এডসেন্স অ্যাপ্রুভ না পাওয়ার কারণ-2022

এসইও টুলস এর সঠিক ব্যবহার এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়-2022

Blogging A TO Z।শুধুমাত্র নতুন ব্লগারদের জন্য।

সহজ এসইও করে গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়।

ওয়েবসাইট (Website) বানিয়ে অনলাইন থেকে আয়

আপনি হয়ত জানেন যে একটি ভাল ওয়েবসাইটের দাম লাখ টাকা ছাড়িয়ে যায়। আপনিও এইরকম একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং এটি সক্রিয় করে অনেক বেশি দামে বিক্রি করতে পারেন। ওয়েবসাইট তৈরি করা এখন ফেসবুক অ্যাকাউন্ট খোলার মতোই সহজ। যে কেউ চাইলে এটা করতে পারে।

কিন্তু যে সাইটগুলো খুব সহজে তৈরি করা যায়, সেগুলোর কোনো চাহিদা নেই। তবে, আপনার সাইটে যদি মাঝারি পরিমাণ ট্রাফিক থাকে, তাহলে আপনি একটি ভাল দাম পেতে পারেন। যে সাইটগুলো বেশি দামে বিক্রি করে তা দক্ষ ওয়েব ডিজাইনারদের দ্বারা তৈরি করা হয়।অনলাইন থেকে ইনকাম

তাই আপনি যদি একজন ওয়েব ডিজাইনার হন, অথবা আপনি ওয়েব ডিজাইনিং শিখতে পারেন তাহলে আপনি নিজেই একটি ভাল ওয়েবসাইট তৈরি করতে পারেন, সেখানে যথেষ্ট কন্টেন্ট আপলোড করতে পারেন, সাইটটি সক্রিয় করতে পারেন এবং ভাল দামে বিক্রি করতে পারেন।

আপনি চাইলে ইউটিউব থেকে ফ্রি ভিডিও দেখে বা ভালো কোনো প্রতিষ্ঠান থেকে ওয়েব ডিজাইন কোর্স করেও ওয়েব ডিজাইনিং শিখতে পারেন।

শুধু মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন 2022 সালের কিছু বিশ্বস্ত জনপ্রিয় ওয়েবসাইট থেকে

অনেক ক্ষেত্রে ক্লায়েন্ট থাকলে আপনি নতুন সাইট বিক্রি করতে পারেন। আর এই চাকরির ভালো দিক হল আপনি যদি একবার এই চাকরিতে দক্ষ হয়ে উঠতে পারেন, তাহলে বিভিন্ন জায়গা থেকে চাকরির সুযোগ আসবে এবং এই অভিজ্ঞতা আপনার কর্মজীবনে অনেক কাজে আসবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) করে অনলাইন থেকে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং বিশ্বজুড়ে অর্থ উপার্জনের অন্যতম জনপ্রিয় উপায় হয়ে উঠেছে। বাংলাদেশেও ধীরে ধীরে অ্যাফিলিয়েট মার্কেটারের সংখ্যা বাড়ছে।

এটি একটি খুব সহজ মাধ্যম। কিন্তু এ বিষয়ে স্পষ্ট ধারণা না থাকায় অনেক সাধারণ মানুষ এ কাজে আগ্রহী নয়। চলুন ব্যাপারটা খুব সহজে না বুঝে নেই।

সারা বিশ্বে হাজার হাজার ই-কমার্স সাইট রয়েছে। তাদের অনেকেই সারা বিশ্বে পণ্য সরবরাহ করে। এই প্রতিটি ই-কমার্স সাইটের একটি বিভাগ রয়েছে যার নাম অ্যাফিলিয়েট মার্কেটিং।অনলাইন থেকে ইনকাম

সেখানে একাউন্ট খুলে সহজেই সদস্য হতে পারবেন। তারপর আপনাকে বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের সাথে একটি গ্রুপ তৈরি করতে হবে। আমাদের প্রত্যেকেরই বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে এই জাতীয় গ্রুপ রয়েছে।

এখন আপনাকে সেই নির্দিষ্ট ই-কমার্স সাইট থেকে বিভিন্ন পণ্যের বিবরণ সহ সেই লিঙ্কটি কপি করতে হবে এবং বিভিন্ন গ্রুপে পাঠাতে হবে। সেখান থেকে ওই লিংকে ক্লিক করে যদি কেউ পণ্যটি ক্রয় করেন, তাহলে আপনি সেখান থেকে একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।

এক্ষেত্রে আপনার কমিশনের জন্য পণ্যের দাম বাড়বে না। লোকেরা আপনার পাঠানো লিঙ্ক থেকে প্রকৃত মূল্যে পণ্যটি কিনতে সক্ষম হবে।

যাইহোক, এই ধরনের কাজ করার জন্য, আপনার ডিজিটাল মার্কেটিং এর পাশাপাশি অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে একটি পরিষ্কার এবং দ্ব্যর্থহীন ধারণা থাকতে হবে।

বাংলাদেশী ওয়েবসাইট “আমার সাইট আমার আয়” ওয়েবসাইট থেকে ঘরে বসে অনলাইনে ইনকাম করুন।

এইভাবে আপনি একটি ভাল সম্প্রদায় তৈরি করতে পারলে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। তাছাড়া আপনি চাইলে ইমেইল মার্কেটিং এর মাধ্যমেও এখান থেকে আয় করতে পারেন।

এই জন্য আপনার অনেক সক্রিয় ইমেইল প্রয়োজন. আপনি যদি হাজার খানের সক্রিয় ইমেলগুলি পরিচালনা করতে পারেন, তাহলে আপনি সহজেই এখান থেকে ভাল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন।আজকাল অ্যামাজন অ্যাফিলিয়েশন প্রোগ্রামটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে

ছবি বিক্রি (Sell Photos Online) করে অনলাইন থেকে আয়

আমাদের বর্তমান প্রজন্মের স্মার্টফোন নেই এমন লোকের সংখ্যা গণনা করুন। অনেকেরই বিভিন্ন ধরনের ক্যামেরা রয়েছে। আপনি চাইলে এই মোবাইলের মাধ্যমে সহজেই অনেক টাকা আয় করতে পারবেন।

সেক্ষেত্রে আপনাকে শুধু বিভিন্ন মজার জিনিসের ছবি তুলতে হবে। আপনি এটি আপনার মোবাইল ফোন বা ক্যামেরা দিয়ে নিতে পারেন।অনলাইন থেকে ইনকাম

তারপরে একটি ফাইল এডিট করে অথবা “র” ((Raw) বিভিন্ন আপলোড করে একটি চিহ্নিত করার জন্য ৫০ ডলার থেকে শুরু করে ৫০০ ডলার আয় করতে পারেন।আপনি যদি সত্যিই সল্প ফটো এডিটিং জানেন, তাহলে অনেক সুবিধা লাভ করতে পারবেন। ফটোশপ, ইলাস্ট্রেটর ইত্যাদির মাধ্যমে ছবি আকর্ষণীয়তা অনেক ক্ষেত্রেই জানা যায়।

অনলাইনে ছবি বিক্রয়ের জন্য অনেক ওয়েবসাইট আপনি পাবেন। তার মধ্যে, Shutterstock, 500px, Envato ইত্যাদি গঠন এবং সব থেকে বেশি পে করে থাকে ফটোগ্রাফারদের।

ভারতের সন্দীপ মহেশ্বরীর নাম অনেকেই শুনে থাকবেন। এখন তিনি প্রতিটি প্রযুক্তি সেমিনার বা স্টেজ শোতে প্রধান অতিথি। ফটোগ্রাফিকে তার পেশা হিসেবে নেওয়ার অন্যতম উদাহরণ তিনি।

?? গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন ??

এই ক্ষেত্রে তিনি অত্যন্ত সফল একজন মানুষ। তার নিজের ছবি বিক্রি করার একটি ওয়েবসাইটও রয়েছে যেখানে দেশ-বিদেশের 1000 জনেরও বেশি ফটোগ্রাফার কাজ করেন।

আপনি এই ওয়েবসাইটগুলিতে যে ছবিগুলি বিক্রি করবেন তা সেই ওয়েবসাইট থেকে বিভিন্ন ব্যক্তিরা কিনে নেবে। এই ছবিগুলো গ্রাফিক ডিজাইনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন বই, ব্যানার, ফেস্টুনের প্রচ্ছদে এসব ছবি বিক্রি করা হয়।

অনলাইন সার্ভে (Online Survey) করে অনলাইন থেকে আয়

অনেক কোম্পানি আছে যারা গ্রাহকদের কাছ থেকে মতামত পাওয়ার জন্য বিভিন্ন ধরনের সার্ভে করে থাকে। অনেক দেশে সরকারিভাবে বিভিন্ন জরিপ করা হয়। দেশের সার্বিক অবস্থা নিয়ে দেশের মানুষ কতটা সন্তুষ্ট তা জানতে সরকার এসব জরিপ পরিচালনা করে। তবে বেশির ভাগ বড় কোম্পানি অনলাইনে জরিপের ব্যবস্থা করে।

এই সার্ভে সাধারণত অর্থ প্রদান করা হয়. আপনি চাইলে এই সার্ভে করে প্রতি মাসে ভালো পরিমাণ আয় করতে পারেন। বড় কোম্পানিগুলি সমীক্ষা প্রতি 100 $ পর্যন্ত খরচ করে। এই সমীক্ষাগুলি একটি নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে পরিচালিত হয়।

এর জন্য আপনাকে প্রথমে ওই নির্দিষ্ট ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। আপনার সমস্ত তথ্য সহ অ্যাকাউন্ট আপডেট করার পরে, আপনি কাজ শুরু করতে প্রস্তুত। যাইহোক, আপনি প্রতিটি জরিপের জন্য যোগ্যতা অর্জন করতে সক্ষম হবেন না। আপনি শুধুমাত্র আপনার অ্যাকাউন্টের তথ্যের সাথে মেলে এমন সমীক্ষা করতে পারেন।

অনলাইন রিসেলিং (Online Reselling) করে অনলাইন থেকে আয়

অনলাইনে পণ্য বিক্রি আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশে বেশ কয়েকটি বড় অনলাইন ব্যবসা রয়েছে। আপনি চাইলে এই ব্যবসা শুরু করতে পারেন।

তবে সেক্ষেত্রে আপনাকে বড় পর্যায়ে শুরু করতে হবে। এবং আপনাকে এতে আপনার সমস্ত সময় ব্যয় করতে হবে এবং একই সাথে আরও অনেক বিষয়ের যত্ন নিতে হবে যা ছাত্রজীবনে করা একটি কঠিন বিষয় হয়ে ওঠে।

সেক্ষেত্রে আপনি অনলাইন রিসেলিং করে ভালো আয় করতে পারেন। অনলাইন রিসেলিং মূলত অনলাইনে পণ্য বিক্রির কাজ কিন্তু এক্ষেত্রে আপনাকে বেশি কিছু করতে হবে না।

আপনাকে যা করতে হবে তা হল একটি রিসেলিং কোম্পানিতে আপনার অ্যাকাউন্ট খুলতে হবে এবং এখান থেকে আপনি পণ্যের ছবি এবং বিবরণ সহ একটি পৃষ্ঠা খুলতে পারেন এবং নিজে বিক্রি করতে পারেন।

আপনি রিসেলার কোম্পানীর কাছ থেকে অনেক কম দামে পণ্য পাবেন এবং একটু বেশি দামে বিক্রি করে লাভবান হবেন। বাংলাদেশে অনেক রিসেলিং কোম্পানি আছে। ShopUp তার মধ্যে একটি।এই নিচে দেয়া পোস্ট থেকে ShopUp এর সব বিষয় জানতে পারবেন।

লেখালেখি করে অনলাইন থেকে আয়

অনলাইন থেকে ইনকাম করার সহজ এবং অন্যতম একটি মাধ্যম হচ্ছে, অনলাইনের বিভিন্ন নিউজ পোর্টাল অথবা বিভিন্ন ব্লগ সাইটের লেখালেখি করে আপনি আপনার অভিজ্ঞতা অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন এবং আপনিও এখান থেকে ভালো মানের ইনকাম করতে পারবেন।

তবে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে মনে করি লেখা-লেখি করে ইনকাম করা পেশাটি একদমই নিজের মত। সবচাইতে শখটাই বড়।অনলাইন থেকে ইনকাম

লেখালেখি করে ইনকাম করা যায় এবং আপনার লেখাটি পড়ে দেশ ও দশের অনেকেই উপকৃত হয়। এজন্য এই পেশাটিকে  পেশার চাইতে নেশায় আমি বলে থাকি।তো যাই হোক যে কেউ চাইলে অনলাইনে লেখালেখি করে ভালো মানের ঘরে বসে ইনকাম করতে পারবে।

আপনি চাইলে আপনার পেশা যদি লেখালেখি অনলাইনে করতে চান। তাহলে আমাদের এই SS IT BARI ভালোবাসার টেক ব্লগ কে আপনি চাইলে লেখালেখি করে ভালো মানের ইনকাম করতে পারবেন এবং আপনার অভিজ্ঞতাকে লেখালেখি করে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পুরো বিশ্বে ছড়িয়ে দিতে পারেন।

আমাদের সঙ্গে যোগাযোগ করতে আমাদের দেওয়া ওয়েবসাইটের সাপোর্ট মেইলে করে নিতে পারেন অথবা আমাদের যোগাযোগ টিমে যোগাযোগ করতে পারেন এছাড়াও আপনি চাইলে এই পোষ্টের কমেন্টসে কমেন্টস করতে পারেন।

যাই হোক নিজের ঢোল নিজেই বাজানোর শেষ, আপনি চাইলে বাংলাদেশ অসংখ্য রকম ওয়েবসাইট রয়েছে, যেগুলো ওয়েবসাইট থেকে আপনি লেখালেখি করে ভালো মানের ইনকাম করতে পারবেন।

তবে আমাদের সাইটে লেখা লেখি সদস্য হিসেবে যুক্ত হলে লাভ এক জায়গায়, সেটি হচ্ছে আমরা হাতে-কলমে আপনাকে শিখিয়ে দিবো।

কিভাবে আপনিও অনলাইনে ভালো মানের লেখালেখি করতে পারবেন, কিভাবে আপনার লেখাগুলি ভিতর এসইও করতে পারবেন, কিভাবে আপনার লেখাগুলো গুগলের প্রথম পেজে রেংক করবে, সে সকল বিষয়ে খুটিনাটি সব বিষয়ে আমরা আপনাকে শিখিয়ে দিবো।

প্রশ্ন উত্তর করে অনলাইন থেকে আয়

আর আপনি যদি আপনার স্মার্ট মোবাইল এর মাধ্যমে একদম সহজ পন্থায় কিছু সময় অতিবাহিত করেই অনলাইন থেকে ইনকাম করতে চান? তাহলে আপনার জন্য আমি ব্যক্তিগতভাবে মনে করি অনলাইনে বিভিন্ন রকম প্রশ্ন উত্তর করা ওয়েবসাইট রয়েছে, যেখান থেকে আপনি প্রশ্ন এবং উত্তর করে জ্ঞান অর্জনের পাশাপাশি ভালোমানের ইনকাম করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে আমাদের নিজেদেরই একটি প্রশ্ন এবং উত্তরের ওয়েবসাইটস হয়েছে সেখানেও কাজ করে আপনি ভালো মানের ইনকাম প্রতিমাসে করতে পারেন।

তবে আমাদের এই ওয়েবসাইটের উদ্দেশ্য “আমার সাইট আমার আয়”কারণ এই সাইট টি সম্পূর্ণভাবে পরিচালিত হচ্ছে ইউজারদের চাহিদা অনুযায়ী, এখানে যারা ইউজাররা কাজ করছে তারা ইনকাম করছে এবং মাস শেষে তারাই পেমেন্ট নিচ্ছে।

এই ওয়েবসাইটটি আসলে আমাদের নামে এটি বলা ঠিক নয়, কারণ এই ওয়েবসাইটটি সম্পূর্ণভাবে একটি মহৎ উদ্দেশ্যে তৈরি করেছি আমরা, যাতে এই ওয়েবসাইটের মালিক সকল ইউজাররাই থাকে, আপনারা এই ওয়েবসাইট সম্পর্কে যদি ওয়েবসাইটে প্রবেশ করে পোস্ট গুলো পড়েন তাহলে সম্পূর্ণ ভাবে বুঝতে পারবেন।

আমাদের ওয়েবসাইটটি এই লিংক থেকে ভিজিট করুন এবং আপনিও চাইলে এখানে আজকে থেকে কাজ শুরু করতে পারেন।

ইউটিউবিং(YouTube) করে অনলাইন থেকে আয়

ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে নির্ভরযোগ্য এবং সহজ উপায় হল ইউটিউব। ইউটিউব হল ইন্টারনেটের 10টি জনপ্রিয় ওয়েবসাইটগুলির মধ্যে একটি৷

কোটি কোটি মানুষ প্রতিদিন এই YouTube ব্যবহার করছে। আপনার যদি একটি স্মার্ট ফোন থাকে তবে আপনি ইচ্ছা করলে এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভিজ্ঞতার মাধ্যমে অনলাইনে ভালো মানের অর্থ উপার্জন করতে পারেন।youtube gd6cf5eb84 1280

যেকোনো বয়সের মানুষ এখান থেকে সহজেই অর্থ উপার্জন করতে পারে। আপনাকে যা করতে হবে তা হল ইউটিউবে কিছু ভালো মানের ভিডিও আপলোড করা। আর কবে আপনার ইউটিউব চ্যানেল জনপ্রিয় হবে।

প্রতিদিন হাজার হাজার মানুষ আপনার ভিডিও দেখবে। তারপর আপনি YouTube এর শর্ত অনুযায়ী আপনার চ্যানেলে মনিটাইজেশন শুরু করবেন।

এবং যখন মনিটাইজেশন শুরু হবে, তখন এটি আপনার ভিডিওতে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন দেখাবে, যদি কেউ আপনার ভিডিওতে দেখানো বিজ্ঞাপনটিতে ক্লিক করে তবে আপনি অর্থ প্রদান করবেন।

কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করবেন?

এতক্ষণে আপনি জানেন যে আপনি ঘরে বসেই YouTube থেকে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। ইউটিউবে কাজ করে আয় করতে খুব আগ্রহী, তাই না? এখন আপনার মনে একটা প্রশ্ন, আমি বুঝি ইনকাম করা যায়, কিন্তু কিভাবে ইনকাম করতে হয় তা জানি না।

কোন চিন্তা নেই, আমি আছি। আমি আপনাকে বলব কিভাবে আপনি ঘরে বসে আপনার মোবাইল ফোন থেকে মাসে হাজার হাজার টাকা আয় করতে পারেন।

প্রথমে আপনাকে ভাবতে হবে যে আপনি একটু ভালো করে বুঝতে পারছেন। একটু চিন্তা করলেই দেখবেন আপনার সাবজেক্ট পেয়ে গেছেন। কারণ প্রতিটি মানুষেরই কিছু বিষয়ে দক্ষতা থাকে।ধরুন কেউ খেলাধুলায় খুব ভালো এবং খেলাধুলার ধুলোর ভালো জ্ঞান আছে। এখন তিনি খেলাধুলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করতে পারেন।

আপনি যদি একজন ভ্রমণ উত্সাহী হন তবে আপনি আপনার মোবাইল ক্যামেরায় বিভিন্ন সুন্দর প্রাকৃতিক দৃশ্য ফ্রেম করে এটি করতে পারেন। অথবা আপনি ভালো করে জানেন এমন বিষয়ের উপর বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল বানিয়ে এটি করতে পারেন। মেয়েরা ভালো রান্না করতে পারে। তারা চাইলে বিভিন্ন রান্নার রেসিপি টিপস এবং মেক আপ ভিডিও বানাতে পারে।

আমার এক ছোট ভাই আছে আমি জানি এবং যে কোন ধরনের ফোনের কাজ খুব ভালোভাবে বোঝে। এছাড়াও, তিনি বিভিন্ন প্রযুক্তি সম্পর্কিত বিষয়ে বেশ অভিজ্ঞ, তাই একদিন আমি তাকে পরামর্শ দিয়েছিলাম, “আপনি ইউটিউবে আপনার দক্ষতা ভাগ করে আয় করুন।”

এখন কম দামে অনেক ভালো রেকর্ডিং সিস্টেম মোবাইল পাওয়া যাচ্ছে যেগুলো দিয়ে আপনি সহজেই আপনার ভয়েস ব্যবহার করতে পারবেন এবং ক্যামেরার সামনে না গিয়ে ইউটিউবে বিভিন্ন টিউটোরিয়াল আপলোড করতে পারবেন।

তবে মনে রাখবেন কারো ফেক ভিডিও কপি করে এটা করা যাবে না। এটা স্বার্থের পরিপন্থী হতে পারে। কারণ আপনি জানেন যে আপনি যদি অবৈধভাবে কিছু অর্জন করতে চান তবে আপনি বিপদে পড়বেন। আর পরকালে আল্লাহর শাস্তি। যাই করুন না কেন, হালাল কিছু করার চেষ্টা করুন।

আপনি যদি ইউটিউব থেকে অর্থোপার্জন করতে চান তবে গুরুত্বপূর্ণ বিষয়গুলি

  • আপনার একটি অ্যান্ড্রয়েড ফোন বা কম্পিউটার থাকতে হবে।
  • ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
  • একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে।
  • আপনাকে YouTube চ্যানেলে নগদীকরণ শুরু করতে হবে।
  • আপনি কি তৈরি করতে চান সে সম্পর্কে আপনাকে একটি খুব পরিষ্কার ভিডিও ক্যাপচার করতে হবে।
  • ক্যামেরা দিয়ে ধারণ করা ভিডিওগুলি পেশাদার মানের সাথে সম্পাদনা করা প্রয়োজন।
  • আপনার চ্যানেলে সম্পাদিত ভিডিও আপলোড করতে
  • আপনার চ্যানেলে আপলোড করা ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে আপনার ভিডিওর ভিউ বাড়াতে হবে।

আরও পড়ুন-

?ফ্রিল্যান্সার ডটকম থেকে আয়ের উপায়

?ফ্রিল্যান্সিং কাকে বলে?

?কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবো?

?ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

?ফোন ব্যবহার করে ঘরে বসেই ইনকাম করুন

?অনলাইনে টাকা আয় করার অ্যাপ

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৫০৬ other subscribers

এছারাও আমাদের প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন।

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

 

বাংলাদেশের সবচাইতে বড় উদীয়মান প্রশ্ন এবং উত্তরের বাংলা ওয়েবসাইট এবং ইনকাম করার ডিজিটাল প্ল্যাটফর্ম US IT BARI। আপনি এই ডিজিটাল প্ল্যাটফর্ম বাংলা ওয়েবসাইটের মাধ্যমে প্রশ্ন এবং উত্তর করে জ্ঞান অর্জনের পাশাপাশি প্রতিমাসে ঘরে বসেmake ভালো মানের ইনকাম করতে পারবেন। তাই এখুনি আপনি আমাদের ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলুন এবং জ্ঞান চর্চার পাশাপাশি ইনকাম করুন।

এ্যাকাউন্ট করতে এবং আরও বিস্তারিত জানতে ভিজিট করুন-  www.usitbari.com 

SANAUL BARI

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো:সানাউল বারী।পেশায় আমি একজন চাকুরীজীবী এবং এই ওয়েবসাইটের এডমিন। চাকুরীর পাশাপাশি গত ১৪ বছর থেকে এখন পর্যন্ত নিজের ওয়েবসাইটে লেখালেখি করছি এবং নিজের ইউটিউব এবং ফেসবুকে কনটেন্ট তৈরি করি।
বিশেষ দ্রষ্টব্য -লেখার মধ্যে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *