পাসপোর্ট অফিস কবে খুলবে এই সম্পর্কিত সকল তথ্য

আজকের পোষ্টে পাসপোর্ট অফিস কবে খুলবে? কখন খোলা থাকে এই সকল সম্পর্কিত নিচের এই বিষয়গুলি নিয়ে আপনাদেরকে সম্পূর্ণভাবে নিজের অভিজ্ঞতা থেকে জানাবো -যে সকল বিষয় আজকে জানতে পারবেন –

  • শনিবার কি পাসপোর্ট অফিস খোলা থাকে।
  • পাসপোর্ট অফিস কয়টা পর্যন্ত খোলা থাকে।
  • পাসপোর্ট ডেলিভারি সময় ২০২২ ।
  • বাংলাদেশ পাসপোর্ট অফিস।
  • পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার।
  • পাসপোর্ট অধিদপ্তর নোটিশ।
  • পাসপোর্ট হেল্প লাইন।
  • পাসপোর্ট হয়েছে কিনা।

পাসপোর্ট অফিস কবে খুলবে

আমরা যারা পাসপোর্ট করব বা পাসপোর্ট সম্পর্কে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়ে আছে বা পাসপোর্ট সম্পর্কিত বিভিন্ন ডাটা বা তথ্য আমাদের দরকার তাদের জন্য আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ।পাসপোর্ট অফিস কবে খুলবে

তাই উপরের যে সকল বিষয় আজকের পোষ্টে আপনারা জানতে পারবেন দেখতে পেয়েছেন বা পড়েছেন সে সকল বিষয়ের মধ্যে আপনার সমস্যাটি যদি থেকে থাকে। তাহলে এই পোস্টটি আজকে শুধুমাত্র আপনার জন্য।

ই -পাসপোর্ট ফরম পূরণ করার নিয়ম

তো চলুন কথা না বাড়িয়ে একটি একটি করে আপনাদের সমস্যা অর্থাৎ যে সকল বিষয়ে আমরা আলোচনা করতে চেয়েছি সে সকল বিষয় সম্পর্কে জেনে নেই।

পাসপোর্ট অফিস কবে খুলবে এ বিষয়টি আমাদের কাছে যারা পাসপোর্ট সম্পর্কিত তথ্য বা পাসপোর্ট করতে চাই বা পাসপোর্ট অফিস কবে খুলবে সেখানে আপনাদের প্রয়োজনীয় পাসপোর্টের কাজকর্ম থেকে থাকে তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

পাসপোর্ট অফিস কবে খুলবে এবং কবে খোলা আছে এই বিষয়টি না জেনে থাকলে আমরা যারা গ্রামে বাস করি বা পাসপোর্ট অফিস থেকে দূরে বাস করি তারা হয়ত আমরা সরাসরি সেখানে যাওয়ার পর দেখবো যে পাসপোর্ট অফিস কি বন্ধ আছে।

সেক্ষেত্রে আমরা আবারও আমাদের এই সময় নষ্ট করে ফেরত আসতে হবে। এজন্য যদি আমরা আগে থেকে জানতে পারি যে পাসপোর্ট অফিস কবে খুলবে তাহলে আমাদের জন্য অনেক উপকার হবে।

আমরা জানি করুণা কালীন সময়ে পাসপোর্ট অফিস খোলা থাকলেও আমাদের পাসপোর্ট অফিসের কার্যক্রম গুলি বন্ধ ছিল। সে জন্য অনেকেই গুগলে এবং বিভিন্ন মাধ্যমে প্রশ্ন করে থাকে পাসপোর্ট অফিস কবে খুলবে। তবে করোনা মহামারী বর্তমান অবস্থা ভালো হওয়ার ফলে এখন পাসপোর্ট অফিস খোলা রয়েছে এবং কার্যক্রম রেগুলার বেসে হচ্ছে।

অন্যান্য সরকারি প্রতিষ্ঠান মত পাসপোর্ট এর অফিস ও এখন রেগুলার ভাবেই সরকারি প্রতিষ্ঠানের যেভাবে প্রতি রবিবার, সোমবার, মঙ্গলবার, বুধবার এবং বৃহস্পতিবার খোলা থাকে। সেভাবে পাসপোর্ট অফিস এখন সেম প্রতি সপ্তাহে ছয়দিন অফিস খোলা থাকে।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

অতএব এই দিনগুলির মধ্যে আপনি যদি আপনার আঞ্চলিক অফিস অর্থাৎ পাসপোর্ট অফিসে আপনার পাসপোর্ট সম্পর্কিত কোনো কাজকর্ম নিয়ে যান। তাহলে আপনি সফল হবেন অর্থাৎ আপনি পাসপোর্ট অফিসে আপনার প্রয়োজনে কাজকর্ম গুলি করতে পারবেন।

অর্থাৎ মোট কথা হচ্ছে পাসপোর্ট অফিস কবে খুলবে এই বিষয়ে করোনাকালীন সময় যে বিভ্রান্তিকর অবস্থায় আমরা ছিলাম সেই অবস্থা থেকে অবসান হয়েছে এটিই হচ্ছে মূল কথা।

এছাড়াও আমি আপনাদেরকে এই পোষ্টের নিচে এই পাসপোর্ট অফিসে ডিরেক্টলি আপনি বাসা থেকে কিভাবে যোগাযোগ করবেন এবং সেই সম্পর্কে আপনি সাহায্য পাওয়ার পর পাসপোর্ট অফিসে যাওয়া প্রয়োজন হবে কিনা এজন্য একটি হেল্পলাইন নাম্বার আপনাদের কে দিয়ে দিবো।

শনিবার কি পাসপোর্ট অফিস খোলা থাকে?

আমরা যারা পাসপোর্ট সম্পর্কিত সমস্যা নিয়ে ভুগছি পাসপোর্ট সম্পর্কিত সমস্যাগুলি সমাধানের জন্য। পাসপোর্ট অফিসে আমাদের যেতে হবে তাদের মধ্যে অনেকেরই প্রশ্ন থাকে শনিবার কি পাসপোর্ট অফিস খোলা থাকে কিনা?পাসপোর্ট অফিস কবে খুলবে

সকল প্রতিষ্ঠান এর মতো পাসপোর্ট অফিস এরও সাপ্তাহিক বন্ধ রয়েছে। বাংলাদেশের বেশির ভাগ প্রতিষ্ঠানই সপ্তাহে একদিন বন্ধ থাকে। সে দিন টি হলে শুক্রবার। কিন্তু পাসপোর্ট অফিস সপ্তাহে ২ দিন বন্ধ থাকে। এই দুই দিন গুলো হলে শুক্রবার ও শনিবার। এই দিন গুলোতে পাসপোর্ট অফিস এর সকল কার্যক্রম বন্ধ থাকে।

পাসপোর্ট অফিস কয়টা পর্যন্ত খোলা থাকে?

আমরা প্রতিনিয়ত আমাদের নিজেদের কর্মব্যস্ততা নিয়ে সবসময় ব্যস্ত থাকে সে জন্য পাসপোর্ট সম্পর্কিত কোন সমস্যা থাকলে আমাদের আগে থেকে জানতে হয়। পাসপোর্ট অফিস কয়টা থেকে কয়টা পর্যন্ত খোলা থাকে।

এজন্য আমি পার্সোনালি গুগলের একটি রিপোর্টে দেখেছি পাসপোর্ট অফিস কয়টা পর্যন্ত খোলা থাকে এই বিষয়টা নিয়ে অসংখ্য মানুষ প্রতিদিন গুগলে সার্চ করে থাকেনপাসপোর্ট অফিস কবে খুলবে

তাই আজকে আপনাদেরকে কিলিয়ার করে দিব। আমার  সাইটে যারা রেগুলার ভিজিটর রয়েছেন। পাসপোর্ট সম্পর্কিত বিষয় নিয়ে এই পোস্টে যারা পড়ছেন তাদের কে যে পাসপোর্ট অফিস কয়টা পর্যন্ত খোলা থাকে।

অন্যান্য সরকারি অফিস গুলোর মত পাসপোর্ট অফিস সকাল 10 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত খোলা রাখার সব ধরনের কার্যক্রম রয়েছে।

তবে পাসপোর্ট অফিসে যেহেতু অনেক ধরনের কার্য ক্যাটাগরির উপরে কাজ হয়। এজন্য কার্য ক্যাটাগরির উপরে বিভিন্ন ধরনের কার্যক্রম এই অফিস গুলির মধ্যে হয়ে থাকে।

তবে আমি ব্যক্তিগতভাবে আপনাদেরকে পরামর্শ দিব পাসপোর্ট অফিসে আপনার কাজটি সম্পূর্ণ করতে যাওয়ার পূর্বে অবশ্যই পাসপোর্ট অফিসের হেল্প লাইন এ কথা বলে যাবেন।

বাংলাদেশ পাসপোর্ট অফিস

বাংলাদেশ পাসপোর্ট অফিস সম্পর্কে বাংলাদেশে কতগুলি পাসপোর্ট অফিস রয়েছে এবং কোন লোকেশনে আছে তাদের ফোন নাম্বার যোগাযোগ করার সকল মাধ্যমগুলি জানতে চাইলে আমাদের এই লিংকটি ভিজিট করুন।

ওয়েবসাইট-http://passport.tangail.gov.bd/

পাসপোর্ট অধিদপ্তর নোটিশ

আমরা যেহেতু পাসপোর্ট সম্পর্কিত বিষয় গুলো নিয়ে কাজ করব বা পাসপোর্ট আমাদের সমস্যা থেকে থাকে তাহলে পাসপোর্ট অফিসের এই অধিদপ্তরের আমাদের লাস্ট নোটিশ গুলি জানতে হবে। তাহলে আরও এই পাসপোর্ট অফিসে আমাদের কাজ করার ক্ষেত্রে অনেক ধরনের সহযোগিতা পেয়ে থাকবো। এজন্য আপনারা পাসপোর্ট অধিদপ্তর নোটিশ দেখতে এখানে ক্লিক করুন।

পাসপোর্ট ডেলিভারি সময় ২০২২

আমরা যারা পাসপোর্ট ইতিপূর্বে আবেদন করেছি বা পাসপোর্ট আবেদন করার কথা ভাবছি তাদের সকলেরই পাসপোর্ট ডেলিভারি সময় সম্পর্কে জানা আমাদের অতি জরুরী।

আমরা অনেকেই হয়তো জানি না ই-পাসপোর্টের রয়েছে তিনটি ধরন অতি জরুরী জরুরী এবং সাধারন।আসলে এই তিনটি ধরনের কথা উল্লেখ কেন করলাম সে বিষয়টি একটু পরে আপনারা জানতে পারবেন এবং বুঝতে পারবেন। বিস্থারিত

পাসপোর্ট হয়েছে কিনা

দেখুন আমাদের মধ্যে যারা ইতিপূর্বে পাসপোর্ট আবেদন করে ফেলেছে তাদের জন্য খুবই জরুরী একটি বিষয় তা হচ্ছে পাসপোর্ট হয়েছে কিনা এই বিষয়টি ঘরে বসে অনলাইনের মাধ্যমে জানতে পারা।পাসপোর্ট অফিস কবে খুলবে

অর্থাৎ একজন ই-পাসপোর্ট আবেদনকারীর পাসপোর্ট একই অবস্থায় রয়েছে, সে বিষয়টি জানতে পারা। তো আমি আজকে আপনাদেরকে দেখাব কিভাবে ঘরে বসে আপনারা খুব সহজেই আপনাদের কম্পিউটার অথবা মোবাইলের মাধ্যমে আপনার পাসপোর্ট এর বর্তমান অবস্থা অর্থাৎ পাসপোর্ট হয়েছে কিনা কি অবস্থায় আছে এই সকল বিষয়ে আপনারা জানতে পারবেন। বিস্তারিত এখানে দেখুন

পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার

এই পোষ্টের সবচাইতে গুরুত্বপূর্ণ যে বিষয়টা হচ্ছে পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার জানতে পারা অর্থাৎ পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বার যদি আপনি জানেন এবং আপনি সেই মোবাইল নাম্বারে যদি আপনি প্রথমে পাসপোর্ট অফিসে যাওয়ার পুর্বে আপনার পাসপোর্ট সম্পর্কিত সমস্যা নিয়ে কথা বলেন।

তাহলে আপনার কাজটি ৭০% ঘরে বসেই সমাধান হয়ে যাবে। এ জন্য পাসপোর্ট অফিসের মোবাইল নাম্বারটি আমি আপনাদেরকে নিচে দিয়ে দিচ্ছি। এই নাম্বারে আপনারা যোগাযোগ করবেন তাহলেই ঘরে বসে পাসপোর্ট সম্পর্কিত সমস্যার সমাধান আগে থেকে আপনার কাছে মিলে যাবে ইনশাল্লাহ

পাসপোর্ট সংক্রান্ত তথ্যের জন্য– 01733393399

শেষ কথা আমি আপনাদেরকে উপরে যে সকল তথ্য ই-পাসপোর্ট সম্পর্কিত দিয়েছি এগুলো আমার নিজের বাস্তব অভিজ্ঞতা থেকে এবং ইন্টারনেট থেকে সংগ্রহ করা। এজন্য সময় সাপেক্ষে অনেক ধরনের অনেক পরিবর্তন বা পরিবর্ধন এই পাসপোর্ট আঞ্চলিক অফিস গুলো করে থাকে। এজন্য অবশ্যই আপনি হেল্প লাইন নাম্বার গুলি তে যোগাযোগ করবেন তাহলে আর বিভ্রান্তির মধ্যে পড়বেননা।

পাসপোর্ট সম্পর্কিত আরো তথ্য

অনলাইন পাসপোর্ট আবেদন করার নতুন নিয়ম

নতুন নিয়মে পাসপোর্ট করতে কত টাকা খরচ লাগে

এক নজরে বাংলাদেশ পাসপোর্ট অফিস সমূহ-নতুন আপডেট

ই পাসপোর্ট কত দিনে পাওয়া যায়-নতুন নিয়মে আপডেট

আশা করি যারা ই পাসপোর্ট নিয়ে ভাবছেন এই পোস্টটি থেকে আপনাদের হানডেট পারসেন উপকারে আসতে পারে ই পাসপোর্ট সংক্রান্ত যে কোন তথ্য জানতে আমাদের ই-পাসপোর্ট এই ক্যাটাগরি টি ভিজিট করুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৭৬ other subscribers