মেয়েদের সাইকেলের দাম কত (লেডিস সাইকেলের দাম)

মেয়েদের সাইকেলের দাম কত –বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ ওয়েবসাইটের সম্মানিত ভিজিটর বন্ধুরা আশা করছি সবাই ভালো আছেন। আজকের আর্টিকেলের সবাইকে স্বাগতম।

মেয়েদের সাইকেল চালানোর বিষয়টি এখন খুবই প্রচলিত যার কারণে মেয়েদের সাইকেলের চাহিদাও বেশি। বর্তমানে ভালো ভালো ডিজাইন কোয়ালিটির সাইকেল মেয়েদের জন্য তৈরি হয়ে থাকে এদের দাম কম বেশি সব বাজেটের মধ্যেই পাওয়া যায়। মেয়েদের সাইকেল কিনতে কিংবা মেয়েদের সাইকেলের দাম জানতে যাদের আগ্রহ রয়েছে তারা অনেক সময় গুগল কিংবা বিভিন্ন জায়গায় মেয়েদের সাইকেলের দাম লিখে সার্চ করে থাকেন‌।মেয়েদের সাইকেলের দাম কত

বন্ধুরা আপনাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি লেডিস সাইকেলে প্রাইস সম্পর্কে জানানোর জন্য লিখা। সকল কিছুর দাম বাড়ার সাথে সাথে সাইকেলের দামও দিন দিন বাড়ছে। তাই বাংলাদেশের বর্তমানে লেডিস সাইকেলের দাম কত সেই সম্পর্কে আপনারা আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে জানতে পারবেন। অতএব লেডিস সাইকেলের দাম জানতে আপনাকে অবশ্যই আর্টিকেলটি মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়তে হবে।

লেডিস সাইকেলের দাম

বর্তমানে দ্রুত গন্তব্যে পৌঁছানো কিংবা সময়ের অপচয় রোধ করার জন্য মেয়েরাও ছেলেদের পাশাপাশি সাইকেল চালিয়ে থাকে। অনেকে সাইকেল রাই্ডিং কে ব্যায়াম হিসেবে নিয়েছে আবার অনেকেই শখের বসে সাইকেল চালায় আবার কেউবা সাইকেল চালায় প্রয়োজনের খাতিরে। পূর্বে মেয়েদের সাইকেল চালানো তেমন কোন প্রচলন ছিল না কিন্তু বর্তমানে আধুনিক যুগে সমান তালে ছেলেদের পাশাপাশি মেয়েরা সাইকেল চালাচ্ছে।

ছোট সাইকেলের দাম/ব্যাটারি চালিত সাইকেলের দাম

পেট্রোল ডিজেলের দাম বাড়ার কারণে একজন সাধারণ পরিবারের বাইক কিংবা অন্যান্য যানবাহনের চলাচল করা একটু কষ্টকর হয়ে পড়েছে তাই সাধারণ মানুষ বিশেষ করে মেয়েরাও সাইকেলের দিকে ফিরে আসছে কিশোর কিশোরীরা স্কুল যাওয়ার ক্ষেত্রেও সাইক্লিংকে বেছে নিচ্ছে।তাই মেয়েদের জন্য বিভিন্ন কোম্পানির বিভিন্ন ডিজাইন এবং কোয়ালিটির লেডিস সাইকেল বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে। এই লেডিস সাইকেল এর দাম গুলো সাধারণত ৮০০০ টাকা থেকে শুরু। উন্নত মানের সাইকেল গুলোর দাম অনেক বেশি হয়ে থাকে।

বাংলাদেশে লেডিস সাইকেলের দাম

বাংলাদেশের বিভিন্ন ধরনের লেডিস সাইকেল রয়েছে। বন্ধুরা যারা লেডিস সাইকেলের দাম সম্পর্কে জানতে আজকে আর্টিকেলটি করছেন তাদের জন্য আপনার কম বাজেটের মধ্যে  লেডিস সাইকেলের দাম গুলো উল্লেখ করা হলো:

  • Silk due 26t ladies cycle price in Bangladesh 8383 taka.
  • GM Supergirl 26 T SS pink bicycle price in Bangladesh 7256 taka.
  • Avon cycle silk due 26t ladies bicycle in Bangladesh 8323 taka.
  • Ladybird Sofia 26 TSS bicycle price in Bangladesh 8423 taka.
  • Ladybird Evita 1fb227L0D05000 bicycle price in Bangladesh 7999 taka.
  • Gham muskan 26 girls bicycle price in Bangladesh 7112 taka.
  • Miss India gold single speed 26t bicycle for girl price in Bangladesh 9499 taka.
  • BSA shine 24 blue 24t girls bicycle price in Bangladesh 9399 taka.
  • BSA hazel 26 blue 26t for girls bicycle price in Bangladesh 9699 taka.
  • BSA shine 26 citon green 26t girls bicycle price in Bangladesh 9799 taka.
  • BSA Glitzy 26 purple 26t for girls bicycle in Bangladesh 9199 taka.

মেয়েদের সাইকেল চালানোর অপকারিতা

আগে দেখা যেত সাইকেল শুধুমাত্র ছেলেরাই বেশি জ্বালাতো তবে এখনকার সময়ে ছেলেদের পাশাপাশি মেয়েরাও সাইকেল চালানোতে বেশ দক্ষ হয়ে উঠেছে। এখন মেয়েদের সাইকেল চালানোর বিষয়টি সকলের কাছে খুবই স্বাভাবিক বিষয় হয়ে উঠেছে। শহরাঞ্চলে আগে ও মেয়েদের সাইকেল চালানোর প্রচলন ছিল কিন্তু বর্তমান সময়ে গ্রামাঞ্চলে মেয়েরা সাইকেল চালিয়ে রাস্তায় চলাচল করে। তবে অনেকেই মনে করে মেয়েদের সাইকেল চালানো ভালো না।মেয়েদের সাইকেলের দাম কত

মেয়েদের সাইকেল চালানো উপকারের চেয়ে অপকারিতা বেশি এই ধারণাগুলো সম্পূর্ণ সঠিক না হলেও কিছু কিছু ক্ষেত্রে সঠিক। মেয়েদের সাইকেল চালানোর ক্ষেত্রে তেমন কোন ক্ষতি হয় না কিন্তু যদি কোন মেয়ে বা মহিলা সাইকেল বেশি চালায় তবে অনেক সময় মেয়েদের সতী পর্দা ফেটে যেতে পারে। মেয়েদের সাইকেল চালানোর অপকারিতা গুলো সম্পর্কে জেনে নিন;

*বেশি সাইকেল চালানোর ক্ষেত্রে সতী পর্দা ফেটে যেতে পারে।

*অতিরিক্ত সাইকেল চালালে যৌন ক্ষমতার হ্রাস পেতে পারে।

*বেশিক্ষণ সময় ধরে সাইকেল চালানোর ফলে হাতে ব্যথা হতে পারে।

*দীর্ঘক্ষণ সাইকেলের সিটে বসে সাইকেল চালানোর ফলে কোমরে ব্যথা হতে পারে।

*মেয়েদের সাইকেল চালানোর ক্ষেত্রে হারেজির ধরে যেতে পারে।

এই সকল সমস্যা গুলো একটি মেয়ের ক্ষেত্রে তখনই হবে যখন সে অতিরিক্ত সাইকেল চালাবে। পরিমিত মাত্রায় সঠিক উপায়ে সাইকেল চালালে তার ক্ষেত্রে সমস্যা গুলো কম দেখা যাবে।

মেয়েদের সাইকেল চালানো নিয়ে ইসলাম কি বলে

ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলাম এমনই ধর্ম যার চোখে নারী পুরুষের কোন বৈষম্য নেই। ইসলাম নারীকে বেশি সম্মান দিয়েছে পুরুষের চাইতে। ইসলামের দৃষ্টিতে নারী পুরুষের পরিচয় স্পষ্ট।ইসলামে বলা হয়েছে নারী পুরুষ একে অপরের পরিপূরক। একজন পুরুষ রাষ্ট্রীয় আইন ও ইসলামের হুকুম মেনে যেমন রাস্তায় গাড়ি চালিয়ে চলাচল করতে পারবেন। তেমনি একজন নারী ও রাষ্ট্রীয় আইন এবং ইসলামী বিধি-বিধান অনুসারে রাস্তায় গাড়ি চালাতে পারবেন পর্দার আড়ালে থেকে।

অনেকেই আছেন যারা মনে করেন মহিলাদের গাড়ি চালানো হারাম তাদের ঈমান হালকা হয়ে যাবে গাড়ি চালালে। তাদের জন্য এটা জেনে রাখা উচিত যে, আজ থেকে প্রায় দেড় হাজার বছর আগে হযরত আয়েশা রাদিয়াল্লাহু উটের পিঠে বসে সিফফিনের যুদ্ধ পরিচালনা করেছেন।

সাইকেল চালানোর সঠিক নিয়ম

যেকোনো বাহন চালানোর জন্য নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। অনেকে শখের বসে বাইসাইকেল কিংবা মোটরসাইকেল চালান তবে এইসব বাহন গুলো চালানোর ক্ষেত্রে তার নিয়ম না জানা থাকলে আপনাকে বিপদে পড়তে হতে পারে। বাইসাইকেল চালানোর ক্ষেত্রেও কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হবে তা না হলে আপনি এক্সিডেন্টের সম্মুখীন হতে পারেন। চলুন বাইসাইকেল চালানোর সঠিক নিয়ম জেনে নেই:

*এমন কোন একটি মাঠে সাইকেল চালানো উচিত যেখানে ঘাস রয়েছে এবং প্রায় 30 গজের মতো মসৃণ ঢালু রাস্তা আছে যা আবার পড়ে যেয়ে সমতল হয়ে যায় বা সামান্য উপর দিকে উঠে।

*সাইকেলের প্যাডেল খোলা থাকলে প্যাডেল লাগিয়ে নিতে হবে (হাত দিয়ে পেডেল লাগিয়ে নিতে পারেন যেন একটা আরেকটার জায়গায় না বসে)।

*প্রথমে শুধু এক প্যাডেল এবং পরবর্তীতে দুই প্যাডেলে একত্রে পা চালাতে হবে। কয়েকবার এভাবে চালানোর চেষ্টা করুন পরে চলার সাথে সাথে প্যাডেল ঘোরান।

*কোন একটি মাঠের সমতল স্থান বা একটি খালি অবহেলিত পার্কিং লোটে গিয়ে সেখানে সোজা একটি লাইনে চালান, সাইকেলে বসে ভারসাম্য রাখা থামানো এবং ঘোরানোর প্র্যাকটিস করতে পারবেন।

*প্রথমে একটি প্যাডেল হাতলের দিকে মুখ করে রাখুন যার ফলে আপনি দৃঢ়ভাবে প্যাডেল চাপ দিতে পারবেন এবং সাইকেল সামনের দিকে এগিয়ে যাবে। যতক্ষণ না আরেক পা প্যাডেলের উপর না আসে ততক্ষণ ভারসাম্য রাখতে পারবেন।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

*বাইসাইকেলের দুই ব্রেক একসাথে চাপতে হবে (সাইকেলের সামনে ও পেছনে উভয় পাশে যদি ব্রেক থাকে) ।শুধুমাত্র সামনের ব্রেক চাপলে পেছনের চাকা উঁচু হয়ে চালক পড়ে যেতে পারেন। আবার শুধু পেছনের চাকা ব্যবহার করার ফলে মাত্র ২০-৩০ থামানোর শক্তি কাজে লাগে ফলে সাইকেলের পেছনের চাকা পিছলে যেতে পারে।মেয়েদের সাইকেলের দাম কত

মেয়েদের সাইকেলের দাম জানতে অবশ্যই আপনাকে সাইকেলের শোরুমে গিয়ে দেখতে হবে। আপনি যদি মোটামুটি মিডিয়ামের মধ্যেও লেডিস সাইকেল কিনতে চান তাহলে অবশ্যই আপনাকে ৭ থেকে ১০ হাজার টাকার মধ্যে বাজেট রাখতে হবে সাধারণত মেয়েদের সাইকেলের ডিমান্ড একটু বেশি হয়ে থাকে কেননা মেয়েদের সাইকেলের ডিজাইন গুলো অনেক বেশি আকর্ষণীয় হয়। মেয়েদের সাইকেল গুলো টেকসই হয় অনেক যার কারণে এর দাম ছেলেদের সাইকেলের তুলনায় একটু বেশি হয়ে থাকে।

সচরাচর জিজ্ঞাসা

সাইকেল চালালে কি ওজন কমে?

উত্তর:আপনি কতটা সময় সাইকেল চালাচ্ছেন তা ওজন কমানোর ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এক ঘন্টা সাইকেলিং করলে ৫০০ গ্যালারি পর্যন্ত বার্ন করা যায়। তাই নিয়মিত সাইকেল চালালে এবং স্বাস্থ্যকর খাবার দাবার খেলে সপ্তাহে ৫০০ গ্রাম পর্যন্ত ওজন কমবে।

সাইকেলিং কি স্ট্রোকের ঝুঁকি কমায়?

উত্তর:সাইকেলিং করার ফলে স্ট্রোকের ঝুকি কমে। একটি গবেষণায় দেখা গেছে যে স্ট্যাটিক সাইকেল চালনার ব্যায়াম নিয়মিত করলে হার্ট ফেইলর এর রোগীদের কার্ডিয়াক ফাংশন উন্নত থাকে।

সাইকেলিং কি রক্তচাপ নিয়ন্ত্রণ করে?

উত্তর: সাইকেল চালালে হাইপারটেনশনের রোগীদের রক্তচাপ নিয়ন্ত্রণে থাকতে সাহায্য করে।

শেষ কথা-

সুপ্রিয় পাঠক পাঠিকা বন্ধুরা ইতোমধ্যেই মেয়েদের সাইকেলের দাম ‌সম্পর্কে আলোচিত আর্টিকেলটি পড়ে ফেলেছেন। মেয়েদের সাইকেলের দাম সম্পর্কে আপনাদের তথ্য প্রদান করাই ছিল আমাদের আজকের আর্টিকেলের মূল উদ্দেশ্য।আমাদের আজকের আর্টিকেলটি যারা শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন তারা অবশ্যই জানতে পেরেছেন।

যদি কোথাও আপনাদের বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না।আমাদের আর্টিকেলটি যদি আপনাদের সামান্যতম উপকারে আসে সেখানে আমাদের সার্থকতা।

যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের সাথে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে ভুলবেন না। এছাড়াও নতুন নতুন কনটেন্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন এবং নিয়মিত ভিজিট করবেন।

আজকের মত বিদায় নিচ্ছি। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

পোস্ট ট্যাগ

বাংলাদেশের সেরা সাইকেল,সাইকেল দাম বাংলাদেশ ২০২২,কম দামে ভালো সাইকেল,বড় মেয়েদের সাইকেল এর দাম।

আপনার জন্য আরো 

আপনার জন্য-

সাইকেল চালানোর উপকারিতা এবং ও অপকারিতা

বাংলাদেশে দুরন্ত সাইকেলের দাম ২০২৩

গিয়ার সাইকেল এর দাম ২০২৩

কম দামে ভালো বাইসাইকেল ২০২৩

হোন্ডার নতুন রেসিং বাইক। কি এমন আছে এই বাইকে?

২০২২ সালের 250cc সব চাইতে শক্তিশালী নতুন ভার্সন বাজারে আসলো

ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড

বাংলাদেশের 2022 সালের সবচাইতে সেরা বাইক।

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৯২ other subscribers

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম