ডোমেইন অথরিটি বাড়ানোর উপায়।How to increase Domain authority

আজকের পোষ্টে আপনাদেরকে জানাবো, ডোমেইন অথরিটি কি? ডোমেইন অথরিটি বাড়ানোর উপায় এবং ডোমেইন অথরিটি কি কি ক্ষেত্রে আপনার প্রয়োজন এবং আপনার ওয়েবসাইটের জন্য ডোমেইন অথরিটি কতটুকু আপনার পোস্ট কে র‍্যাংক করার ক্ষেত্রে গুরুত্ব দিয়ে থাকেন সে সকল বিষয় বিস্তারিত।

ডোমেইন অথরিটি বাড়ানোর উপায়

এছাড়াও বোনাস হিসাবে এই পোষ্টের শেষে আপনাদেরকে আমি 560 টি হাই ডোমেইন অথরিটি প্রোফাইল ব্যাকলিংকের ওয়েবসাইটের লিংক দেখে দিব এবং কিভাবে সেই লিঙ্ক থেকে আপনি আপনার ওয়েবসাইটের জন্য হাই ডোমেইন অথরিটি ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরি করবেন এবং আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি বাড়াবেন সে বিষয়ে যানতে পারবেন।

তাহলে চলুন কথা না বাড়িয়ে ডোমেইন অথরিটি সম্পর্কে বিস্তারিত জানা যাক-

ডোমেইন অথরিটি কি?what is Domain authority?

ডোমেইন অথরিটি হচ্ছে আপনার ওয়েবসাইট অথবা যেকোনো ওয়েবসাইটের ডোমেইন এর উপরে যে স্কোর নির্ধারণ করে থাকে গুগোল সেই স্কোরকেই ডোমেইন অথরিটি বলা হয়।আরো সহজ ভাষায় যদি বলি একটি ওয়েবসাইটের ডোমেইনকে 1 থেকে 100 পর্যন্ত স্কোরে নির্ধারণ করেছে গুগল কোম্পানি।

আপনি যখন যে কোন ডোমেইন চেকার টুলস এর মাধ্যমে আপনার ওয়েবসাইটের ডোমেইনটি চেক করবেন তখন দেখতে পাবেন আপনার ডোমেইন এর স্কোর দেখাবে ১০০ মধ্যে কত?অর্থাৎ আপনার ডোমেইন স্কোর যত ভালো হবে আপনার ওয়েবসাইট এবং পোস্টগুলি গুগলের র‍্যাংক করার ক্ষেত্রে ততবেশি সাহায্য করে থাকবে।

তাই অবশ্যই আপনি যদি ব্লগিং থেকে উপার্জন করতে চান এবং আপনার একটি ব্লগ বা ওয়েবসাইট থেকে থাকে তাহলে সে ব্লগ বা ওয়েবসাইটের শুরু থেকেই ব্যাকলিংক এর মাধ্যমে ডোমেইন অথরিটি বাড়াতে হবে।

আশা করছি উপরোক্ত এই বিষয়ের উপরে আপনি বুঝে গেছেন ডোমেইন অথরিটি কি এবং ডোমেইন অথরিটি কিভাবে কাজ করে।

ডোমেইন অথরিটি কেন এত গুরুত্বপূর্ণ?

ডোমেইন অথরিটি একটি ওয়েবসাইটের জন্য কেন এত গুরুত্বপূর্ণ এই বিষয় লিখে শেষ করা যাবে না তারপরেও আমি কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাদেরকে জানাচ্ছি-

ডোমেইন অথরিটির স্কোরে উপরে নির্ভর করে গুগল কোম্পানি তার ওয়েবসাইট এবং তার পোস্টকে র‍্যাংক করার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে।ডোমেইন অথরিটি বাড়ানোর উপায়

আপনার ওয়েবসাইট বা ব্লগ সাইটের যদি ডোমেইন অথরিটি ভালো না হয়, তাহলে আপনি যত ভালোই পোস্ট করেন না কেন আপনার পোস্টটি কখনোই গুগলের এক নাম্বারে র‍্যাংক করবে না।

সহজ ভাবে যদি ডোমেইন অথরিটির গুরুত্ব আপনাদেরকে বুঝাতে চাযই, তাহলে আপনি ধরুন, আপনি আপনার লাইফ স্টাইল চলার ক্ষেত্রে আপনার বাহিজিক যেসকল লোকজন/ পরিবেশ /পোশাক-আশাক এই সকল পরিবেশের উপরে আপনার চলাফেরা যদি যেকোনো ব্যক্তি দেখে হাই লেভেলের পোশাক-আশাক/ হাই লেবেলের ব্যক্তিদের সঙ্গে আপনার চলাফেরা এবং হাই লেবেলের পরিবেশে আপনার বসবাস, তাহলে অটোমেটিক্যালি যেকোনো ব্যক্তি আপনাকে জাজমে্ট করবে যে, আপনিও একজন হাই লেভেলের পারফর্মার বা হাই লেভেলের ব্যাক্তি বা হাই লেভেলের পরিবারের লোক।

সেরকমই একটি ওয়েবসাইটের ডোমেইন যখন হাই লেভেল ডোমেইনের সঙ্গে লিংক করা থাকবে তখন অটোমেটিকলি গুগল তার ব্যাংক বাড়িয়ে দিবে এবং আপনার ওয়েবসাইট এবং পোস্টকে বিভিন্ন জায়গায় রেংকিং করাবে।

এজন্য ডোমেইন অথরিটির গুরুত্ব হিসেবে আমি বলব, আপনার একটি ওয়েবসাইটের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি স্কোর।

What is a good domain authority score?

ডোমেইন অথরিটি গণনা করার জন্য অনেকগুলি মাধ্যম রয়েছে কিন্তু আপনাকে একটি ধারণা দেওয়ার জন্য গুগল সহজভাবে তাদের ডোমেইন অথরিটিকে স্কোরিং সিস্টেম করেছে।

৯৫-১০০ DA এই স্কোরের ডোমেইন অথরিটি গুলোকে উচ্চ ডোমেইন অথরিটি বলা হয়।

অন্যদিকে যদি আপনার ওয়েবসাইটটি নতুন হয়ে থাকে তাহলে আপনার ডিএ কম হবে সম্ভবত 10 থেকে 20 এর মধ্যে থাকবে।

আপনার আরও জানা উচিত যে, আপনার ডোমেইন অথরিটি যদি 20 থেকে 30 এর মধ্যে থাকে। তাহলে আপনি আপনার সাইটকে খুব দ্রুত 70 থেকে 80 ডোমেইন অথরিটিতে নিয়ে যেতে পারবেন।

  • 30 এর নিচে ডোমেইন অথরিটি গুলোকে দরিদ্র ডোমেইন অথরিটি বলা হয়।
  • 30 থেকে 40 ডোমেইন অথরিটি গুলিকে গরে বিবেচনা করা হয়।
  • 40 থেকে 50 দমাইন অথরিটি গুলোকে এভারেজ অথরিটি বলা হয়।
  • 50 থেকে 60 ডোমেইন অথরিটি গুলোকে ভাল ডোমেইন অথরিটি বলা হয়।
  • 60 থেকে 70 ডোমেইন অথরিটি গুলোকে খুব ভালো ডোমেইন অথরিটি বলা হয়।
  • 70 থেকে 100 ডোমেইন অথরিটি গুলোকে একদম হাই ডোমেইনটি অর্থাৎ চমৎকার ডোমেইন অথরিটি বলা হয়।

আশা করছি ডোমেইন অথরিটি স্কোরিং সম্পর্কে আপনার পুরোপুরি ধারণা চলে এসেছে।

ডোমেইন অথরিটি বাড়ানোর উপায়।How to increase Domain authority

এখন চলুন আপনাদেরকে জানাই এই পোষ্টের মূল বিষয়ে অর্থাৎ ডোমেইন অথরিটি বাড়ানোর সঠিক উপায় কি এবং কি কি বিষয়ে আপনি আপনার ওয়েবসাইটে কাজ করলে আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটি অটো বৃদ্ধি পাবে সে বিষয়ে বিস্তারিত।

  • ডোমেইন অথরিটি আপনার ওয়েবসাইটে বাড়ানোর ক্ষেত্রে সবচাইতে গুরুত্বপূর্ণ যে সকল বিষয় তার মধ্যে অন্যতম হচ্ছে, আপনার পোস্টে হাই কোয়ালিটি আর্টিকেল লিখতে হবে যা গুগলের ভাষায় ইউনিক আর্টিকেল বলা হয়।
  • প্রতিদিন নির্দিষ্ট একটি সময়ে আপনার ব্লগে পোস্ট করে যেতে হবে।অর্থাৎ আপনার ওয়েবসাইটে বা ব্লগ সাইটে প্রতিদিন আপনি নির্দিষ্ট একটি সময়ে সিলেট করে বা বাছাই করে ঠিক প্রতিদিন ওই সময়ে আপনি একটি করে হলেও পোস্ট করে কন্টিনিউ চালিয়ে যান।
  • হাই ডোমেইন অথরিটি স্কোর বাড়ানোর ক্ষেত্রে সবচেয়ে বড় গুরুত্ব পালন করে থাকে হাই ডোমেইন এর সাথে আপনার ওয়েবসাইট বা পোস্টের ব্যাকলিংক তৈরি করা।তবে ব্যাকলিংক তৈরি করার সময় আপনি যে সকল বিষয়ে লক্ষ্য রাখবেন, তার মধ্যে সবচাইতে বড় যেটি বিষয় হচ্ছে, আপনার ওয়েবসাইট বা ব্লগ সাইট তৈরি করার পর থেকেই শুরু থেকে প্রতিদিন একটু/ দুটি /দশটি আপনার সম্ভবত আপনি প্রতিদিন চেষ্টা করবেন কিছু-না-কিছু ব্যাকলিংক তৈরি করার তাহলেই দেখবেন এক থেকে তিন মাসের মধ্যে আপনার ডোমেইন অথরিটি অটোমেটিক্যালি বৃদ্ধি পাচ্ছে।
  • আপনি আপনার ওয়েবসাইট এবং পোস্ট এর ক্ষেত্রে ভালোভাবে অনপেজ এসইও করবেন।
  • আপনি আপনার ওয়েবসাইটটি তৈরি করার পূর্বে ওয়েবসাইটে টেকনিক্যাল এসইও করে নিবেন।
  • আপনার ওয়েবসাইটটি মোবাইল ফ্রেন্ডলি করুন এবং পেজ স্পিড বৃদ্ধি করুন।

উপরের এই সকল বিষয়ের মধ্যে সবচাইতে গুরুত্বপূর্ণ যে বিষয়টা হচ্ছে আপনার ওয়েবসাইটে ব্যাকলিংক তৈরি করা।

নিচের লিংক থেকে আপনি হাই ডোমেইন অথরিটির প্রফাইল ব্যাকলিংক 560 টি ফ্রি ওয়েবসাইট লিংক আপনি পেয়ে যাবেন এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

নিচের লিংক থেকে আপনি হাই ডোমেইন অথরিটির প্রফাইল ব্যাকলিংক 560 টি ফ্রি ওয়েবসাইট লিংক আপনি পেয়ে যাবেন এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

ডাউনলোড

আশা করছি উপরের এই সকল বিষয় থেকে আপনি বুঝে গেছেন ডোমেইন অথরিটি কি? কিভাবে আপনি ডোমেইন অথরিটি বৃদ্ধি করবেন এবং 560টি হাই ডোমেইন অথরিটি প্রোফাইল ব্যাকলিংকের ফ্রি ওয়েবসাইট

560 টি ফ্রি ওয়েবসাইটে কিভাবে আপনার ওয়েবসাইটের প্রোফাইল ব্যাকলিংক তৈরী করবেন? সে বিষয়ে যদি না পেরে থাকেন তাহলে আমাদের দেওয়া এই লিংক থেকে ইউটিউব এর ভিডিও দেখে, আপনি সহজেই আপনার ওয়েবসাইটে এই 560 টি প্রফাইল বাকলিংক করে ফেলতে পারবেন।

ওয়েবসাইটের ডোমেইন অথরিটি কিভাবে চেক করবেন?

ওয়েবসাইটের ডোমেইন অথরিটি চেক করার জন্য অনেকগুলি টুল্স আমাদের জন্য এভেলেবেল রয়েছে। এর মধ্যে সবচাইতে বেস্ট যে টুলসটি তা নিচে দেওয়া হল এই লিঙ্ক থেকে আপনি আপনার ওয়েবসাইটের ডোমেইন অথরিটির রেজাল্ট 100% পেয়ে থাকবেন।

ahrefs authority checker tool 

ধন্যবাদ আপনাকে পোস্টটি সুন্দর ভাবে পড়ার জন্য এবং আপনি চাইলে ব্লগিং সম্পর্কিত যেকোন ধরনের তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট ইমেইল সাবস্ক্রাইব করে রাখতে পারেন অথবা আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখতে পারেন পরবর্তী ব্লগ সম্পর্কিত নতুন আপডেট পেতে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪০৭ other subscribers

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.