ড্যামন হাইপার ফাইটার:ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড নিয়ে বাজার এ আসছে

ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র, 273 কিমি টপ স্পিড, 233 কিমি রেঞ্জ, দুর্দান্ত ডিজাইন নিয়ে এবার বাজারে আসছে ড্যামন হাইপার ফাইটার বাইক ।তাই এই বাইকের সকল অজানা তথ্য যেনে নিন আজকেই।

ড্যামন হাইপার ফাইটার:ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড নিয়ে বাজার এ আসছে
ড্যামন হাইপার ফাইটার

ড্যামন হাইপার ফাইটার:ইলেকট্রিক বাইকের ভবিষ্যত কি

বৈদ্যুতিক গাড়ি ভবিষ্যত এবং শেষ পর্যন্ত প্রচলিত জ্বালানির পরিবর্তে সবাইকে বৈদ্যুতিক যান ব্যবহার করতে হবে। বৈদ্যুতিক গাড়ির প্রযুক্তি, কার্যকারিতা এবং ডিজাইনের অগ্রগতি সত্যিই বিস্ময়কর। কিন্তু এর বিপরীত প্রান্তে দাঁড়িয়ে বৈদ্যুতিক মোটরসাইকেলের দুনিয়া বলুন শক্তি বলুন বা গতিসীমা বলুন, তারা পেট্রোল মোটরবাইকের ধারে কাছেও আসে না।

 

মধ্যবিত্তের প্রিয় এই বাইক, পাওয়া যাবে মোট ১১টি কালারে

একই সময়ে, একটি মাত্র চার্জে একটি বৈদ্যুতিক মোটরসাইকেল কতদূর চলতে পারে তা নিয়ে উদ্বেগ রয়েছে। যাইহোক, এটি Damon HyperFighter বাইকের এর ক্ষেত্রে প্রযোজ্য নয়।

ড্যামন হাইপার ফাইটার:ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড নিয়ে বাজার এ আসছে

ড্যামন হাইপার ফাইটার: কি আছে এই বাইকে

Damon HyperFighter লাস ভেগাসে কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES) এর 2022 সংস্করণে লঞ্চ করা হয়েছে। যা কানাডিয়ান ইভি নির্মাতা ড্যামনের সর্বশেষ বৈদ্যুতিক মোটরসাইকেল। ডেমন হাইপারফাইটার বাজারে প্রচলিত ব্যাটারি চালিত বাইকের সাথে কোন মিল নেই। নেকেড/স্ট্রিট ফাইটার স্টাইল, পাওয়ার-প্যাকড পারফরম্যান্স, আধুনিক বৈশিষ্ট্য এবং জমকালো ডিজাইন যেকোনো প্রিমিয়াম পেট্রোল বাইককে লজ্জায় ফেলে দেবে।

ড্যামন হাইপার ফাইটার: কি পরিবেশবান্ধব বাইক?

বৈদ্যুতিক বাইকের বিশ্বে ড্যামনের প্রতিক্রিয়া 2022 CES ইভেন্টে স্পষ্ট ছিল। কোম্পানি হাইপারস্পোর্ট সুপারস্পোর্ট ইলেকট্রিক মোটরসাইকেলটি একটি নজরকাড়া ডিজাইন সহ অসামান্য পারফরম্যান্সের রেকর্ড প্রদর্শন করেছে। বাইকটিকে সিইএস ইনোভেশন অ্যাওয়ার্ড দিয়েছে। দুই বছর পর, যখন হাইপারস্পোর্ট উৎপাদনের দ্বারপ্রান্তে ছিল, ড্যামন এটির উপর ভিত্তি করে একটি হাইপারফাইটার চালু করে বিস্মিত করেছিল।

ড্যামন হাইপার ফাইটার:ইলেকট্রিক বাইকের জগতে নতুন নক্ষত্র 273 কিমি টপ স্পিড নিয়ে বাজার এ আসছে

ড্যামন হাইপারফাইটারের আত্মপ্রকাশ তাদের জন্য যারা পরিবেশে এক ফোঁটা ক্ষতিকারক গ্যাস নির্গত না করে তাদের বাইক চালিয়ে অ্যাড্রেনালিন রাশ উপভোগ করতে চান। পরিবেশ বান্ধব হাই পারফরমেন্স ইলেকট্রিক স্পোর্টস বাইকটি তিনটি সংস্করণে লঞ্চ করা হয়েছে। সেগুলি নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ড্যামন হাইপার ফাইটার বাইকের স্পেসিফিকেশনস ফিচার্স

ডেমন হাইপারফাইটারের তিনটি অবতার রয়েছে – আনলিমিটেড 15, আনলিমিটেড 20 এবং কলোসাস।

ডেমন হাইপার ফাইটার আনলিমিটেড 15 সংস্করণে একটি 15 kWh ব্যাটারি রয়েছে। বৈদ্যুতিক মোটরের আউটপুট হল 150 bhp। ব্যাটারিটি সম্পূর্ণ চার্জে 193 কিলোমিটার ভ্রমণ করতে পারে এবং সর্বোচ্চ গতিবেগ 241 কিলোমিটার প্রতি ঘন্টায়। আনলিমিটেড 20 সংস্করণটি একটি বড় ব্যাটারি ব্যবহার করে এর 20 কিলোওয়াট ব্যাটারি 233 কিলোমিটার একটানা চলতে সক্ষম।

সর্বোচ্চ গতি প্রায় 283.5 কিমি/ঘন্টা। গতি 3 সেকেন্ডে প্রতি ঘন্টায় 0 থেকে 100 কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পায়। কলোসাস সংস্করণেও একই ড্রাইভট্রেন রয়েছে 7 ইতিমধ্যেই বৈদ্যুতিক মোটরসাইকেলের গতি এবং কর্মক্ষমতা সম্পর্কে নতুন ধারণা পেয়েছেন?

বাংলাদেশের 2022 সালের সবচাইতে সেরা বাইক।

Colossus সবচেয়ে হাই-এন্ড সংস্করণ হওয়ার কারণে বাজারে সেরা সরঞ্জাম ব্যবহার করে। এটি স্পোর্টি হুইল, সিঙ্গেল সাইড সুইংআর্ম, ব্রাম্বো ব্রেক এবং ওহলিন্স সাসপেনশন সহ আসে। উচ্চ গতিতে বাইক চালানোর সময় রাইডারকে নিজের নিরাপত্তার দিকে বিশেষ নজর দিতে হবে যাতে দুর্ঘটনা না ঘটে। তার জন্য, Damon Hyperfighter Colossal বিভিন্ন রাডার, সেন্সর এবং ক্যামেরা দিয়ে সজ্জিত। যা বিপদ বুঝতে পারলে রাইডারকে আগেই সতর্ক করবে।

ড্যামন হাইপার ফাইটার বাইকের দাম কত?

Damon Hyperfighter-এর আনলিমিটেড 15 এবং আনলিমিটেড 20 সংস্করণের দাম যথাক্রমে 19,000 ডলার (প্রায় 14.12 মিলিয়ন ডলার) এবং 25,000 ডলার (16.58 মিলিয়ন ডলার)। অপরদিকে, ভারতীয় মুদ্রায় 35,000 ডলারের মূল্যমান, যা প্রায় রুপি। এখন আমেরিকার গ্রাহকদের কাছ থেকে বাইকটি অর্ডার করা হচ্ছে।

ইয়ামাহা এমটি-১৫ নতুন ভার্সনে কানেক্ট হবে স্মার্টফোন ।যেনে নিন কি কি থাকছে

ড্যামন কি তাদের বৈদ্যুতিক মোটরসাইকেল নিয়ে ভারতে বা বাংলাদেশ এ উপস্থিত হবে? উত্তর হল না। কারণ ভারতে বা বাংলাদেশ এখনো এ ধরনের বাইকের কোনো বাজার তৈরি হয়নি। তবে সুদূর ভবিষ্যতের কথা বললে, সম্ভাবনাগুলি অবশ্যই উজ্জ্বল।

বাংলাদেশি কিছু ইলেকট্রিক বাইকের নাম এবং দাম দেখুন

বাংলাদেশি কিছু ইলেকট্রিক বাইকের নাম এবং দাম দেখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ২৬৩ other subscribers

Join With Us

SS IT BARI- ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন

SS IT BARI- ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
SS IT BARI- ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এএখানে ক্লিক করুন এবং দারুণ সব ভিডিও দেখুন।
গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
SS IT BARI-সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করুন এই লিংকে

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.