কিস্তিতে বাইসাইকেল কিভাবে কিনবেন জানতে ক্লিক করুন

কিস্তিতে বাইসাইকেল কিভাবে কিনবেন জানতে ক্লিক করুন-বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ ওয়েবসাইটের সম্মানিত ভিজিটর বন্ধুরা আশা করছি সবাই ভালো আছেন। আজকের আর্টিকেলের সবাইকে স্বাগতম। আমাদের মত এমন অনেকেই রয়েছে যাদের টাকার কারণে একটি বাইসাইকেল কিনা সম্ভব হয় না। এছাড়াও অনেক শিশু কিশোর কিশোরী রয়েছে যাদের স্কুলে যাওয়ার জন্য একটি বাইসাইকেল প্রয়োজন কিন্তু সঙ্গে কিছু টাকা না থাকা কারণে সাইকেল কিনতে পারছে না।

কিস্তিতে বাইসাইকেল

বন্ধুরা তাদের জন্য কিস্তিতে কিভাবে সাইকেল কেনা যায় সেই সম্পর্কে আজকের আর্টিকেলে তুলে ধরার চেষ্টা করব। তাই অবশ্যই শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ে আপনাদের এই সম্পর্কে জানতে হবে। আশা করছি আজকের আর্টিকেলে শেষ পর্যন্ত সাথেই থাকবেন।

কিস্তিতে বাইসাইকেল

বাংলাদেশের অন্যতম ব্যাংক সোনালী ব্যাংক ঋণ প্রকল্প চালু করেছে যার মাধ্যমে স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের জন্য সাইকেল কিনতে ঋণ দেওয়ার সুবিধা প্রদান করা হয়েছে। স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের অনেক সময় বাবা-মা টাকার অভাবে বাইসাইকেল কিনে দিতে পারে না এতে করে তাদের স্কুলে যাতায়াতে কষ্ট হয়ে যায় যার কারণে বাংলাদেশ সরকার অর্থাৎ রাষ্ট্রায়ত্ত কর্মসূচির মাধ্যমে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণি পর্যন্ত স্কুল প্রভা শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক সাইকেল কিনতে ঋণ প্রদান করবে।গ্রামের শিক্ষার্থীদের জন্য এই দিন প্রকল্পটি চালু করা হলেও দেশের সব শিক্ষার্থীরাই এই সুবিধা ভোগ করতে পারবে।

কিস্তিতে সাইকেল কিনতে প্রয়োজনীয় কাগজপত্র

সোনালী ব্যাংকের আওতায় যদি বাইসাইকেল কেনার জন্য ঋণ গ্রহণ করা হয় তাহলে শিক্ষার্থীদের প্রয়োজনীয় কিছু কাগজপত্র প্রয়োজন হবে। সেগুলো হলো;

১) ছাত্র-ছাত্রীদের দুই কপি পাসপোর্ট সাইজ ছবি।

২) ঋণ গ্রহীতার অর্থাৎ ছাত্র-ছাত্রীর অভিভাবকের তিন কপি পাসপোর্ট সাইজ ছবি।

৩) ছাত্র-ছাত্রীর জন্ম নিবন্ধন ফটোকপি।

৪) পিএসসি পাশের সনদপত্র ফটোকপি।

৫) যে শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত রয়েছে সেই প্রতিষ্ঠানের প্রধানের প্রত্যয়ন পত্র।

৬) ঋণ গ্রহীতার অর্থাৎ ছাত্র-ছাত্রী পিতা-মাতার জাতীয় পরিচয় পত্র।

কিস্তিতে অর্থাৎ ঋণ গ্রহণ করে বাইসাইকেল কিনতে শিক্ষার্থীদের উপরোক্ত কাগজপত্র গুলো প্রয়োজন হবে যা ঋণ গ্রহন করতে যাওয়ার সময় শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে নিয়ে যেতে হবে।

কিস্তিতে বাইসাইকেল কিনবেন কিভাবে

সোনালী ব্যাংকে যেকোনো শাখার কর্ম এলাকায় স্থায়ীভাবে যারা বসবাস করে তাদের যেকোন পরিবারের শিক্ষার্থীদের জন্য এই ঋণ আবেদন করা যাবে স্কুল শিক্ষার্থী কিংবা তাদের বাবা মার নামে এই আবেদন করতে পারবে। তবে এখানে একটি পরিবার থেকে একজনের জন্য আবেদন করা যাবে।

মেয়েদের সাইকেলের দাম কত

এই ঋণ গ্রহণ করার ক্ষেত্রে কোন জামানত প্রয়োজন পড়বে না আর স্কুলগামী শিক্ষার্থীদের নাবালক হওয়ার কোন ধরনের ডকুমেন্ট তাদের নামে সম্পাদন না করে বাবা-মা বা অভিভাবকের নামে ঋণ করা যাবে। যেসব ছাত্রীদের বাবা-মা বা অভিভাবকের নামের ঋণ নেওয়া হবে তিনি তার নামে সকল দলিল সম্পাদন করবেন।

বাংলাদেশের সেরা সাইকেল

বাংলাদেশের সেরা সাইকেল ব্র্যান্ড হচ্ছে ফিনিক্স, হিরো। বর্তমানে অবশ্য বাজারের নতুন আরো অনেক ব্র্যান্ড বা কোম্পানির যোগ হয়েছে। বাংলাদেশে কম দামে সেরা কয়েকটি সাইকেল সম্পর্কে জেনে নিন:

*ফনিক্স কুল বাইসাইকেল প্রাইস ৬৯৯৯ টাকা।

*ফনিক্স রেপ টুর বাইসাইকেল প্রাইস ৭ হাজার টাকা।

*ফনিক্স ইমপালস বাইসাইকেল প্রাইস ৬৫০০ টাকা।

*ফনিক্স কুবো বাইসাইকেল প্রাইস ৭ হাজার ৮০০ টাকা।

*ফনিক্স টিউবলেস বেবি বাইসাইকেল প্রাইস ৬৫০০ টাকা।

*ফনিক্স হারিকেন বাইসাইকেল প্রাইস ৭৫০০ টাকা।

*ফনিক্স টুরনাডু স্টিল ফ্রেম বাইসাইকেল প্রাইস ১১৫০০ টাকা।

*ফনিক্স ১৬০০ বাই সাইকেল ২০২১ প্রাইস ১৮০০০ টাকা।

*ফনিক্স কোর্টেক্স ফুল এলই মাউন্টেন বাইসাইকেল প্রাইস ১২০০০ টাকা।

*ফনিক্স ক্লাসিক বাইসাইকেল প্রাইস ১১ হাজার টাকা।

বাংলাদেশের স্বনামধন্য কয়েকটি কোম্পানির বাইসাইকেল

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ব্র্যান্ডের সাইকেল পাওয়া যায় এর মধ্যেও ভালো মন্দ দুটোই রয়েছে। বাংলাদেশে কোম্পানি ভেদে বাইসাইকেলের দামের তারতম্য রয়েছে। মডেল ও ব্র্যান্ডের দিক থেকে বাংলাদেশে সাইকেলের দাম ভিন্ন ভিন্ন হতে পারে। যেমন ছোটদের সাইকেলের দাম ৪৫০০ থেকে ৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে। আবার বড়দের গিয়ার সাইকেল এর দাম ১৬০০০ থেকে ১৮ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে।

বাংলাদেশের অন্যতম বাইসাইকেল ব্র্যান্ড হিরো সাইকেলের দাম আট থেকে দশ হাজার টাকার মধ্যে পাওয়া যেতে পারে। এমন আরো অনেক সাইকেল রয়েছে বাংলাদেশের যাদের দাম এক নয়। বাংলাদেশের কিছু সেরা সাইকেলের দাম সম্পর্কে নিচে আলোচনা করা হলো:

ফনিক্স সাইকেলের দাম ২০২৩

বাংলাদেশের মধ্য অন্যতম একটি বাইসাইকেল কোম্পানি হচ্ছে ফনিক্স যা বাংলাদেশেই তৈরি হয়। ফনিক্স সাইকেলের রয়েছে বিভিন্ন মডেল এবং বিভিন্ন ডিজাইন সেই অনুযায়ী এর দাম নির্ধারণ করা হয়। বাংলাদেশের অনেক জেলায় ফনিক্স সাইকেলের শোরুম রয়েছে। বাংলাদেশে ফনিক্স সাইকেল এর প্রাইস রেঞ্জ সবগুলো নিম্ন হচ্ছে 10 থেকে 12000 টাকার মধ্যে।এর নিচে ফোনিক্স এর সাইকেল পাওয়া খুবই কষ্টসাধ্য তবে আলোচনা সাপেক্ষে কোন শোরুমে পাওয়া গেলেও যেতে পারে।

হিরো সাইকেলের দাম ২০২৩

হিরো সাইকেলের অনেক ডিজাইন বা মডেলের সাইকেল বাজারে পাওয়া যাবে। হিরো সাইকেলের সর্বনিম্ন দাম বাংলাদেশে ৫ হাজার টাকা থেকে শুরু। এছাড়াও যেসব সাইকেল রয়েছে সেগুলোর দাম হলো;

*গিয়ার সাইকেল এর দাম ১২ হাজার টাকা থেকে ১৪ হাজার টাকার মধ্যে।

*উন্নত মানের হিরো বাইসাইকেলের মূল্য ১৮০০০ থেকে ২০ হাজার টাকার মধ্যে।

দুরন্ত বেবি সাইকেল এর দাম ২০২৩

দুরন্ত বাংলাদেশের নতুন একটি বাইসাইকেলের ব্র্যান্ড। এই দুরন্ত বাইসাইকেল ব্র্যান্ড টি বাচ্চাদের জন্য অনেক ভালো ভালো সাইকেল বাজারের রিলিজ করে।তবে দুরন্ত বাইসাইকেল কোম্পানিতে যে শুধু বাচ্চাদের জন্যই সাইকেল পাওয়া যাবে তা নয় বড়দের জন্য বর্তমানে অনেক সাইকেল রয়েছে। দুরন্ত বাইসাইকেল কোম্পানির সাইকেলগুলো সাধারণত ডিজাইনের দিক দিয়ে খুবই উন্নত হয়।

বাংলাদেশে দুরন্ত বাইসাইকেল এর কারখানা রয়েছে যেখানে এই বাইসাইকেল গুলো তৈরি করা হয়। দুরন্ত বাইসাইকেলের প্রাইস রেঞ্জ ৫০০০ টাকা থেকে শুরু হয়। বাচ্চাদের সাইকেল এর ক্ষেত্রে অনেক সময় চার থেকে পাঁচ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল পাওয়া যায়। দুরন্ত কোম্পানির বিভিন্ন সাইকেলের দাম:

*দুরন্ত গিয়ার সাইকেল এর দাম ৯০০০ টাকা।

*দুরন্ত উন্নত মানের গিয়ার সাইকেল এর দাম ১২ থেকে ১৬ হাজার টাকা।

*দুরন্ত সাধারণ সাইকেলের দাম ৮ হাজার টাকা।

বর্তমানে বাংলাদেশে অনেক স্বনামধন্য কোম্পানি রয়েছে যাদের কাছে বিভিন্ন রকম বাইসাইকেল রয়েছে। ছেলে-মেয়ে ছোট বড় সকলের জন্য ভিন্ন ভিন্ন ডিজাইন বা কোয়ালিটির সাইকেল পাওয়া যায়। কিন্তু অনেকেরই বাজেট অনুযায়ী সাইকেল কেনার সামর্থ্য থাকে না। যার কারণে কিস্তিতে ঋণ গ্রহণ করে নিজের ছেলে মেয়ের জন্য কিংবা আত্মীয়-স্বজনের জন্য সাইকেল কিনে দেওয়া যায়। বর্তমান সময়ে স্কুল যাওয়ার ক্ষেত্রে শিক্ষার্থীরা সাইকেল চালিয়ে যেতে স্বাচ্ছন্দ্যবোধ করে। যার কারণে এই ঋণ প্রকল্প সরকারি নীতিমালার একটি অংশ। এই বাইসাইকেল কেনার জন্য ঋণ দেওয়ার মাধ্যমে অভিভাবক এবং শিক্ষার্থীদের উৎসাহিত করা হয় স্কুলগামী হওয়ার ক্ষেত্রে।

সচরাচর জিজ্ঞাসা

বাংলাদেশের অন্যতম সাইকেল কোম্পানী কোনটি?

উত্তর: বাংলাদেশের অন্যতম স্বনামধন্য সাইকেল কম্পানী হোসেন ফনিক্স এবং হিরো।

ফনিক্স সাইকেল গুলো কত টাকার মধ্যে কেনা যাবে।

উত্তর: ফনিক্সের নতুন সাইকেল গুলোর মধ্য থেকে যদি আপনি কিনতে চান তাহলে অবশ্যই সর্বনিম্ন ১০ হাজার টাকা বাজেট থাকতে হবে।

বাংলাদেশে বেবি সাইকেল ব্র্যান্ড কোনটি?

উত্তর: বাংলাদেশের বেবি সাইকেল ব্র্যান্ড হচ্ছে দুরন্ত বেবি সাইকেল যেখানে বাচ্চাদের অনেক সুন্দর ডিজাইন এবং কম দামে ভালো সাইকেল পাওয়া যাবে। তবে বর্তমানে শুধু বাচ্চাদেরই নয় দুরন্ত কোম্পানি বড়দের সাইকেলগুলো বাজারে রিলিজ করছে।

শেষ কথা-

সুপ্রিয় পাঠক পাঠিকা বন্ধুরা ইতোমধ্যেই আপনারা কিভাবে কিস্তিতে বাইসাইকেল কেনা যায় সেই সম্পর্কে জানতে পেরেছেন। কিস্তিতে কিভাবে সাইকেল কেনা যায় সেই সম্পর্কে আপনাদের তথ্য প্রদান করাই ছিল আমাদের আজকের আর্টিকেলের মূল উদ্দেশ্য।আমাদের আজকের আর্টিকেলটি যারা শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন তারা অবশ্যই জানতে পেরেছেন।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

যদি কোথাও আপনাদের বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না।আমাদের আর্টিকেলটি যদি আপনাদের সামান্যতম উপকারে আসে সেখানে আমাদের সার্থকতা। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের সাথে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে ভুলবেন না। এছাড়াও নতুন নতুন কনটেন্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন এবং নিয়মিত ভিজিট করবেন।

আজকের মত বিদায় নিচ্ছি। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

পোস্ট ট্যাগ-

৩৬ মাসের কিস্তিতে বাইক,কিস্তিতে মোটরসাইকেল বাজাজ ২০২২,কিস্তিতে মোটরসাইকেল tvs,কিস্তিতে মোটরসাইকেল সুজুকি,কিস্তিতে হিরো মোটরসাইকেল ক্রয় ২০২২,কিস্তিতে টিভিএস মোটরসাইকেল ক্রয় ২০২২,কিস্তিতে হোন্ডা মোটরসাইকেল ২০২২,কিস্তিতে মোটরসাইকেল ২০২৩।

আপনার জন্য আরো 

আপনার জন্য-

ছোট সাইকেলের দাম/ব্যাটারি চালিত সাইকেলের দাম

সাইকেল চালানোর উপকারিতা এবং ও অপকারিতা

বাংলাদেশে দুরন্ত সাইকেলের দাম ২০২৩

গিয়ার সাইকেল এর দাম ২০২৩

কম দামে ভালো বাইসাইকেল ২০২৩

হোন্ডার নতুন রেসিং বাইক। কি এমন আছে এই বাইকে?

২০২২ সালের 250cc সব চাইতে শক্তিশালী নতুন ভার্সন বাজারে আসলো

ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড

বাংলাদেশের 2022 সালের সবচাইতে সেরা বাইক।

TVS ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে খুব তাড়াতাড়ি

SS IT BARI– ভালোবাসার টেক ব্লগের যেকোন ধরনের তথ্য প্রযুক্তি সম্পর্কিত আপডেট পেতে আমাদের মেইল টি সাবস্ক্রাইব করে রাখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৫০৬ other subscribers

 

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম