২০২৩ সালের সেরা ক্যামেরার ফোন সমূহ

সেরা ক্যামেরার ফোন-আসসালামু আলাইকুম আশা করছি সকলে ভালো আছেন, নতুন বছরে আমাদের সকল পাঠকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমরা যারা নতুন বছরের নতুন মোবাইল ফোন কেনার কথা ভাবছেন তাদের জন্য আজকের এই পোস্ট টি দুর্দান্ত হবে। কারণ আজকের এই পোস্টে কম দামের মধ্যে এবং সেরা দাম মধ্যে সবচাইতে ভালো ক্যামেরার যেসকল ফোন আমাদের বাংলাদেশ চালু হয়েছে, সেই সকল মোবাইলফোন সম্পর্কে এবং সেই সকল মোবাইল ফোনের ক্যামেরা সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত জানাবো।

২০২৩ সালের সেরা ক্যামেরার ফোন

আমি মোহাম্মদ বারিউল হাসান, বিগত পাঁচ বছর যাবৎ মোবাইল টেক সম্পর্কিত বিভিন্ন ধরনের লেখালেখি এবং বাস্তব অভিজ্ঞতা রয়েছে। তাই নিজের অভিজ্ঞতা থেকে ২০২৩ সালের সেরা ক্যামেরার যে সকল মোবাইল ফোন রয়েছে সে সকল মোবাইল ফোন সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত জানাবো।

বর্তমান যুগকে আমরা ডিজিটাল যুগ বলে থাকে তার অন্যতম কারণ হচ্ছে বর্তমান যুগে স্মার্ট মোবাইল ফোনের ব্যবহারের ক্ষেত্রে জীবনযাত্রার মান অনেক সহজ হয়ে গিয়েছে।

পোস্ট সূচীপত্র

কম দামের মধ্যে ভালো স্মার্ট ফোন ২০২৩

স্মার্ট মোবাইল ফোনের অন্যান্য ফিচারের মধ্যে সবচাইতে উন্নত ফিচার মনে করা হয় সেই মোবাইল ফোনের ক্যামেরা।এজন্য অধিকাংশ স্মার্ট মোবাইল ফোন ব্যবহারকারীরা সবসময়ই প্রথমেই প্রাধান্য দিয়ে থাকে তার ক্যামেরার রেজুলেশন।

একটি স্মার্ট মোবাইল ফোনের প্রথম যে বিষয়টি থাকে তা হচ্ছে সেই ফোনের ভিডিও রেজুলেশন ক্যামেরার ইমেজ কোয়ালিটি অর্থাৎ ক্যামেরা যদি আপনার মোবাইল ফোনের ভালো হয় সেক্ষেত্রে কিন্তু আপনি ভিডিও রেজুলেশন এবং ইমেজ রেজুলেশন গুলি ভালভাবে থাকবেন।

তাই আজকে আমি আপনাদেরকে বাংলাদেশের যে সকল মোবাইল ফোন কোম্পানি ভালো ক্যামেরা সার্ভিস দিয়ে থাকে। সে সকল কোম্পানির মোবাইলের মডেল নাম্বার থেকে শুরু করে, সেগুলি বিস্তারিত আপনাদেরকে দেখিয়ে দিচ্ছি এবং জানিয়ে দিচ্ছি আশা করি পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে যারা নতুন মোবাইল ফোন কেনার কথা ভাবছেন এবং ক্যামেরা রেজুলেশনের কথা ভাবছেন তাদের উপকারে আসবে

সেরা ক্যামেরার ফোন

নিচে আমি আপনাদের সুবিধার্থে একদম মডেল নাম্বার সহকারে বিস্তারিত ভালো ক্যামেরার মোবাইল ফোন গুলির লিস্ট দিয়ে দিচ্ছি-

সনি এক্সপেরিয়া মার্ক

যদিও সনি দীর্ঘদিন ধরে ডিজিটাল এবং ডিএসএলআর ক্যামেরা প্রস্তুতকারী কোম্পানি হিসেবে পরিচিত, তবুও এই স্বনামধন্য ক্যামেরা প্রস্তুতকারী কোম্পানি স্মার্টফোন ক্যামেরা বিভাগেও তাদের দক্ষতা দেখাতে সক্ষম হয়েছে।

একটি কোয়াড ক্যামেরা সেটআপ ফোন, Sony Xperia 1 Mark 3-এ রয়েছে Zeiss Optics, Zeiss T* লেন্স আবরণ এবং 0.3 মেগাপিক্সেল 3D টাইম-অফ-ফ্লাইট (TOF) সেন্সর, HDR, ইত্যাদি ক্যামেরাকে ভিন্ন মাত্রা দিতে। ফোনের 21:9 স্ক্রিন রেশিও দেখতে কিছুটা অদ্ভুত, এটি মূলত একটি ক্যামেরা ফোনের প্রতিকৃতি।

আশ্চর্যজনক ডিএসএলআর মানের সেন্সর ফটো, ফোনের দুর্দান্ত পারফরম্যান্স এবং ব্যাটারি ব্যাকআপের পাশাপাশি, Sony Xperia 1 Mark 3 সেরা ক্যামেরা ফোনের তালিকায় জায়গা করে নিয়েছে।

সনি এক্সপেরিয়া মার্ক এর স্পেসিফিকেশনঃ

ডিসপ্লে ৬.৫ইঞ্চি / ওলেড
প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮
র‍্যাম ১২জিবি
স্টোরেজ ২৫৬জিবি / ৫১২জিবি
মেইন ক্যামেরা ১২মেগাপিক্সেল মেইন শুটার
১২মেগাপিক্সেল টেলিফটো
১২মেগাপিক্সেল আলট্রাওয়াইড
ফ্রন্ট ক্যামেরা ৮মেগাপিক্সেল
ব্যাটারি ৪৫০০এমএএইচ
সফটওয়্যার অ্যান্ড্রয়েড ১১
দাম ১,১৫,০০০টাকা

 

রিয়েলমি প্রো (Realme 7 pro)

যদি আপনার বাজেট 27,000 থেকে 28,000 টাকা হয়, তবে এই ফোনটি আপনার জন্য একটি ভাল পছন্দ বলা যেতে পারে। এর অফিসিয়াল মূল্য একই রকম। তবে আনঅফিসিয়ালের দাম কম।

এই ফোনের স্টোরেজ 8/128 GB। পিছনের ক্যামেরাটি 64 মেগাপিক্সেল। আর ফ্রন্ট ক্যামেরা 32 মেগাপিক্সেল। এই ফোনের ক্যামেরায় কালার সুবিধা বাড়িয়েছে। তাছাড়া এর ভিডিও কোয়ালিটিও বেশ ভালো।

তবে ছবি তোলার ক্ষেত্রে মাঝে মাঝে কিছু রঙের ত্রুটি দেখা যায়। কিন্তু সাবধানে এই ছবি তুললে এই সমস্যা এড়ানো যায়।

Redmi note 12 pro+ 5G 2000MP ক্যামেরার সাথে (19 মিনিটে ফুল চার্জ)

এর গতিশীল পরিসীমা এবং তীক্ষ্ণতা পরবর্তী আপগ্রেডগুলিতে স্থির করা হয়েছিল। কারণ, প্রাথমিকভাবে এই ফোনের ফ্রন্ট ক্যামেরার মান খুবই খারাপ ছিল যা পরে সংশোধন করা হয়েছে।

এর প্রসেসর অক্টাকোর 2.3 এবং ব্যাটারি 4500 mAh। অপারেটিং সিস্টেমটি Android 10, এইভাবে বিভিন্ন অ্যাপ সমর্থনের জন্য উপযুক্ত। যেহেতু ক্যামেরা সম্পর্কিত সমস্যাগুলি ঠিক করা হয়েছে এবং ক্যামেরার মান উন্নত হয়েছে, আপনি ক্যামেরার জন্যও এই ফোনটি কিনতে পারেন।

রিয়েলমি ৭ প্রো (Realme 7 pro)

পোকো এক্সথ্রী প্রো (Poco x3 pro)

Poco x3 pro হল 20 থেকে 30 হাজার টাকার বাজেটে ভাল ক্যামেরা পারফরমেন্স সহ একটি ফোন। এই ফোনের ডিসপ্লে 6.67 ইঞ্চি IPS LCD, ফুল HD সহ। এর অপারেটিং সিস্টেম 11.

RAM 6 জিবি এবং রম 128 জিবি এক্সটার্নাল এসডি কার্ড সুবিধা সহ। ক্যামেরা পিছনে 48 মেগাপিক্সেল এবং সামনে 20 মেগাপিক্সেল। এই ফোনের ক্যামেরায় পরিষ্কার ও ভালো ছবি তোলা হয়েছে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

এছাড়া এর ডাইনামিক রেঞ্জও বেশ ভালো পাওয়া যায়। এই ফোনের দাম প্রায় ২৮ হাজার টাকা। এই দামের সীমার মধ্যে ক্যামেরা পারফরম্যান্স বিবেচনা করে এটি নিঃসন্দেহে একটি ভাল ফোন।

33W চার্জিং গতি সহ 5160mAh ব্যাটারি। 30 হাজার টাকার কম দামের এই ফোনটিতে আপনি ভালো ক্যামেরা পারফরম্যান্স চেষ্টা করতে পারেন।Poco x3 pro

রেডমি নোট 9 প্রো (Redmi note 9 pro)

লঞ্চ হাওয়া এই ফোনে 48 মেগাপিক্সেলের একটি দুর্দান্ত ক্যামেরা রয়েছে। যারা ম্যাক্রো টাইপ বা খুব সূক্ষ্ম বস্তুর ছবি তোলেন তাদের জন্য এটি কার্যকর।

কারণ এই ফোনটি নাজুক জিনিসের পরিষ্কার ছবি তুলতে পারে। এই ফোনের ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর এবং প্যানোরামা। এছাড়াও, এই ফোনের ডায়নামিক রেঞ্জ বেশ ভালো।

এই ফোনের ফ্রন্ট ক্যামেরা বেশ ভালো। HDR এবং প্যানোরামা সহ 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অভ্যন্তরীণ স্টোরেজ বিবেচনা করে তিন ধরনের ফোন রয়েছে।

সেগুলো হল 6/64 GB, 6/128 GB এবং 8/128 GB ধারণক্ষমতা। অতিরিক্ত এইচডি কার্ড যোগ করার ব্যবস্থাও রয়েছে। 30W দ্রুত চার্জিং সুবিধা সহ 5020 mAh ব্যাটারি।

কম বাজেটে এই ফোনটি দারুণ। ইনশাআল্লাহ আপনি এই ফোনটি 16 থেকে 18 হাজার বাংলাদেশী টাকায় পাবেন। তাই আপনি যদি কম দামে ভালো ক্যামেরার মোবাইল ফোন কিনতে চান তাহলে এই ফোনটি সংগ্রহ করতে পারেন।Redmi note 9 pro

স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রা

Samsung এর গ্যালাক্সি নোট সিরিজের সবচেয়ে বড় বিস্ফোরণটি ছিল Samsung Galaxy Note 20 Ultra ফোন। এমনকি 2021 সালে, Samsung Galaxy Note 20 Ultra ফোনের জনপ্রিয়তা এতটুকুও কমেনি।

5x টেলিফটো, 50x হাইব্রিড জুম বা 8K ভিডিও সহ, স্যামসাং গ্যালাক্সি নোট 20 আল্ট্রা ফোনের ক্যামেরা বিভাগে 2020 স্ট্যান্ডার্ডে এমনকি 2021-এর অনেকগুলি ফোনকে হারাতে কোনও সমস্যা হবে না। ফোনের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং স্টেরিও সাউন্ড রেকর্ড অপশন ফোনটিকে একটি সম্পূর্ণ ক্যামেরা প্যাকেজ করে তুলেছে।স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রা

অপো ফাইন্ড এক্স৩ প্রো

এটা কি হতে পারে যে যে কোম্পানির ব্র্যান্ডের ট্যাগলাইন ক্যামেরা ফোন সেই কোম্পানির ফোন বিশ্বের সেরা ক্যামেরা স্মার্টফোনের তালিকায় থাকবে না? আমি অপোর কথা বলছি। Oppo-এর সর্বশেষ ফ্ল্যাগশিপ, Oppo Find X3 Pro-এর প্রতিটি ক্যামেরাই অসাধারণ।

তিনটি প্রধান ক্যামেরা লেন্স ছাড়াও, Oppo Find X3 Pro এর ক্যামেরায় একটি পরিবেষ্টিত আলো এবং ফ্লিকার সনাক্তকরণ সিস্টেম রয়েছে যা এর ক্যামেরাকে দিনে বা রাতে যেকোনো সময় আশ্চর্যজনক ছবি তোলার জন্য উপযুক্ত করে তোলে।

ফটোগুলি ছাড়াও, Oppo Find X3 Pro-এর ক্যামেরা চমৎকার স্থিরকরণ এবং দ্রুত অটো ফোকাসের কারণে ভিডিও বিভাগে চমৎকার ফলাফল দিতে সক্ষম।অপো ফাইন্ড এক্স৩ প্রো

ওয়ানপ্লাস প্রো

OnePlus ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ স্মার্টফোন, OnePlus 9 Pro, একটি Hasselblad-ব্র্যান্ডের নতুন ক্যামেরা সেন্সর সহ আমাদের তালিকায় জায়গা করে নিয়েছে। OnePlus ব্র্যান্ড, তার আশ্চর্যজনক সফ্টওয়্যার অভিজ্ঞতার জন্য পরিচিত, এই বছর ক্যামেরা বিভাগে নতুন কিছু নিয়ে এসেছে। সমস্ত দিক বিবেচনা করে, OnePlus 9 Pro ফোনটি সহজেই বিশ্বের সেরা ক্যামেরা ফোনের তালিকায় জায়গা করে নিয়েছে।ওয়ানপ্লাস ৯ প্রো

গুগল পিক্সেল

ছবি হোক বা ভিডিও, যতবারই আপনি উজ্জ্বল এবং প্রাণবন্ত ফলাফল দেখতে পাবেন, আপনি Google Pixel 5 ফোনে আশ্চর্যজনক ফলাফল দেখতে পাবেন। ফোনটি সঠিক সাদা ব্যালেন্স এবং সুষম এক্সপোজার সহ সুন্দর চেহারার ছবি এবং ভিডিও আউটপুট করতে সক্ষম। Pixel 5 এর ইমেজ স্ট্যাবিলাইজেশনের কথা না বললেই নয়, যা ফটোর পাশাপাশি ভিডিওতে একটি অনন্য মাত্রা যোগ করে।গুগল পিক্সেল ৫

আমি গ্যারান্টি দিয়ে বলবো উপরের যে ক’টি ফোন সম্পর্কে আলোচনা করেছি, প্রত্যেকটি ফোনের কিন্তু ক্যামেরা সবচাইতে ভালো এবং স্পেসিফিকেশনে দিয়ে দেওয়া হয়েছে আপনি এই ফোনগুলো কেনার পূর্বে অবশ্যই ভালো করে আরো বেশি যাচাই-বাছাই করে কেনার পরামর্শ রইল।

শেষ কথা আমি সবসময় বরাবর চেষ্টা করি নিজের অভিজ্ঞতা থেকে ট্র্যাক সম্পর্কিত অর্থাৎ মোবাইল ফোন সম্পর্কিত সকল আপডেট সম্পর্কে আপনাদেরকে সঠিক ধারণা দিতে।তাই যারা আমার রেগুলার সাবস্ক্রাইবার হতে চান তারা অবশ্য আমার হোয়াটসঅ্যাপ টি সাবস্ক্রাইব করে রাখুন।

পোস্ট ট্যাগ

২০২৩ সালের সেরা ক্যামেরার ফোন,কোন মোবাইল সবচেয়ে ভালো ২০২২,কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২,কোন ফোনের ক্যামেরা ভালো,কোন মোবাইল সবচেয়ে ভালো ২০২১,নেটের জন্য কোন মোবাইল ভালো,বাংলাদেশে সবচেয়ে বেশি বিক্রিত মোবাইল ২০২২,বিশ্বের সেরা মোবাইল কোম্পানি ২০২২,কোন মোবাইল সবচেয়ে ভালো ২০২৩।

Oppo A56: 5G পাওয়ার ফুল ব্যাটারি, দাম 20 হাজার টাকার কম

TVS Radeon: মধ্যবিত্তের প্রিয় এই বাইক, পাওয়া যাবে মোট ১১টি কালারে

Oppo A54s: দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল-India & BD

50MP ক্যামেরার সাথে মোটোরোলার নতুন ফোনে মিলবে নোট লেখা ও আঁকার বিশেষ সুবিধা

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৯২ other subscribers

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে :এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন :< strong>এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

কোন অভিজ্ঞতা ছাড়াই অনলাইন থেকে ইনকাম করতে চাইলে সাথেই থকুন : এখানে ক্লিক করুন।

SANAUL BARI

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো:সানাউল বারী।পেশায় আমি একজন চাকুরীজীবী এবং এই ওয়েবসাইটের এডমিন। চাকুরীর পাশাপাশি গত ১৪ বছর থেকে এখন পর্যন্ত নিজের ওয়েবসাইটে লেখালেখি করছি এবং নিজের ইউটিউব এবং ফেসবুকে কনটেন্ট তৈরি করি।
বিশেষ দ্রষ্টব্য -লেখার মধ্যে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ।