গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করার জন্য বাংলাদেশের কোন ব্যাংক ব্যবহার করা দরকার?

গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম আমাদের প্রতি মাসেই হয়, সেই টাকাটা উত্তোলন করার জন্য আমাদের বাংলাদেশ থেকে কোন ব্যাংক সিলেকশন করা বা কোন ব্যাংকের মাধ্যমে উত্তোলন করা আমাদের দরকার সে বিষয়ে বিস্তারিত আজকে আপনাদেরকে যানাবো।

গুগোল অ্যাডসেন্সে টাকা উত্তোলন করার জন্য বাংলাদেশের কোন ব্যাংক ব্যবহার করা দরকার?
গুগোল অ্যাডসেন্সে টাকা উত্তোলন করার জন্য বাংলাদেশের কোন ব্যাংক ব্যবহার করা দরকার?

গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স কি? এই বিষয়টি এই পোস্ট যারা পড়বেন তারা কমবেশি সকলেই জানেন, আর যারা গুগল এডসেন্স কি সেটা জানেন না, তারা এই পোস্টটা পরবে না এটাই স্বাভাবিক।কারন গুগল অ্যাডসেন্স থেকে কিভাবে ইনকাম  করা যায় সেই বিষয়ে যে জানে সেই শুধু ব্যাংক একাউন্টের মাধ্যমে কিভাবে টাকা উত্তোলন করে সে বিষয়টি জানার ইচ্ছা পোষণ করে।

বাংলাদেশী ওয়েবসাইট “আমার সাইট আমার আয়” ওয়েবসাইট থেকে ঘরে বসে অনলাইনে ইনকাম করুন।

তার পরেও আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে একটু বলতে চাই গুগল এডসেন্স এমন একটি গুগলের প্রোডাক্ট। যার মাধ্যমে আমরা যারা বিভিন্ন রকম অনলাইনে ওয়েবসাইট মোবাইল অ্যাপস ইউটিউব চ্যানেল সহকারে বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আর্নিং করে থাকি তার একটি বড় মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স এই গুগল এডসেন্সের মাধ্যমে আমাদেরকে গুগল কোম্পানি তাদের শর্ত অনুসারে আর্নিং দিয়ে থাকে।

গুগল এডসেন্স থেকে কিভাবে আর্নিং হয়?

গুগল এডসেন্স থেকে আমাদেরকে গুগল কোম্পানি কেন আর্নিং দেয় এবং কিভাবে আর্নিং হয় এই বিষয়টিও এই পোস্টে যারা পড়ছেন তাদের প্রয়োজনীয় না, তবুও আমি এই বিষয় নিয়ে আমার নিজের অভিজ্ঞতা কিছুটা শেয়ার করতে চাই,কারণ আমাদের মধ্যে অনেকেই আছে গুগল এডসেন্স নিয়ে কাজ করে কিন্তু গুগল এডসেন্স সম্পর্কে খুঁটিনাটি বিষয় অনেকটাই জানেনা, তাই আমি তাদেরকে আমার নিজের কিছু অভিজ্ঞতা সম্পর্কে এই গুগল এডসেন্স নিয়ে বলার চেষ্টা করলাম।

গুগল এডসেন্স থেকে আর্নিং হওয়ার মাধ্যম হচ্ছে, প্রথমে গুগল কোম্পানির কাছে বিভিন্ন রকম আমাদের দেশের বড় বড় এবং বিদেশের বড় বড় কোম্পানিগুলো তাদের কোম্পানিকে প্রমোট এবং তাদের প্রোডাক্ট সেল এবং প্রমোট বাড়ানোর জন্য, গুগলের আরেকটি প্রোডাক্ট রয়েছে-গুগল এডওয়ার্ডস এই গুগল এডওয়ার্স ওয়েবসাইটের মাধ্যমে বড় বড় কোম্পানিগুলো, তাদের কোম্পানির প্রমোট এবং প্রোডাক্ট সেল বাড়ানোর জন্য গুগলের কাছে তাদের প্রোডাক্ট এবং তাদের কোম্পানির প্রমোশন চালাতে তাদেরকে বিভিন্ন রকম ভাবে তাদের শর্ত অনুযায়ী টাকা দিয়ে থাকে।

শুধু মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন 2022 সালের কিছু বিশ্বস্ত জনপ্রিয় ওয়েবসাইট থেকে

এবং সেই কোম্পানির প্রোডাক্ট অথবা কোম্পানির প্রমোশনের বিজ্ঞাপন আমার আপনার ওয়েবসাইটে অথবা ইউটিউবে অথবা বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়া অনলাইন ফরমেট দেখিয়ে থাকেন এবং সেখান থেকে গুগল তাদের শর্ত অনুসারে আমাদেরকে ঔ টাকার একটা অংশ প্রদান করে থাকেন। আশা করছি যাহারা এটা চানতেন না তারা বিষয়টি একটু হলেও বুঝে গেছেন।

গুগল অ্যাডসেন্সের টাকা উত্তোলনের জন্য কোন ব্যাংক ভালো

বাংলাদেশ এখন কমবেশি সব ব্যাংক কি আন্তর্জাতিক বা ইন্টারন্যাশনাল ।এজন্য সব ধরনের ব্যাংক এই গুগল অ্যাডসেন্সের টাকা উত্তোলন করা যায়। তবে যারা গুগল অ্যাডসেন্স থেকে প্রতিনিয়ত প্রতি মাসে টাকা উত্তোলন করছে তাদের অভিজ্ঞতা এবং আমার অভিজ্ঞতা থেকে আপনাদেরকে কিছু ব্যাংকের নাম নিম্নে দেওয়া হল-

  • ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড
  • ইসলামী ব্যাংক লিমিটেড
  • ইস্টার্ন ব্যাংক
  • সিটি ব্যাংক
  • এবং প্রাইম ব্যাংক ইত্যাদি

তবে উপরের যতগুলি ব্যাংকের কথা বললাম, আমার ধারনাই সবই ভালো কিন্তু আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি দেখেছি ইসলামী ব্যাংক লিমিটেড সবচাইতে দ্রুত টাকা প্রদান করে এবং আমাদের ডলারের রেট ও ভালো দেয়।

এবং গুগল অ্যাডসেন্সের টাকা ডিপোজিট হওয়ার এক থেকে তিন কর্মদিবসের মধ্যে আপনার অ্যাকাউন্টে টাকা টি দিয়ে দেয়।

গুগোল অ্যাডসেন্সে টাকা উত্তোলন করার জন্য বাংলাদেশের কোন ব্যাংক ব্যবহার করা দরকার?
কোন ব্যাংক ব্যবহার করা দরকার?

তাই আমার ব্যাক্তিগত অভিমত হবে আপনি যদি গুগল অ্যাডসেন্সের টাকা উত্তোলন করেন তাহলে আপনার জন্য ইসলামী ব্যাংক লিমিটেড হবে সবচাইতে ভাল মাধ্যম।

তবে অনেকেই ডাচ বাংলা ব্যাংকের কথাও ভাববে কিন্তু ডাচ বাংলা ব্যাংক একটা সময় খুব ভালো দ্রুততার সহিত গুগল অ্যাডসেন্সের টাকা প্রদান করতেন কিন্তু এখন ইদানিং কালে গুগল অ্যাডসেন্সের টাকা প্রদান করতে ডাচ-বাংলা প্রায় 21 কার্যদিবস নিয়ে নেয়।

আবার ডলারের রেট অনেক কম দেয় অন্যান্য ব্যাংকের তুলনায়।

গুগল অ্যাডসেন্সের টাকা তুলতে কোন ব্যাংক কত চার্জ করে

গুগল অ্যাডসেন্সে টাকা তুলতে বাংলাদেশের কোন ব্যাংকই কোন ধরনের কোনো চার্জ কাটে না, তবে আপনার অ্যাকাউন্ট বা কার্ড চালানোর ক্ষেত্রে ব্যাংকের যে নির্দিষ্ট চার্জ আছে সেটি প্রতিবছরেই আপনার কাটবে সেটা আলাদা বিষয়, তবে গুগল অ্যাডসেন্সের টাকা উঠানো রিলেটিভ কোন ধরনের কোনো চার্জ কাটা হয়।

গুগল এডসেন্স একাউন্ট থেকে কত ডলার হলে টাকা উঠানো যায়?

গুগল অ্যাডসেন্স থেকে মিনিমাম 100 ডলার হলে মূল ব্যালেন্সে আপনি এই টাকা বাংলাদেশের এই ব্যাংকগুলো থেকে উইথড্র করতে পারবেন।

গুগল এডসেন্স একাউন্ট থেকে কত ডলার হলে টাকা উঠানো যায়?

মোট কথা হচ্ছে গুগলের নিয়ম অনুসারে আপনি যদি গুগল এডসেন্স একাউন্টে আপনার আর্নিং 100 ডলার করতে পারেন তাহলেই শুধুমাত্র এই টাকাটা আপনি উঠাতে পারবেন।

গুগল এডসেন্স একাউন্ট কত তারিখে পেমেন্ট দিয়ে থাকেন?

গুগল কোম্পানি আপনার আর্নিং এর 100 ডলার মিনিমাম হলে প্রতি মাসের 21 থেকে 22 তারিখের মধ্যে আপনার পেমেন্ট দিয়ে আপনার সংযুক্ত এই ব্যাংক একাউন্টে তারা দিয়ে দেয়।

আশা করছি উপরের বিষয় থেকে আপনি গুগল এডসেন্সের কোন ব্যাংক থেকে টাকা উত্তোলন করা আপনার জন্য ভালো হবে এবং গুগল এডসেন্স একাউন্টের আর্নিং-এর টাকা সম্পর্কিত সকল তথ্য আপনাদেরকে বুঝাতে সক্ষম হয়েছি।

Blogging A TO Z।শুধুমাত্র নতুন ব্লগারদের জন্য।

Bangla Blogging SEO।সহজ এসইও করে গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়।

গুগল এডসেন্স অ্যাপ্রুভ না পাওয়ার কারণ

এসইও টুলস এর সঠিক ব্যবহার এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

সহজ এসইও করে গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪২৮ other subscribers

pp

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম

Leave a Reply

Your email address will not be published.