ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার সঠিক নিয়ম(৫ মিনিটে)

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং সেবা খুবই বিশ্বস্ত এবং খুবই জনপ্রিয় একটি সার্ভিস।ডাচ বাংলা ব্যাংক সম্পর্কে কমবেশি আমরা সকলেই জানি, ডাচ-বাংলা বাংলাদেশের মানুষদের জন্য খুবই উন্নত এবং বিশ্বস্ত একটি ব্যাংক। গ্রাহকের সেবা বাড়ানোর লক্ষ্যে, ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং সার্ভিসটি চালু করেছে সবার জন্য।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার সঠিক নিয়ম

যে কেউ চাইলে ডাচ বাংলা ব্যাংক এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর সকল সার্ভিস ঘরে বসে অনলাইনের মাধ্যমেই উপভোগ করতে পারবে।

আপনার জন্য- রকেটের পিন ভুলে গেলে করণীয়

এছাড়াও আপনার অন্যান্য ব্যাংকিং কার্যক্রম সম্পাদনের জন্য প্রতিদিন ব্যাঙ্কে যাওয়া আসার ক্ষেত্রে নানা রকম জটিলতা দেখা দিতে পারে এবং প্রতারণা দেখা দিতে পারে। তবে এই কাজগুলি সহজেই ঘরে বসেও করতে পারবেন Dutch Bangla মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে।

বিকাশ অ্যাপ এ লেনদেন করুন আর ১২৫ টাকা বোনাস বুঝে নিন এখুনি

তাই আপনি যদি Dutch Bangla ব্যাংকের নতুন গ্রাহক হয়ে থাকেন, আজকের এই পোস্টটি থেকে আপনি জেনে নিন, কিভাবে আপনি ঘরে বসে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট করবেন সে বিষয়ে বিস্তারিত।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং আসলে কি?

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং হচ্ছে মূলত ঘরে বসেই যদি কেউ কোন Dutch Bangla ব্যাংকের কার্যক্রম সম্পাদন করতে চায় তাহলে Dutch Bangla মোবাইল ব্যাংকিং সেবা রয়েছে সেটির সহায়তা নিতে পারে।

এই ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং সেবায় একটিভ করার মাধ্যমে যে কোন গ্রাহক ঘরে বসে চাইলেই ব্যাংকিং এর সমস্ত বিষয়েও সমাধান করে নিতে পারবে।

এছাড়াও যে কোনো গ্রাহক যদি মোবাইল ব্যাংকিং রেজিস্ট্রেশন করে নেয় তাহলে সে যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবে সেগুলো নিচে দেওয়া হল-

  • নতুন গ্রাহক নিবন্ধন করা
  • যে কোন পরিমাণ টাকা জমা দেওয়া।
  • যে কোন পরিমাণ টাকা উত্তোলন করা।
  • আপনার একাউন্টের ব্যালেন্স স্টেটমেন্ট দেখা।
  • বয়স্ক ভাতার টাকা কালেক্ট করা।
  • যেকোনো প্রতিষ্ঠানের বিল পরিশোধ করা।
  • ইউটিলিটি বা কারেন্টের বিল পরিশোধ করা।
  • বিদেশ থেকে যে কোন পরিমাণ অর্থ আপনি যেকোন কাজে ব্যবহার করা।
  • ইনস্ট্যান্ট মোবাইল রিচার্জ করার সুবিধা।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপরোক্ত এই কাজগুলি আপনি চাইলে আপনার মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসেই খুব সহজেই এই কাজগুলি সম্পাদন করতে পারবেন।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রেজিস্ট্রেশন করার নিয়ম

  • আপনাকে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার জন্য আপনার নিকটস্থ যেকোনো ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ বা শাখায় গিয়ে যোগাযোগ করতে হবে এবং তাদেরকে বলতে হবে আমি ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট রেজিস্ট্রেশন করতে চাই।
  • তখন ওই শাখা থেকে আপনাকে নির্ধারিত একটা তাদের কেওয়াইসি রেজিস্ট্রেশন ফরম দিবে। এই ফরমটি যথাযথভাবে রিকুয়ারমেন্ট অনুযায়ী ফিলাপ করতে হবে।
  • কেওয়াইসি ফরম ফিলাপ করতে যদি কোন অংশ আপনি না বুঝে থাকেন তাহলে তাদেরকে জিজ্ঞেস করলে আপনাকে তার সমাধান তারা যথারীতি দিয়ে থাকবে।

এই ফরমটি ফিলাপ করার পর আপনাকে যেসকল ডকুমেন্টস তাদের কে জমা দিতে হবে তা হচ্ছে –

  • আপনার ভোটার আইডি কার্ডের এক কপি জমা দিতে হবে।
  • আপনার এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।
  • আপনি যেই মোবাইল নাম্বার দিয়ে এই মোবাইল ব্যাংকিং খুলতে যাচ্ছেন সেই মোবাইল নাম্বার টিকিট দিতে হবে।

এরপর ডাচ-বাংলা ব্রাঞ্চ এর বা শাখার কর্মকর্তা, আপনার কেওয়াইসি ফরম এর ইনফরমেশন এবং আপনার জমাকৃত এই ডকুমেন্টসের ইনফরমেশন গুলো চেক করে যদি সব কিছু ঠিক থাকে তাহলে আপনার দেওয়া সেই মোবাইল নাম্বারটিতে একটি কোড বা 4 ডিজিটের একটি পিন নাম্বার প্রদান করা হবে এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট টি আপনার সেই সিমে খুলে দেওয়া হবে।

আপনার জন্য- গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

এভাবেই আপনি ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খুব সহজেই খুলে নিতে পারবেন।

অনলাইনের মাধ্যমে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম

এখন আপনাদেরকে জানাবো কিভাবে আপনি ঘরে বসেই নিজে নিজে আপনার মোবাইল ফোনের মাধ্যমে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলবেন সে বিষয়ে বিস্তারিত।

অনলাইনের মাধ্যমে ঘরে বসে মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার জন্য যে সকল জিনিস বা ডকুমেন্টস প্রয়োজন পড়বে তা নিচে দেওয়া হল –

  • আপনার একটি স্মার্ট মোবাইল ফোন প্রয়োজন পড়বে।
  • ইন্টারনেট সংযোগ প্রয়োজন পড়বে।
  • এবং প্রয়োজন পড়বে ডাচ বাংলা ব্যাংকের অফিশিয়ালি মোবাইল ব্যাংকিং অ্যাপস তা হচ্ছে রকেট।
  • রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংক তাদের মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে থাকেন।

উপরের দেওয়া রিকোয়ারমেন্ট গুলি আপনার রেডি থাকলে আমাদের দেওয়া লিঙ্ক থেকে প্রসেস ওয়াইজ ফলো করে এক্ষুনি আপনি রকেটে কিভাবে একাউন্ট করবেন সে বিষয়ে দেখে দেখে আপনি ঘরে বসে 5 মিনিটের মধ্যে আপনার ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর সেবাটি গ্রহণ করুন।

রকেট একাউন্ট খোলার নিয়ম

আশা করছি উপরের দেওয়া এই নিয়ম সঠিকভাবে যদি অনুসরণ করেন তাহলে আপনি আপনার মোবাইল ফোনের মাধ্যমে অথবা আপনার ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট একাউন্ট কিভাবে করবেন সে বিষয়ে আপনি উপকৃত হবেন ইনশাআল্লাহ।

আরও পড়ুন-

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা

বিকাশ অ্যাপ এ আসলেই 150 টাকা পর্যন্ত বোনাস।

বিশেষ দ্রষ্টব্য-আপনি যদি আমাদের ওয়েবসাইটে এটি আপনার প্রথম পোস্ট হয়ে থাকে? তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ইমেইল সাবস্ক্রাইব করে রাখুন এবং আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন তাহলে পরবর্তী এই ধরনের লেখালেখি এবং ভিডিও সর্বপ্রথম আপনার কাছে পৌঁছে যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪০৭ other subscribers

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.