শুধু মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন 2022 সালের কিছু বিশ্বস্ত জনপ্রিয় ওয়েবসাইট থেকে

সবাই পারে আপনিও পারবেন মোবাইল ফোন দিয়ে ঘরে বসে অনলাইনে ইনকাম করতে।তবে এই অনলাইনে ইনকাম করার জন্য কিছু বিশ্বস্ত ওয়েবসাইট বা মাধ্যম প্রয়োজন পড়বে এবং কিভাবে সঠিকভাবে কাজ করলে আপনি ইনকাম করতে পারবেন সে বিষয়ে ভালোভাবে জানতে হবে।

তাই আজকে আমি আপনাদেরকে জানাবো 2022 সালে কিছু বিশ্বস্ত ওয়েবসাইট বা কিছু মাধাম যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি ঘরে বসেই আপনার মোবাইল ফোন ব্যবহার করে একটি অনলাইনে ভালো মানের ইনকাম করতে পারবেন।

তবে এই সকল খুঁটিনাটি বিষয়গুলো ভালভাবে জানার জন্য পরিপূর্ণভাবে আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

অনলাইনে ইনকাম করার জন্য কি কি জিনিস প্রয়োজন?

  • প্রথমেই যে জিনিসটি দরকার সেটি হচ্ছে আপনার প্রচুর পরিমানের ধৈর্য দরকার অনলাইন থেকে ইনকাম করার জন্য।
  • দ্বিতীয়তঃ আপনার একটি স্মার্টফোন ভালো কনফিগারেশনের দরকার।
  • ভালো মানের ইন্টারনেট কানেকশন দরকার।

    মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন
    মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন

Table of Contents

মোবাইল দিয়ে অনলাইনে ইনকামের বিশ্বস্ত কিছু ওয়েবসাইট বা বিশ্বস্ত মাধ্যম

ঘরে বসে মোবাইল ফোন দিয়ে অনলাইনে ইনকাম করা খুবই সোজা। কথাটা সত্য। কিন্তু বাস্তবতা অনেক কঠিন।তবে এই কঠিন কে সহজ করার জন্যই আজকে আমি কিছু ওয়েবসাইট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি এই ওয়েবসাইট গুলো যদি আপনি আপনার মোবাইল ফোনের মাধ্যমে সঠিক নিয়মে ব্যবহার করে তাহলে আপনি খুব সহজেই ঘরে বসে ভালো মানের একটি ইনকাম করতে পারবেন।

আমার সাইট আমার আয়ওয়েবসাইট থেকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন

এই ওয়েবসাইটটি বর্তমানে খুবই জনপ্রিয়। কারণ এটি একদমই নতুন একটি ডিজিটাল প্লাটফর্মে সম্পূর্ণ ভাবে সাজানো তাই আপনি চাইলে এই ওয়েবসাইটে কাজ করে ওনাদের সহযোগিতা করতে পারেন এবং নিজেও কিছু ভালো মানের ইনকাম করতে পারেন।

প্রশ্ন এবং উত্তর করে জ্ঞান অর্জনের পাশাপাশি এই ওয়েবসাইট থেকে ভালো মানের একটি ইনকাম করা যায়।

এই ওয়েবসাইটের উদ্দেশ্য একদমই মহৎ এইজন্য আপনি চাইলে এই ওয়েবসাইট থেকে ভালো মানের ইনকাম করতে পারেন এবং পাশাপাশি প্রশ্ন-উত্তর করে আপনার জ্ঞান অর্জন করতে পারেন।

প্রথমে আপনি এই ওয়েবসাইটে প্রবেশ করুন এবং এই ওয়েবসাইটের দেওয়া নির্দেশনা অনুযায়ী একটি অ্যাকাউন্ট তৈরি করুন। অ্যাকাউন্ট তৈরি করলে আপনার সামনে আপনার প্রোফাইলটি চলে আসবে।

সেখান থেকে প্রশ্ন-উত্তর করে এবং বিভিন্ন বন্ধু-বান্ধবদেরকে আপনার লিঙ্ক রেফারেল করেও আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও আপনি যেকোনো সময় যেকোনো মুহূর্তে বাংলা পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে- নগদ, বিকাশ,রকেট এর মাধ্যমে খুব সহজেই আপনার আয়কৃত টাকাটি আপনার একাউন্টে নিতে পারবেন।মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন

বাংলাদেশী ওয়েবসাইট “আমার সাইট আমার আয়” ওয়েবসাইট থেকে ঘরে বসে অনলাইনে ইনকাম করুন।

ব্লগিং করে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

মোবাইল দিয়ে ইনকাম করার সব থেকে জনপ্রিয় এবং লাভজনক উপায় হলো ব্লগিং (Blogging). বর্তমানে ব্লগিং করে লক্ষ লক্ষ মানুষরা লক্ষ লক্ষ টাকা আয় করছে প্রতিমাসে। … এখন আপনি যদি মোবাইলে ব্লগিং করতে চান তাহালে প্রথমে একটি ব্লগ সাইট তৈরি করতে হবে। এক্ষেএে আপনি নিজে মোবাইল থেকে সম্পর্ন ফ্রিতে একটি ব্লগিং ব্লগ তৈরি করতে পারবেন।

ব্লগ সাইট তৈরি করা থেকে শুরু করে ব্লগ সাইটের ইনকাম পর্যন্ত যত প্রকারের টিপস রয়েছে। সবগুলি আমাদের দেওয়া এই ওয়েবসাইটের নিচের দেওয়া লিংক গুলো থেকে জানতে পারবেন। উদাহরণস্বরূপ আমি ব্লগিং করার কিছু আইডিয়া এবং দিন নিচে দিয়ে দিলাম।

এছাড়াও যদি আপনার এই ব্লগিং শুরু করা এবং ব্লগিং নিয়ে কাজ করার সম্পর্কিত কোন তথ্য বা কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কে এই পোস্টে জিজ্ঞাসা করলে আমাদের এই ওয়েবসাইটে টিম খুব দ্রুত আপনার প্রশ্নের সমাধান করে দিবে।

উদাহরণস্বরূপ এই ব্লগিং করে অনলাইনে ইনকাম করার কথাটি আমরা বলতে পারি আপনি যেভাবে আমাদের এই পোস্টটি পেয়েছেন বা এখন করছেন এটি একটি ব্লগিং।

ব্লগিং করে একদম ফ্রিতে ভালো মানের একটি ইনকাম করা যায় এটা আমরাই তার উদাহরণ।

Blogging A TO Z।শুধুমাত্র নতুন ব্লগারদের জন্য।

Bangla Blogging SEO।সহজ এসইও করে গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়।

গুগল এডসেন্স অ্যাপ্রুভ না পাওয়ার কারণ

এসইও টুলস এর সঠিক ব্যবহার এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

সহজ এসইও করে গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়।

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেলের মাধ্যমে অনলাইনে ইনকাম

এখন 2022 সালের ইউটিউব এর নতুন আপডেট অনুসারে আপনি একটি স্মার্টফোন মোবাইল দিয়ে খুবই সহজে ইউটিউবিং করে আপনি ভালো মানের ঘরে বসে ইনকাম করতে পারবেন।

বর্তমানে স্কুল-কলেজের বাচ্চা থেকে শুরু করে সব ক্যাটাগরির মানুষই ইউটিউব চ্যানেল তৈরি করে ভালো মানের ঘরে বসে একটি ইনকাম করছে।

এর জন্য আপনাকে একটি ভালো মানের ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং প্রতিনিয়ত ভালো ভালো মানের ভিডিও কন্টিনিউ আপলোড করতে হবে।

ভিডিও আপলোড ধীরে ধীরে করতে থাকলে একসময় আপনার চ্যালেনে আপনার ভিডিওগুলি অনেক লোকজন দেখবে এবং আপনার সাবস্ক্রাইব বাড়বে।

1000 জন আপনার চ্যানেলের সাবস্ক্রিপশন করে এবং 4000 ঘন্টা যদি আপনার ভিডিওগুলি দেখা হয়। তাহলে আপনি ইউটিউব চ্যানেলের কোম্পানির কাছে মনিটাইজেশন এর জন্য অ্যাপ্লিকেশন করতে পারবেন।

এরপরে আপনার মনিটাইজেশন অন করে দিলেই প্রতিমাসেই ইউটিউব চ্যানেল থেকে ঘরে বসে আপনার ভালো মানের একটি ইনকাম চলে আসবে।

এছাড়াও আপনি ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিভিন্ন রকম প্রোডাক্ট সেল অ্যাপলেট মার্কেটিং প্রমোশনাল প্রোগ্রাম এই টাইপের অনেক ধরনের মার্কেটিং করে ও অন্যান্য মাধ্যম থেকে ভালো মানের ইনকাম করতে পারবে।

ফেসবুক মনিটাইজেশন দ্বারা মোবাইল দিয়ে টাকা অনলাইনে ইনকাম

ইউটিউবের মতো ফেসবুকেও রয়েছে মনিটাইজেশন সুবিধা। ফেসবুক পেজ মনিটাইজ করে পেজে পোস্ট করা ভিডিও থেকে অর্থ উপার্জন করা সম্ভব। ফেসবুক পেজ মনিটাইজেশন করতে-

  • গত 60 দিনে 600,000 মিনিট দেখার সময়
  • কমপক্ষে 5টি সক্রিয় ফেসবুক ভিডিও
  • পেজ ফলোয়ার ১০ হাজার।

আপনি Facebook এবং YouTube এর জন্য একই সামগ্রী তৈরি করতে এবং দুটি প্ল্যাটফর্মে আপলোড করতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা বেশি।

Facebook থেকে আয়ের একাধিক মডেল রয়েছে, যেমন ইন-স্ট্রীম বিজ্ঞাপন, ফ্যান সাবস্ক্রিপশন, ব্র্যান্ডেড কন্টেন্ট এবং সাবস্ক্রিপশন গ্রুপ। যেহেতু ফেসবুকে ভিডিও শেয়ার করা সহজে ভাইরাল করা যায়, তাই ফেসবুক পেজ নগদীকরণ একটি অপেক্ষাকৃত সহজ কাজ।

রিসেলিং ব্যবসা করে মোবাইল দিয়ে টাকা অনলাইনে ইনকাম

রেসলিংকে সবচেয়ে কম ঝুঁকিপূর্ণ ব্যবসা হিসেবে বিবেচনা করা হয়। ধরুন আপনি 50 টাকায় এক ডজন কলম কিনলেন এবং 75 টাকায় বিক্রি করলেন। আপনি যত বেশি দামে বিক্রি করবেন, আপনার লাভ তত বেশি। এটি মূলত রেসলিং ব্যবসার মডেল।

আপনি অনলাইনে একটি দোকান খুলতে পারেন এবং পণ্য তালিকা করতে পারেন। তারপর যখনই আপনি অর্ডার পাবেন, আপনি সস্তায় পণ্যটি কিনে গ্রাহকের কাছে পৌঁছে দেবেন। পুনঃবিক্রয় ব্যবসার সুবিধা হ’ল পণ্যটি সংরক্ষণ করতে আপনাকে কোনও অর্থ ব্যয় করতে হবে না। আপনি শুধুমাত্র ফোন ব্যবহার করে বাড়িতে থেকে এই ব্যবসা করতে পারেন.

ইন্সটাগ্রাম থেকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

ইনস্টাগ্রাম শুধুমাত্র একটি ছবি বা ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম নয়, এটি থেকে অর্থ উপার্জন করাও সম্ভব। একাধিক মাধ্যমে ইনস্টাগ্রাম থেকে আয় করা সম্ভব। ইনস্টাগ্রামে একটি লাভজনক প্রোফাইল তৈরি করতে-

  • একটি আকর্ষণীয় প্রোফাইল বায়ো তৈরি করুন।
  • নির্দিষ্ট বিষয়ে নিয়মিত পোস্ট করুন।
  • পোস্টের মান বজায় রাখুন।
  • অন্যান্য অনুরূপ প্রোফাইলের সাথে সংযোগ করুন।
  • অনুগামীদের(ফলোয়ারদের) সাথে সম্পর্ক স্থাপন করুন।

Instagram থেকে অর্থ উপার্জন করতে আপনার একটি মোবাইল এবং ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এখানে মোবাইল দিয়ে ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের কিছু উপায় রয়েছে:

  • টাকার বিনিময়ে অন্যের অ্যাকাউন্টের প্রচার করে
  • স্পন্সর দ্বারা পোস্ট করা
  • অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে
  • নিজস্ব পণ্য বিক্রি করে, ইত্যাদি।

অন্যান্য সমস্ত প্ল্যাটফর্মের মতো, ইনস্টাগ্রামে সামগ্রীর ব্যাপক চাহিদা রয়েছে। আপনি যদি এই চাহিদা অনুযায়ী সামগ্রী সরবরাহ করতে পারেন তবে খুব অল্প সময়ের মধ্যে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল জনপ্রিয় হয়ে উঠবে এবং আপনি উপার্জন করতে সক্ষম হবেন।

ইনস্টাগ্রাম এর মাধ্যমে প্রতি মাসে হাজার হাজার টাকা উপার্জনের সুযোগ

ডেলিভারি সার্ভিস এর মাধ্যমে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

বাংলাদেশে অনলাইন শপিং মার্কেটপ্লেসের জনপ্রিয়তা যেমন বাড়ছে, তেমনি ডেলিভারি পরিষেবা প্রদানের জন্য জনবলের প্রয়োজনও বাড়ছে। আপনার হাতে যদি একটি সাইকেল বা একটি বাইক এবং একটি স্মার্টফোন থাকে, তাহলে আপনি ইজি ফুডের মতো খাদ্য সরবরাহ পরিষেবা FoodPanda-এ যোগ দিতে পারেন৷ এই ডেলিভারি সার্ভিসটি পার্ট-টাইম এবং ফুল-টাইম কাজ করে, আপনি যেভাবে চান তা করতে পারেন।

অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগারে যুক্ত হয়ে আপনিও আপনার এলাকা থেকে ব্যবসা করুন একদম ফ্রীতে

রেডেক্স অনলাইন কুরিয়ার সার্ভিস থেকে টাকা ইনকাম করুন

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার অ্যাপস

মোবাইল দিয়ে আয় করার অনেক অ্যাপ থাকলেও খুব কম অ্যাপই টাকা আয় করতে পারে। এই অ্যাপস থেকে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব না হলেও হাত খরচের জন্য অর্থ সংগ্রহ করা সম্ভব। মোবাইল দিয়ে অর্থ উপার্জনের কিছু উল্লেখযোগ্য অ্যাপ:.

পকেট মানি: এই অ্যাপে আপনি বিভিন্ন গেম খেলে, সার্ভে শেষ করে এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অর্থ উপার্জন করতে পারেন। এছাড়াও, আপনি অন্যদের অ্যাপে রেফার করলেও 160 টাকা পর্যন্ত বোনাস রয়েছে। মোবাইল রিচার্জের মাধ্যমে টাকা তোলা যাবে।

পোল পে: এই অ্যাপটি মূলত বিভিন্ন বিষয়ে ব্যবহারকারীর মতামতের জন্য অর্থ প্রদান করে। এটি একটি মতামত এবং উত্তর পুরস্কার অ্যাপ। অর্জিত ক্রেডিট Google Play, Netflix, Amazon, Xbox ইত্যাদি থেকে উপহার কার্ড হিসাবে নেওয়া যেতে পারে। আপনি চাইলে এই উপহার কার্ডটি ব্যবহার করতে বা বিক্রি করতে পারেন।

Google Opinion Rewards: মোবাইল দিয়ে অর্থ উপার্জনের জন্য এই অ্যাপটি খুবই জনপ্রিয়। অ্যাপটি মূলত বিভিন্ন সমীক্ষা সম্পূর্ণ করার জন্য গুগল প্লেকে কৃতিত্ব দেয়।

বাংলাদেশি ওয়ার্ক অপ সাইট থেকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

এই সাইট থেকে আপনি খুব সহজে আপনার মোবাইল ফোন দিয়ে ঘরে বসেই প্রতিদিন চার থেকে পাঁচ ডলার ইনকাম করতে পারবেন 4 থেকে 5 ডলার মানে প্রায় 300 থেকে 500 টাকা প্রতিদিনই আপনি এই মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন রকম ভিডিও দেখে এবং বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করে খুব সহজেই কম সময়ে ভালো মানের একটি ইনকাম করতে পারবেন।

এই সাইটটি সম্পন্ন বাংলাদেশি এজন্য আপনার ইনকামের টাকা থেকে বাংলাদেশি যে কোন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার নগদ বিকাশ রকেট এর মাধ্যমে উঠাতে পারবেন।

এই সাইটে আপনি কিভাবে একাউন্ট করবেন এবং কিভাবে কাজ করবেন এবং কিভাবে এই সাইট থেকে টাকা উইথড্র করবেন তা জানতে নিচের দেওয়া এই পোস্টটি পড়ুন।

 

১০০% প্রমান সহ নিজের অভিজ্ঞতা

ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

ফ্রিল্যান্সিং মানে শুধু একটি নির্দিষ্ট কাজ নয়। ফ্রিল্যান্সিং হল কোনো প্রতিষ্ঠানের অধীনে না থেকে স্বাধীনভাবে নিজের দক্ষতা ব্যবহার করে অর্থ উপার্জন করার প্রক্রিয়া। বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে ফ্রিল্যান্সাররা মোবাইলের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করে।

আপনিও যদি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার দক্ষতা থাকতে হবে। একজন ফ্রিল্যান্সার হিসেবে আপনি এক বা একাধিক কাজ করতে পারেন। মোবাইল দিয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং কাজগুলি হল:

  • কনটেন্ট রাইটিং করে ।
  • ট্রান্সলেশন এর কাজ করে।
  • কপিরাইটিং এর কাজ করে।
  • ব্লগ কমেন্টিং এর কাজ করে।
  • ফোরাম পোস্টিং এর কাজ করে।
  • ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট সহজ কাজ করে।
  • প্রুফরিডিং এর কাজ করে।
  • প্রোডাক্ট ডেসক্রিপশন রাইটিং এর কাজ করে।
  • ট্রান্সক্রিপশন, ইত্যাদি

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার-Part-01

কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবো? ফ্রিল্যান্সিং করার জনপ্রিয় ওয়েবসাইট- Part-2

ফ্রিল্যান্সিং কাকে বলে?ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কিসের প্রয়োজন-Part-03

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ২৬৩ other subscribers

join with us

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

1 Comment

Leave a Reply

Your email address will not be published.