সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম, এবং সকল টুকিটাকি বিষয়

আজকের পোস্ট থেকে আপনি জানতে পারবেন শিওর ক্যাশ কি? শিওর ক্যাশ একাউন্ট সহজে খোলার নিয়ম  এবং শিওর ক্যাশ একাউন্ট সম্পর্কিত বিভিন্ন রকম  বিষয়।

একটি সময় ছিল যখন মানুষজন তাদের জমাকৃত টাকা তাদের জমিদারদের কাছে জমা রাখত। তখন ব্যাংক মোবাইল ব্যাংকিং এ ধরনের কোনো সেবা আমাদের দেশে ছিল না।পরে যুগের পরিবর্তনে, সময়ের সঙ্গে তাল মিলিয়ে আমাদের দেশে বিভিন্ন রকম ব্যাংক, বীমা প্রতিষ্ঠান তৈরি হলো এবং সেখানে আমাদের লোকজনেরা তাদের জমাকৃত টাকা রাখে এবং সেখান থেকে টাকা উইথড্র করে এবং কিছু লাভ পায়।

তবে বর্তমানে এই ব্যাংকে টাকা জমা রাখলে সেই টাকাটি প্রতিনিয়ত ও চাইলেই উঠানো এবং জমা দেওয়া অনেক সময়ের ব্যয়বহুল এবং ঝামেলা পোহাতে হয়।

নতুন নিয়মে নগদ একাউন্ট দেখার নিয়ম

সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম,

তার পরিপ্রেক্ষিতে বর্তমানে বাংলাদেশে সে এখন বিভিন্ন রকম ব্যাংক তারা মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে, যার মধ্যে রয়েছে নগদ, বিকাশ,রকেট,ওকে ওয়ালেট,টি ক্যাশ সহ আরো কিছু জনপ্রিয় মোবাইল ব্যাংকিং কোম্পানি প্রতিনিয়ত বাংলাদেশের এবং বিশ্বের প্রতিটি জায়গায় মুহূর্তের মধ্যে ডিজিটাল পদ্ধতিতে লেনদেনের সেবা চালু করেছে তার সুবাদেই শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে।

শিওর ক্যাশ কি

শিওর ক্যাশ হচ্ছে একটি ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা। শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতই সেন্ড মানি, টাকা উঠানো, টাকা পাঠানো, মোবাইল রিচার্জ করা থেকে শুরু করে বিভিন্ন রকম বিল প্রদান করা। আপনি ঘরে বসে খুব সহজেই এক মিনিটের মধ্যে করে নিতে পারবেন।

যার কারণেই শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার জন্য প্রতিনিয়ত মানুষ গুগলে সার্চ করে থাকে। এবং সঠিক এবং সহজ নিয়ম কিভাবে ঘরে বসেই আপনি একটি শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলবেন সে বিষয়টি নিয়ে অনেকেরই কৌতুহল বা জানার ইচ্ছা থাকে, তার জন্য আজকে আমাদের এই পোস্টটি।

সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম,

আপনি হয়তো ইউটিউবে বা গুগলে বা ফেসবুকে শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট কিভাবে খোলে সেই বিষয়ে অনেক লেখালেখি বা ভিডিও পেয়ে থাকে তবে সঠিক এবং সহজ নিয়মে আপনার একাউন্টে কিভাবে করতে হবে এবং এই অ্যাকাউন্ট করার জন্য কি কি প্রয়োজন সে বিষয়টি আপনার মাঝে অনেকেই আলোচনা না করে থাকতে পারে।

আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে, কোন ব্যাংকিং অথবা মোবাইল ব্যাংকিং সেবার ক্ষেত্রে অবশ্যই নির্ভরযোগ্য একটি প্রতিষ্ঠান এবং নির্ভরযোগ্য একটি টিপস বা টিপস থেকে অবশ্যই আপনার অ্যাকাউন্টটি সঠিকভাবে খোলা দরকার। কারণ এটি আপনার টাকা লেনদেনের ক্ষেত্রে ব্যবহার হবে, সেজন্য অবশ্যই সিকিউরিটি সবার আগে আপনার প্রয়োজন।

টি ক্যাশ সম্পর্কিত সব তথ্য জানুন এবং অ্যাকাউন্ট খলুন

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর সুবিধা সমূহ

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর সুবিধা অনেক রয়েছে। তার মধ্যে সবচাইতে উন্নত সুবিধা আমার ব্যক্তিগত ভাবে মনে হয়েছে, সেটি হচ্ছে এটি রূপালী ব্যাংক কর্তৃক পরিচালিত একটি মোবাইল ব্যাংকিং ডিজিটাল লেনদেন সেবা। আর রূপালী ব্যাংক একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান আমাদের বাংলাদেশের এজন্য আমরা নির্ভয়ে এই ব্যাংকিং সেবাটি গ্রহণ করতে পারি।

সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম,

  • স্কুল/কলেজ বেতন/ফি প্রদান
  • ইউটিলিটি এবং পৌরসভা বিল পরিশোধ
  • ই-কমার্সের পেমেন্ট
  • ক্রেডিট কার্ড বিল পে
  • শিওরক্যাশ অ্যাপ

এছাড়াও আপনি এই শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং ব্যবহার করে “সেন্ড মানি “ক্যাশ আউট” বিভিন্ন রকম বিল প্রদান করা টবং মোবাইল রিচার্জ করা থেকে বিভিন্ন রকম অফার এ কেনাকাটা করা সহ আরো অনেক সুবিধা উপভোগ করতে পারবেন।

সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম,

সহজে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং খোলার পদ্ধতি দুই প্রকার একটি হচ্ছে মোবাইল অ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে অন্যটি এজেন্টের মাধ্যমে ম্যানুয়ালি ভাবে এজেন্ট অফিসার বা ব্যাংকে গিয়ে।

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং খোলার পদ্ধতি দুই প্রকার একটি হচ্ছে মোবাইল অ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে অন্যটি এজেন্টের মাধ্যমে ম্যানুয়ালি ভাবে এজেন্ট অফিসার বা ব্যাংকে গিয়ে।

আমি আপনাদেরকে আজকে দুইভাবেই কিভাবে আপনি সহজেই শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলবেন সে বিষয়টি জানাবো।

ওকে ওয়ালেট মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম

শিওর ক্যাশ অ্যাকাউন্ট খোলার শর্তাবলী:

যেকোনো ব্যাঙ্কিং অ্যাকাউন্ট খুলতে হলে আপনাকে অবশ্যই নিয়ম মেনে চলতে হবে। একইভাবে, আপনি যদি একটি শিওর ক্যাশ অ্যাকাউন্ট খুলতে চান তবে আপনাকে অবশ্যই কিছু শর্ত পূরণ করতে হবে।

বাংলাদেশের যেকোনো নাগরিক একটি শিওরক্যাশ অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনার অবশ্যই থাকতে হবে: –

  • বৈধ জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স
  • যেকোনো মোবাইল অপারেটরের সদস্যতা
  • এক কপি পাসপোর্ট সাইজ ছবি।
  • একটি মোবাইল.

মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম

মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে শিওর ক্যাশ একাউন্ট খোলার জন্য প্রথমে আপনি গুগল প্লে স্টোরে গিয়ে রূপালী ব্যাংকের শিওর ক্যাশ মোবাইল অ্যাপস টি ডাউনলোড করে নিন। অথবা আমাদের দেওয়া লিঙ্ক থেকে মোবাইল অ্যাপসটি সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।

অ্যাপ্লিকেশন

মোবাইল অ্যাপ্লিকেশন টি সম্পূর্ণভাবে ইনস্টলার ডাউনলোড করা হয়ে গেলে আপনি আপনার সামনে একটি শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর উইন্ডো পাবেন।

অ্যাপসটি ওপেন করার সঙ্গে সঙ্গে আপনি দুটি অপশন পাবেন একটি লগইন আরেকটি “নতুন একাউন্ট করুন।লগইন

নতুন একাউন্ট খুলুন অপশনটির উপরে আপনি চাপ দিলে আপনার সামনে আপনার মোবাইল নাম্বার চাইবে যে মোবাইল নাম্বার দিয়ে আপনি শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে চান সেই মোবাইল নাম্বারটি প্রদান করুন।মোবাইল নাম্বার

মোবাইল নাম্বার দেওয়া হয়ে গেলে পরবর্তী ধাপে ক্লিক করুন ।ক্লিক করলে আপনার ওই মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশন ওটিপি কোড চলে যাবে যে কোডটি আপনার ফোনে অটোমেটিকলি জেনারেট হবে।

ওটিপি কোড

এরপরে আপনার জাতীয় পরিচয় পত্র ভোটার আইডি কার্ডের দুপাশের ছবি তাদের নিয়ম অনুসারে উঠান।

আপনার পরিচয় পত্রের ছবি তোলা হয়ে গেলে নির্ধারিত ছবি তুলে পরবর্তী অপশনে চলে যান।

এরপরে আপনার সামনে সেলফি উঠানোর একটি অপশন চলে আসবে সেখান থেকে আপনি আপনার নিজের একটি ছবি তুলে সাবমিট করুন।

পরবর্তীতে আপনার সামনে পিন নাম্বার চাইবে সেখান থেকে আপনি আপনার পছন্দের চার সংখ্যার একটি পিন নাম্বার দিন যেটি আপনার মনে রাখা সম্ভব।

উপরের ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনার অ্যাকাউন্টটি তৈরি হয়ে যাবে আপনার ফোন নাম্বার এবং এর পিন নাম্বার দিয়ে আপনার অ্যাকাউন্টে লগইন করে আপনার প্রয়োজনীয় সেবা শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং থেকে গ্রহণ করতে পারেন।

রকেট একাউন্ট খোলার নিয়ম 

এজেন্টের মাধ্যমে শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম

মোবাইল অ্যাপ্লিকেশনের পাশাপাশি এজেন্টের মাধ্যমে ও শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলা যায়।

এজেন্টের মাধ্যমে শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং খোলার জন্য আপনার নিকটস্থ শিওর ক্যাশ এজেন্ট এর কাছে যেতে হবে এবং উনাকে দিয়ে বলতে হবে যে আপনি একটি শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে চান।

পরে ওনারা আপনার এনআইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্রের এক কপি ফটোকপি নিয়ে নিবে এবং তারা শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং খোলার একটি রেজিস্ট্রেশন ফরম আপনাকে প্রদান করবে।

রেজিস্ট্রেশন ফরমটি পূরণ করা হয়ে গেলে আপনার যে মোবাইল নাম্বারে আপনি শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে চান সেই নাম্বারে একটা ওটিপি কোড চলে আসবে সেই ওঠে দ্বিতীয় টি তাদেরকে দিলেই আপনার 4 সংখ্যার পিন নাম্বারটি তারা সেট করে দিয়ে আপনার অ্যাকাউন্টটি তৈরি করে দিবে।

গুগল নিউজে সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।

সতর্কতাঃ আপনি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে একাউন্ট খুলুন অথবা এজেন্টের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট খুলুন অবশ্যই আপনার 4 সংখ্যার পিন নাম্বারটি কারও সঙ্গে শেয়ার করবেন না বা কেউ যাতে দেখে ফেলছে এমনটি যাতে না পারে সেদিকে লক্ষ্য রাখবেন।

নতুন নিয়মে সহজে নগদ একাউন্ট খোলার নিয়ম

শিওর ক্যাশ টাকা তোলার নিয়ম

আপনি চাইলে শিওর ক্যাশ অ্যাকাউন্ট থেকে দুটি উপায়ে টাকা তুলতে পারবেন।

শিওর ক্যাশ এজেন্ট পয়েন্ট থেকে টাকা উত্তোলনঃ

প্রথমে আপনার কাছাকাছি যে কোনো শিওর ক্যাশ এজেন্ট পয়েন্টে যান এবং অবশ্যই আপনার শিওর ক্যাশ অ্যাকাউন্টটি খোলা মোবাইল সিমে নিয়ে যান। এজেন্ট আপনাকে কিছু তথ্য জিজ্ঞাসা করবে যা নীচে আলোচনা করা হয়েছে। অনুগ্রহ করে ধাপগুলো অনুসরণ করুন।

  1. এজেন্টকে আপনার 12 সংখ্যার অ্যাকাউন্ট নম্বর এবং টাকার পরিমাণ বলুন।
  2. আপনার অ্যাকাউন্টের পিন নম্বর শেয়ার করবেন না।
  3. এজেন্ট তার নিজের অ্যাকাউন্ট ব্যবহার করে টাকা তোলার প্রক্রিয়া শুরু করবে।
  4. আপনি আপনার মোবাইলে একটি পুশ নোটিফিকেশন পাবেন যেখানে এটি টাকার পরিমাণ দেখাবে এবং পিন দেওয়ার অনুরোধ করবে। টাকার পরিমাণ ভালো করে মিলিয়ে নিন।
  5. মোবাইলে আপনার পিনটি সাবধানে টাইপ করুন।

আপনি এবং এজেন্ট উভয়েই একটি লেনদেন নিশ্চিতকরণ SMS পাবেন। এজেন্ট কাউন্টার থেকে বের হওয়ার আগে লেনদেন নিশ্চিতকরণ এসএমএস এবং টাকার পরিমাণ সঠিকভাবে বুঝে নিন। কোনোভাবেই ক্যাশ আউট ছাড়া এজেন্ট পয়েন্ট ট্যাগ করবেন না। এবং এজেন্টের সাথে আপনার গোপন পিন নম্বর শেয়ার করবেননা।

শিওর ক্যাশ অ্যাপস এর মাধ্যমে টাকা উত্তোলনঃ

আপনার হাতে একটি স্মার্টফোন থাকলে, আপনি কোনো ঝামেলা ছাড়াই শিওর ক্যাশ অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। এটি করার জন্য আপনাকে অবশ্যই আপনার ফোনে RPO Sure Cache নামে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপর অ্যাপটি খুলুন এবং আপনার 12 সংখ্যার অ্যাকাউন্ট নম্বর এবং চার সংখ্যার গোপন পিন নম্বর লিখুন এবং এন্টার বোতাম টিপুন।

লগ ইন করার পরে আপনি অ্যাপটির ইন্টারফেস দেখতে সক্ষম হবেন এবং আপনি স্ক্রিনে বিভিন্ন বিকল্প দেখতে পাবেন যেমন ব্যালেন্স চেক, অর্থ প্রেরণ, অর্থ প্রদান, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট।

এই বিকল্পগুলি থেকে আপনি ক্যাশ আউট ওপেনে প্রবেশ করতে পারবেন এবং এজেন্টের কাছ থেকে 12 সংখ্যার শিওর ক্যাশ অ্যাকাউন্ট নম্বর পেতে পারবেন। বক্সের ভিতরে 12 সংখ্যার অ্যাকাউন্ট নম্বর টাইপ করুন এবং পরিমাণ লিখুন।

অন্য পোস্ট:বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

তারপর পরবর্তী অপশনে ক্লিক করে আপনার চার সংখ্যার গোপন পিন নম্বর ইনপুট করুন। পিন নম্বর দেওয়ার আগে, আপনাকে অবশ্যই এজেন্টের অ্যাকাউন্ট নম্বর এবং আপনার দেওয়া চারটি পিন নম্বর ভালো করে দেখে নিতে হবে। ইমপোর্ট করার পর করে ধরে রাখুন ব্যাস আপনার কাজ শেষ। আপনি যে টাকা উত্তোলন করবেন তা স্বয়ংক্রিয়ভাবে এজেন্টের কাছে চলে যাবে। পরে উনি চেক করে আপনাকে আপনার টাকা দিয়ে দিবে।

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নম্বর

অনেক সময় বিভিন্ন কারণে আমরা শিওর ক্যাশ হেল্পলাইন নম্বর খুঁজতে থাকি। অনেক সময় আমরা শিওর ক্যাশ সম্পর্কে বিভিন্ন তথ্য পাই এবং অনেক সময় আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই যেমন আমাদের শিওর ক্যাশ পিন নম্বর ভুলে যাওয়া বা আমাদের অ্যাকাউন্ট লক হয়ে যেতে পারে বা লেনদেনে কিছু সমস্যা হতে পারে। এই ধরনের সমস্যার ক্ষেত্রে আমরা শিওর ক্যাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারি।

অন্য পোস্ট:উপায় একাউন্ট খোলার নিয়ম

এখন আমরা শিওর ক্যাশ কাস্টমার কেয়ারের নম্বর জানি এবং কখন আপনি আপনার সমস্যার সমাধান করতে এই নম্বরে কল করতে পারেন। শিওর ক্যাশ হেল্পলাইন বা শিওর ক্যাশ কাস্টমার কেয়ারের নম্বর হল-১৬৪৯৫09 814 017495 আপনি প্রতিদিন সকাল 9টা থেকে রাত 9টা পর্যন্ত যে কোনও সময় এই নম্বরে কল করতে পারেন৷ আপনি চাইলে যেকোনো মোবাইল অপারেটর থেকে এই নম্বরে কল করতে পারেন এবং শিওর ক্যাশ কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারেন।

শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং গ্রাহকের সাধারণ কিছু প্রশ্ন উত্তর

প্রঃ শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং কি?

ঊঃ- শিওর ক্যাশ হতছে রপালি ব্যাংকের একটা মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান।

প্রঃ  শিওরক্যাশের একাউন্ট রেজিস্ট্রেশন  করতে কি লাগে?

উঃ- জাতীয় আইডি/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স, যেকোন মোবাইল অপারেটরের সিম,এক কপি পাসপোর্ট সাইজের ছবি এবং একটি মোবাইল।

আপনার জন্য আরোঃ

সব সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক।

সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২ ।

সব সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড-২০২২

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৩২ other subscribers

আমাদের সঙ্গে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.