জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

আজকে আলোচনা করব জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351 এই কোডটি ব্যবহার করে কিভাবে আপনি আপনার অথবা আপনার সন্তানের জন্ম নিবন্ধন অনলাইন কপি যাচাই করবেন? সে বিষয়ে বিস্তারিত…..

জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

আসলে জন্ম নিবন্ধন এর প্রয়োজনীয়তা বেড়ে যাওয়ায় বর্তমানে এটার নকল এবং সমস্যা বিভিন্ন রকম বের হতে শুরু করেছে।এজন্য অবশ্যই আপনি এবং আপনার সন্তানের জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করে নিবেন আসলেই আপনার অথবা আপনার সন্তানের জন্ম নিবন্ধন টি সঠিক কিনা।

এবং এই জন্ম নিবন্ধন অনলাইন কপি কিভাবে চেক করবেন বা যাচাই করবেন সে বিষয় নিয়ে অনেকেরই গুগলে সার্চ করে থাকেন তাদের জন্য আজকে আমি একদম সহজ নিয়মে কিভাবে আপনার জন্ম নিবন্ধন কোড নাম্বার ব্যবহার করে খুব সহজেই ঘরে বসে আপনার জন্ম নিবন্ধন যাচাই করবেন সে বিষয়ে বিস্তারিত।

নাম এবং জন্ম তারিখ সহ জন্ম নিবন্ধন যাচাইকরণ

অনলাইনে নাম দিয়ে জন্ম নিবন্ধন চেক করা যাবে না। শুধুমাত্র জন্ম তারিখ এবং জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। এজন্য প্রথমে verify.bdris.gov.bd ওয়েবসাইটে যান। তারপর, আপনি যদি আপনার ১৭ সংখ্যার জন্ম নিবন্ধন এবং জন্ম তারিখ দিয়ে অনুসন্ধান করেন, আপনি আপনার জন্ম নিবন্ধন তথ্য দেখতে পাবেন।

আপনি যদি চান, আমি আমার জন্ম নিবন্ধন দেখব। আপনি এটি অনলাইন দেখতে পারেন. বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্ম নিবন্ধন তথ্য অনলাইনে দেখা যাবে। এটি দেখতে আপনার একটি ১৭  সংখ্যার জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখের প্রয়োজন হবে৷

আমরা যারা আগে নিবন্ধন করেছি তাদের জন্ম শংসাপত্র হাতে লেখা ছিল। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের রেজিস্টার বইয়ে আমাদের তথ্য লিপিবদ্ধ করা হয়েছে। পরে এসব তথ্য অনলাইন ডাটাবেজে আনা হয়। সেই থেকে জন্ম নিবন্ধন সনদকে ডিজিটাল জন্ম নিবন্ধন বা অনলাইন জন্ম নিবন্ধন সনদ বলা হয়।

অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম

এখানে অনলাইনে জন্ম নিবন্ধন কিভাবে করা হয় তা দেখুন। অনলাইনে জন্ম সনদ যাচাইয়ের প্রক্রিয়া খুবই সহজ। আপনার যদি কম্পিউটার না থাকে, আপনি চাইলে মোবাইলে জন্ম নিবন্ধন যাচাই করতে পারেন। জন্ম নিবন্ধন অনলাইন কিনা তা পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  • ডিজিটাল জন্ম নিবন্ধন কার্ড যাচাই করতে আপনার মোবাইলে গুগল ক্রোম অ্যাপ খুলুন। আপনার জন্ম শংসাপত্র অনলাইনে যাচাই করতে bdris.gov.bd (জন্ম নিবন্ধন যাচাইকরণ অনলাইন চেক অ্যাপস) ওয়েবসাইটে যান।

উক্ত সাইটে ভিজিট করার পর নিচের মত একটি পেইজ পাবেন। এখানে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন চেক করতে পারবেন।জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

  • প্রথমে আপনার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বরটি লিখুন (উদাহরণ- 19860915428117351)। Date of Birth এই বক্সে জন্ম তারিখ লিখুন এই ফরমেটে জন্ম নিবন্ধন যাচাই YYYY MM DD । এরপর নিচের ক্যাপচাটি পূরণ করুন। নিচের বাম পাশের Search বাটনে ক্লিক করুন।

যদি আপনার জন্ম নিবন্ধন ডিজিটাল হয় এবং একটি অনলাইন ডাটাবেসে থাকে, তাহলে আপনি নীচের মত একটি পৃষ্ঠায় জন্ম নিবন্ধন সংক্রান্ত তথ্য পাবেন।জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351

এই পৃষ্ঠাটি জন্ম নিবন্ধন যাচাইকরণের অনুলিপি। অনেক ক্ষেত্রে আমাদের তথ্য নিশ্চিত করার জন্য জন্ম নিবন্ধনের যাচাইকরণ কপির প্রয়োজন হতে পারে। আপনি এটি মুদ্রণ এবং ব্যবহার করতে পারেন.

জন্ম নিবন্ধন বাংলা থেকে ইংরেজি করার নিয়ম

আপনি কীভাবে আপনার বা আপনার সন্তানের জন্ম বাংলা থেকে ইংরেজিতে নিবন্ধন করবেন?

জন্ম নিবন্ধন এখন নাগরিকের প্রথম পরিচয়পত্র খুবই গুরুত্বপূর্ণ। জন্ম নিবন্ধন ছাড়াই আপনার বা আপনার সন্তানের স্কুলে ভর্তি থেকে শুরু করে সব ধরনের কার্যক্রমের জন্য এটি ব্যবহার করা হচ্ছে।বিস্তারিত

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

আপনি যদি অনলাইন কপিটি ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে স্থানীয় সরকার বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট, জন্ম ও মৃত্যু নিবন্ধন নিবন্ধকের অফিসে যেতে হবে।

সেই ওয়েবসাইট ভিজিট করার পর কিভাবে অনলাইন কপি সংগ্রহ করবেন তার বিস্তারিত নিচে দেওয়া হল।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা

জন্ম সনদ আবেদনের বর্তমান অবস্থা জানতে এই লেখাটি পড়ুন, তাহলে আপনি ঘরে বসে অনলাইনে আপনার জন্ম নিবন্ধনের বর্তমান অবস্থা সহজেই দেখতে পারবেন।পড়ুন

জন্ম সনদ সংশোধন করতে কত টাকা লাগে?

জন্ম সনদ সংশোধন করতে সরকারীভাবে কত টাকা খরচ হয় তা আমরা অনেকেই জানি না। আজ আমি আপনাদের জন্ম সনদ সংশোধন করতে সরকারকে যে পরিমাণ ভ্যাট বা ফি দিতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানাবো। এখানে জানুন

জন্ম নিবন্ধন সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর

জন্ম নিবন্ধন কোথায় করতে হয়?

ইউনিয়ন পরিষদ, পৌরসভা বা সিটি কর্পোরেশনের অফিসে জন্ম নিবন্ধন করতে হয়।তাই এখুনি যোগাযোগ করুন।

কিভাবে অনলাইনে জন্ম নিবন্ধন দেখতে পারি?

অনলাইনে জন্ম নিবন্ধন দেখতে, আপনাকে আপনার ১৭  সংখ্যার জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ দিয়ে verify.bdris.gov.bd-এ যাচাই করতে হবে। তথ্য সঠিক হলে আপনি স্ক্রিনে আপনার নিবন্ধনের তথ্য দেখতে পাবেন।

বর্তমান জন্ম নিবন্ধন যাচাই অ্যাপস কোনটি?

ডিজিটাল বর্তমান জন্ম নিবন্ধন যাচাইয়ের নতুন apps/ সার্ভার হচ্ছে everify.bdris.gov.bd

এছাড়াও আপনার যদি জন্ম নিবন্ধন সংক্রান্ত কোন প্রশ্ন বা প্রশ্ন থাকে? আপনি আমাদের এই পোস্টে মন্তব্য করতে পারেন অথবা আমাদের ওয়েবসাইটে সহায়তা মেইল ​​ইমেল করে আপনার সমস্যার সমাধান করতে পারেন। আমরা আপনার সমস্যা সমাধানের জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করব।

এছাড়াও জন্ম নিবন্ধন সম্পর্কিত আমাদের সকল আপডেট তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ইমেইল সাবস্ক্রাইব করে রাখুন এবং আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

আরও আপনার জন্য–

ভোটার আইডি কার্ড ডাউনলোড করুন ৫ মিনিটে

ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম

অনলাইন থেকে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করতে পারেন

অনলাইনে ঘরে বসে নতুন ভোটার হওয়ার সহজ নিয়ম-২০২২

ই পাসপোর্ট অনলাইন আবেদন

নিজের পাসপোর্ট চেক করার সহজ নিয়ম

SS IT BARI- ব্লগ ওয়েবসাইটের সাথে সংযুক্ত থাকুন এবং শিখুন এবং সর্বশেষ প্রযুক্তির সাথে আপ টু ডেট থাকুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪২৮ other subscribers

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.