কার্ড থেকে বিকাশে টাকা আনবেন কিভাবে অজানা থাকলে জেনে নিন

লেনদেন ব্যবস্থার আধুনিকতায় কার্ড এর ব্যবহার বেড়েছে। বর্তমানে বাংলাদেশের প্রায় সকল ব্যাংকেই লেনদেন ব্যবস্থার সুবিধার্থে গ্রাহকদেরকে কার্ড প্রদান করা হয় যাতে করে হর হামেশা বিভিন্ন জরুরি প্রয়োজনে ব্যাংকে যাতায়াত না করেই টাকা উত্তোলন করে তাদের প্রয়োজনীয় কার্যসম্পাদন করতে পারে। আর এই কার্ড থেকে বিকাশের টাকা আনাও বর্তমানে সম্ভব। যে কোন ভিসা কার্ড থেকে খুব সহজেই কোন চার্জ ব্যতীত বিকাশ একাউন্টে আপনি টাকা আনতে পারবেন।

বিকাশ আপনাকে এই সুবিধা প্রদান করার জন্য যেকোনো ব্যাংকের ইস্যু কৃত ভিসা ডেভিড ও ক্রেডিট কার্ড থেকে মুহূর্তে ই আপনার অ্যাকাউন্টে এডমানি করার সুযোগ করে দিয়েছে। গ্রাহকদের এই সেবায় প্রযুক্তিগত সহায়তা করছে বাংলাদেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক ইস্টার্ন ব্যাংক লিমিটেড।কার্ড থেকে বিকাশে টাকা আনবেন কিভাবে

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। প্রিয় ভিজিটর বন্ধুরা আশা করছি ভাল আছেন। আপনাদের জন্য নতুন একটি আর্টিকেল নিয়ে আজকে আমি হাজির হয়েছি।আমাদের আজকের আর্টিকেলটিতে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় আলোচনা করা হবে। আজকের আর্টিকেলে আপনারা জানতে পারবেন কিভাবে বিকাশ একাউন্টে কার্ড থেকে টাকা আনবেন সেই বিষয়ে। এ বিষয়ে যদি আপনার জানার থাকে তাহলে অবশ্যই আজকের আর্টিকেলে শেষ পর্যন্ত সাথে থাকবেন।

কোন কোন কার্ড থেকে বিকাশে অ্যাডমানি করা যাবে?

বর্তমানে বাংলাদেশের বিভিন্ন ধরনের কার্ড ব্যবস্থা চালু আছে। তবে এদের মধ্য থেকে সবচেয়ে পরিচিত দুটি কার্ড ব্র্যান্ড হচ্ছে ভিসা এবং মাস্টার কার্ড। এই জনপ্রিয় দুটি কার্ড থেকে বিকাশের মাধ্যমে অ্যাডমনি করা যাবে। অর্থাৎ আপনি আপনার বিকাশ একাউন্টে যদি আপনার কার্ড থেকে এডমানি করতে চান তাহলে শুধুমাত্র ভিসা এবং মাস্টার কার্ড থেকেই অ্যাডমিনি করতে পারবেন অন্য কোন কার্ড থেকে এডমানি করা যাবে না। যদি আপনি সাধারণ এনপিএসপি কার্ড, এমএক্স, নেক্সাস, ইউনিয়ন পে ইত্যাদি কার্ড হোল্ডার হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি বিকাশ একাউন্টে অ্যাড মানি করতে পারবেন না কার্ড থেকে।.

ব্র্যাক ব্যাংক ক্রেডিট কার্ড

এছাড়াও আপনি বিকাশ একাউন্টে অ্যাড মানি করতে চাইলে আপনার কার্ডটি অবশ্যই দেশের মধ্যে ইস্যু হতে হবে। দেশের বাইরে ইস্যুকৃত কোন কার্ড থেকে বিকাশে এডমানি করা যাবে না। দেশের অভ্যন্তরে যে কোন ভিসা বা মাস্টার কার্ড থেকে আপনি অ্যাড মানি করতে পারবেন এক্ষেত্রে আপনার কার্ডটি যদি ক্রেডিট বা ডেবিট হয় তাহলে কোন সমস্যা নেই সব কার্ডে থেকেই একবারই করা যাবে। এমনকি প্রিপেইড কার্ড হলেও অ্যাডমানি‌ করতে পারবেন।

কার থেকে বিকাশের টাকা আনতে কি কি প্রয়োজন?

আপনি যদি আপনার ভিসা বা মাস্টার কার্ড থেকে বিকাশের টাকা এডমানি করতে চান তাহলে যে জিনিসগুলো আপনার প্রয়োজন হবে তা হলো:

*একটি সচল বিকাশ একাউন্ট।

*আপনার ফোনে বিকাশ অ্যাপ থাকতে হবে। বিকাশ অ্যাপ আপনি যে কোন স্মার্টফোন ডিভাইসের জন্য ডাউনলোড করতে পারবেন। প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকেও বিকাশ অ্যাপ ইন্সটল করা যাবে।

*আপনার বিকাশ একাউন্টে দেওয়া নামের সঙ্গে মিল রেখে একই নামের অ্যাকাউন্টের ভিসা বা মাস্টার কার্ড দরকার হবে।

*কার্ডে অবশ্যই পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স এবং স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

আপনি যদি ভিসা/ মাস্টার ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে আপনার বিকাশএকাউন্টে অ্যাড মানি করতে চান তাহলে অবশ্যই আপনার মোবাইলে একটি বিকাশ অ্যাপ থাকতে হবে।আপনি আপনার মোবাইলের প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে বিকাশ অ্যাপ টি ডাউনলোড করে নিবেন।জেনে নিন কিভাবে বিকাশ একাউন্টে অ্যাডমানি করবেন কার্ড থেকে:

*প্রথমে বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে অ্যাড মানি আইকনে ক্লিক করুন।

*অ্যাড মানি আইকনে ক্লিক করলে কার টু বিকাশ অপশনটি ট্যাপ করে ভিসা/মাস্টার কার্ড সিলেক্ট করুন।

*যদি আপনি আপনার নিজের একাউন্টে অ্যাডমানি করতে চান তাহলে অবশ্যই আপনার বিকাশ একাউন্ট নাম্বার প্রয়োজন হবে না আগে থেকেই দেওয়া থাকবে।কিন্তু যদি আপনি অন্য কারো অ্যাকাউন্টের টাকা পাঠাতে চান সে ক্ষেত্রে অবশ্যই বিকাশ একাউন্ট নাম্বারটি দিবেন।তারপর টাকার পরিমাণ লিখবেন।

গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 

*আপনার ভিসা কার্ডের নাম্বার মেয়াদ এবং সিভিএন নাম্বার দিন (কার্ডের পেছনে থাকার তিন বা চার সংখ্যার ভেরিফিকেশন কোড)। তবে আপনি চাইলে পরবর্তী লেনদেনের সুবিধার জন্য কার্ডের তথ্য অ্যাপের সংরক্ষণ করে রাখতে পারেন(যদিও মাস্টার কার্ড এর জন্য আপনার তথ্য সংরক্ষিত করার কোন ব্যবস্থা নেই)।

*এরপর আপনার নাম্বারে পাঠানো ওটিপি কোড দিয়ে লেনদেন সম্পূর্ণ করুন।

উল্লেখ্য যে একটি বিকাশ একাউন্টে দৈনিক সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত অ্যাডমানি করা যাবে।প্রতিদিন আপনি সর্বোচ্চ পাঁচবার অ্যাডমানি করতে পারবেন।এভাবে প্রতি মাসে সর্বোচ্চ ২৫ বার সর্বমোট 2 লক্ষ টাকা পর্যন্ত অ্যাডমানি করতে পারবেন।

কার্ড টু বিকাশ অ্যাড মানি চার্জ

বর্তমান সময় যেকোনো ব্যাংকের ভিসা মাস্টার কার্ড ডেবিট অথবা ক্রেডিট কার্ড থেকে আপনি বিকাশে অনায়াসেই টাকা অ্যাডমানি করতে পারবেন। কার্ড টু বিকাশ অ্যাড মানি সম্পূর্ণ ফ্রি। অর্থাৎ কার্ড থেকে বিকাশের টাকা আনতে হলে আপনাকে কোন প্রকার চার্জ দিতে হবে না। চার্জ ছাড়াই আপনি অনায়াসে টাকা এডমিন করতে পারবেন।এমনকি একবার ভিসা কার্ড থেকে টাকা আনার পর পরবর্তী তারা দ্রুত লেনদেনের সুবিধার জন্য কার্ডের তথ্য আপনি সংরক্ষণ করে রাখতে পারবেন।

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার এই এডমারেন্স সার্ভিস গ্রাহকদের জন্য আরো বেশি উন্নত সেবা নিশ্চিত করার পাশাপাশি বিকাশের মাধ্যমে মোবাইল রিচার্জ, সেন্ড মানি, পেমেন্ট ইউটিলিটি বিল প্রদান, টিকিট কিনা, বীমার কিস্তি পরিশোধ, মানি ট্রান্সফার ইত্যাদি কাজগুলোকে আরো বেশি সহজ করে দেবে।

এছাড়াও গ্রাহকরা সরাসরি এজেন্ট পয়েন্টে গিয়ে ক্যাশ ইন না করে ভিসা কার্ড থেকে সরাসরি বিকাশ একাউন্টে টাকা এডমানি করতে পারবেন এবং তা প্রয়োজন অনুযায়ী খরচ করতে পারবেন। খুব সহজেই এভাবে আপনি বিকাশের মাধ্যমে যেকোনো সময় আপনার টাকা আপনার কার্ড থেকে বিকাশে নিয়ে আসতে পারবেন। এটি অত্যন্ত সহজ ও দ্রুত করা যায়। কাজেই যদি আপনার নিজস্ব ভিসা বা মাস্টার কার্ড থাকে তাহলে এখনই এই সুবিধা উপভোগ করার জন্য বিকাশ অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

আমাদের শেষ কথা-

আমাদের আজকের আর্টিকেলটিতে আলোচনা করা হয়েছে কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম সম্পর্কে। ইতোমধ্যেই আপনারা আজকের আর্টিকেলটি পড়ে বিষয়গুলো সম্পর্কে অবগত হয়েছেন। এ বিষয়ে কারো কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না।

আপনাদের যদি আমাদের ওয়েবসাইটের আর্টিকেল গুলো ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন আমাদের ওয়েবসাইটের কথা।  আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন। আজকের মতো এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ৪৯২ other subscribers

 

প্রতিদিন আপডেট পেতে আমাদের নিচের দেয়া এই লিংক এ যুক্ত থাকুন

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন।
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে :এখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।

SS IT BARI- টুইটার থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- লিংকদিন থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- ইনস্টাগ্রাম থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS IT BARI- টুম্বলার (Tumblr)থেকে আমাদের খবর সবার আগে পেতে :এখানে ক্লিক করুন।

SS IT BARI- পিন্টারেস্ট (Pinterest)থেকে আমাদের খবর সবার আগে পেতে : এখানে ক্লিক করুন।

SS It BARI JOB NEWS

SS IT BARI-ভালোবাসার টেক ব্লগ টিম