অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগারে যুক্ত হয়ে আপনিও আপনার এলাকা থেকে ব্যবসা করুন একদম ফ্রীতে-২০২২

অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগার থেকে আপনি কিভাবে আপনার এলাকায় ব্যবসা করতে পারবে সে বিষয়ে আলোচনা করব এবং ডেলিভারি টাইগার   অনলাইন কুরিয়ার সার্ভিস এ কিভাবে একাউন্ট করবেন এবং সুযোগ সুবিধা কিভাবে অর্ডার প্লেস করবেন সবকিছু বিস্তারিত আলোচনা করব।

অনলাইন কুরিয়ার কি?

অনলাইন কুরিয়ার সার্ভিস এখন বাংলাদেশের খুবই জনপ্রিয় অনলাইন একটি প্ল্যাটফর্ম।বাংলাদেশের প্রতিনিয়ত ডিজিটাল প্ল্যাটফর্ম বৃদ্ধির নিমিত্তে অনেকে এখন অনলাইন কুরিয়ার সার্ভিস ব্যবসা করে স্বাবলম্বী হচ্ছে।

ঘরে বসে পার্সেল ডেলিভারি করুন এবং ডেলিভারি নিন

অনলাইন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আপনি ঘরে বসেই আপনার যে কোন প্রোডাক্ট অথবা মালামাল বাংলাদেশের অথবা বিদেশি যেকোনো মুহূর্তে খুব কম সময়ে কম খরচে আপনি পাঠিয়ে দিতে পারবেন।

এছাড়াও আপনি যদি ই-কমার্স একজন উদ্যোক্তা হন বা অনলাইনের মাধ্যমে আপনার যে কোন প্রোডাক্ট আপনি সার্ভিস অথবা সেল করে থাকেন তাহলে খুব সহজেই আপনি এই অনলাইন ডেলিভারি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঘরে বসে আপনার প্রোডাক্ট কি আপনার কাস্টমারের কাছে খুব কম সময়ে নিরাপদের শহীদ পৌঁছে দিতে পারবে।

ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস কি?

ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস হচ্ছে এখন বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগার ajkerdeal.com ই-কমার্স বিজনেস এর একটি অঙ্গপ্রতিষ্ঠান।

ajkerdeal.com অনলাইন ই-কমার্স বিজনেস ভাল সার্ভিস দিতে না পারলেও ডেলিভারি টাইগার খুব ভালো সার্ভিস এখন বাংলাদেশে কুরিয়ার সার্ভিসের জগতে দিয়ে আসতেছে।আর আপনিও চাইলে এই ডেলিভারি অনলাইন কুরিয়ার সার্ভিসের হাত ধরে আপনার এলাকা থেকে ভালো মানের একটি ইনকামের ব্যবসা করতে পারবেন।

অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগারে যুক্ত হয়ে আপনিও আপনার এলাকা থেকে ব্যবসা করুন একদম ফ্রীতে
অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগারে যুক্ত হয়ে আপনিও আপনার এলাকা থেকে ব্যবসা করুন একদম ফ্রীতে

ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসে একাউন্ট করার নিয়ম

  • প্রথমে আপনি এই লিংক থেকে ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস এর ওয়েবসাইটে প্রবেশ করুন অথবা এখান থেকে মোবাইল অ্যাপস টি ডাউনলোড করে নিন।
  • এরপরে আপনার সামনে মার্চেন্ট এবং কাস্টমার বলে দুটি উইন্ডো আসবে।
  • আপনি সেখান থেকে মার্চেন্ট সিলেক্ট করুন।ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসে একাউন্ট করার নিয়ম
  • এরপরে আপনার সামনে লগইন করার একটি উইন্ডো চলে আসবে অথবা অপসন চলে আসবে। আপনি সেখান থেকে নিচের দিকে গেলে দেখতে পাবেন “নতুন একাউন্ট করুন” বলে একটি অপশন রয়েছে সেই নতুনডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসে একাউন্ট করার নিয়ম একাউন্ট করুন অপশনটির উপরে আপনি ক্লিক করুন।
  • এরপরে আপনার সামনে রেজিস্ট্রেশন ফরম চলে আসবে। সেখান থেকে আপনার কোম্পানীর অথবা দোকানের নাম এবং আপনার মোবাইল নাম্বার দিয়ে পুনরায় নাম্বারটি আবার ব্যবহার করে। আপনি রেজিস্ট্রেশন অপশনটিতে ক্লিক করলেই আপনার সম্পূর্ণভাবে রেজিস্ট্রেশন হয়ে যাবে।
  • সবকিছু সঠিক ভাবে রেজিস্ট্রেশন করা হয়ে গেলে আপনি আপনার মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে আপনার মার্চেন্ট একাউন্টে লগইন করুন।
  • আপনার মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করলেই আপনি ডেলিভারি টাইগারের মার্চেন্ট প্যানেলটি আপনার সামনে চলে আসবে।

কিভাবে ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসে অর্ডার প্লেস করবেন?

প্রথমে আপনার মোবাইল নাম্বার এবং লগইন পাসওয়ার্ড দিয়ে লগইন করার পরে আপনার সামনে যে উইন্ডো আসবে সেখানে নিচের দিকে দেখতে পাবেন নতুন অর্ডার বলে একটি অপশন রয়েছে সেখানে আপনি ক্লিক করলেই নতুন অর্ডার প্লেস করার সবকিছু দেখতে পাবেন।WhatsApp Image 2021 12 28 at 1.52.50 PM 5

সেখান থেকে আপনি কাস্টমার তথ্যর ঘরে কাস্টমারের নাম মোবাইল নাম্বার কাস্টমারের থানা কাস্টমারের জেলাসহ কাস্টমার এর সকল কিছু সঠিকভাবে পূরণ করুন।

প্যাকেজ এবং কালেকশনের তথ্যর ঘরে গিয়ে আপনি আপনার যে প্রোডাক্টটি যেখানে ডেলিভারি করবেন সেই প্রোডাক্টের ওজন এবং আপনি কোন মাধ্যমে প্রোডাক্টটি ডেলিভারি করবেন সে ক্ষেত্রে আপনি ক্যাশ অন ডেলিভারি অথবাশুধু ডেলিভারি এই ধরনের যে কয়টি অপশন রয়েছে সেগুলি সঠিকভাবে পূরণ করুন এবং নিচের দিকে গেলে দেখতে পাবেন আপনি আর কন্ডিশন সেখানে টিক চিহ্ন দিয়ে অর্ডারটি কনফার্ম করুন।

ব্যাস এখন আপনার অর্ডার প্লেস করা সম্পূর্ণ হয়ে গিয়েছে এখন আপনি চাইলে আপনার প্যানেল থেকে আকাশ কুমারের এই অর্ডারটি ট্র্যাক করার জন্য ট্রাকিং এই অপশনে ক্লিক করলে আপনার ইনভয়েস নাম্বার সহ কাস্টমারের প্রডাক্টিভ কোন অবস্থায় কোথায় রয়েছে সেটি খুব সহজেই দেখতে পাবেন।

ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস এর সুবিধা এবং সেবাসমূহ

  • ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস দিচ্ছে বাংলাদেশের যতগুলো জনপ্রিয় অনলাইন কুরিয়ার সার্ভিস আছে তাদের মধ্যে সবচাইতে কম রেটে প্রোডাক্ট ডেলিভারি করার সুযোগ।
  • সবচাইতে লেটেস্ট প্লাটফর্মে ওর্ডার ট্রাকিং সিস্টেম যেটি আর অন্য কোন অনলাইন কুরিয়ার সার্ভিসে এত আপডেট নেই।
  • ?? গুগল নিউজে SS IT BARI সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন ??

  • আপনার পার্সেল বা মালামাল কালেকশন খুব দ্রুত করে এবং আপনি অর্ডার প্লেস করার সঙ্গে সঙ্গে কালেক্টর আপনার কে ফোন দিয়ে আপনার প্রোডাক্ট এবং ঠিকানাটি জেনে নেয়।
  • ডেলিভারি টাইগারের রয়েছে আপনি টাকা লোড করে রাখার সিস্টেম। আপনি চাইলে আপনার নগদ বা বিকাশ এর মাধ্যমে একাউন্টে অগ্রিম ভাবে টাকা লোড করে রাখতে পারবেন যেখান থেকে আপনার ডেলিভারি প্রোডাক্টের চার্জ কেটে নেওয়া হবে স্টেপ বাই স্টেপ।
  • প্রোডাক্ট রিটার্ন পণ্যের ক্ষেত্রে রয়েছে 0% চার্জ এই ফ্যাসালিটি আপনি যদি কোন প্রোডাক্ট কাস্টমারের কাছে পাঠান।আর  কাস্টমারের যদি কোনো কারণবশত প্রোডাক্টটি রিসিভ না করে তাহলে এই প্রোডাক্টটি 7 দিনের মধ্যে আপনাকে ডেলিভারি টাইগারের নিজ দায়িত্বে পৌঁছে দেওয়া হবে কোন চার্জ ছাড়াই
  • ডেলিভারি টাইগারের রয়েছে আরও খুব সহজেই ডেলিভারি চার্জ ক্যালকুলেশন করার অপশন।
  • ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসের সবচাইতে বড় সুবিধা হচ্ছে, আপনার কোন প্রোডাক্ট বা কোন পার্সেল সম্পর্কিত যদি কোনো কমপ্লেন থাকে। তাহলে আপনি সরাসরি আপনার এডমিন মার্চেন্ট প্যানেলে গিয়ে কমপ্লেন বলে একটি অপশন রয়েছে সেখান থেকে সহজেই অর্ডার আইডি দিয়ে আপনার প্রোডাক্টের কমপ্লেন করতে পারবেন এবং খুব দ্রুত ডেলিভারি টাইগারের কাস্টমার ম্যানেজার গোনা আপনার কমেন্টটি নিয়ে কাজ করবে এবং আপনাকে ফোন করে তার সমাধান দিয়ে দিবে।
  • এছাড়াও অনলাইন কুরিয়ার সার্ভিস ডেলিভারী টাইগারের রয়েছে। কালেক্টর ট্রাকিং সিস্টেম আপনার প্রোডাক্টের যদি কোনো কালেক্টর নিতে না আসে। আপনি চাইলে আপনার মার্চেন্ট প্যানেল থেকে কালেক্টর আসেনি বলে একটা অপশন আছে সেটি অন করে রাখতে পারেন। এবং কালেক্টর ফোন নাম্বারও সেখানে পেয়ে যাবেন।
  • আরেকটি বড় সার্ভিস হচ্ছে, আপনার অ্যাকাউন্ট ম্যানেজারের কন্টাক্ট নাম্বার আপনি যে ফোন নাম্বার দিয়ে বা আপনার এড্রেস দিয়ে মার্চেন্ট লগইন করেছেন তার ডান পাশে দেখতে পাবেন। আপনার অ্যাকাউন্ট ম্যানেজার বলে একটি অপশন রয়েছে। সেখান থেকে আপনার যেকোন সমস্যা অ্যাকাউন্ট ম্যানেজার কে ডিরেক্টলি ফোন করে আপনার সমাধান করতে পারবেন। কারণ আপনার একটি অ্যাপস অথবা সার্ভিস চালানোর সময় অনেক রকম টেকনিক্যাল অসুবিধার সম্মুখীন হতে পারেন। সে ক্ষেত্রে আপনি চাইলে হেল্পলাইনে কল না করে ডিরেক্টলি আপনার অ্যাকাউন্ট ম্যানেজার কে আপনার সমস্যাটি খুলে বললে তারা খুব দ্রুত আপনার সমস্যাটির সমাধান করে দিবে।
  • এছাড়াও আপনি ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসের ড্যাশবোর্ড থেকে অনেক ধরনের সার্ভিস পেয়ে থাকবেন। যেগুলি আপনি অন্য কোন অনলাইন কুরিয়ার সার্ভিসে এখনো পর্যন্ত আপডেট করা হয়নি। যেমন আপনি চাইলে আপনার এলাকা থেকে ডেলিভারি টাইগার এর হাব কত দূরে এবং কোন হাব রয়েছে সেটি খুব সহজেই দেখতে পাবেন।ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস এর সুবিধা এবং সেবাসমূহ

সবকিছু মিলিয়ে ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস পার্সোনালি আমার কাছে খুব ভালো মনে হয়েছে। ডেলিভারি চার্জের দিক থেকে এবং সার্ভিসের দিক থেকে। আপনিও চাইলে ডেলিভারি টাইগার থেকে আপনার বিজনেস  বড় করার জন্য অথবা আপনার প্রোডাক্ট ডেলিভারি করার জন্য সার্ভিস নিতে পারেন তবে অবশ্যই সার্ভিস নেওয়ার আগে আপনি আরো ভালো করে সবকিছু জেনে নিবেন।

ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিস থেকে টাকা ইনকাম করার উপায়

কি হেডলাইন দেখে বিশ্বাস হচ্ছে না তো? যে অনলাইন কুরিয়ার সার্ভিস থেকে আবার কিভাবে টাকা ইনকাম করা যায় চলুন জেনে নিন

যেরকমটা আমি রেডেক্স অনলাইন কুরিয়ার সার্ভিস সম্পর্কেও আমার আগের একটা পোস্টে বলেছি।পোস্টি এখানে  থেকে দেখেনিন।

আপনি উপরের দেওয়া নিয়ম অনুসারে প্রথমে ডেলিভারি টাইগার অনলাইন কুরিয়ার সার্ভিসে একটি মার্চেন্ট একাউন্ট তৈরি করবেন। এরপরে আপনার একটি দোকান নাম দিবেন এবং আপনি দেখবেন আপনার এলাকাতে ডেলিভারি টাইগারের হাব টি কোথায় অবস্থিত এবং আপনি সেই হাবে ফোন নাম্বার নিয়ে সেখানে কথা বলবেন এবং বলবেন যে প্রতিদিন আমি কিছু পার্সেল আপনাদের হাবে এসে দিয়ে যাব।

এখন আপনার কাজ হচ্ছে যেই দোকান নাম দিয়ে আপনি ডেলিভারি টাইগারে মার্চেন্ট একাউন্ট করেছেন সেই দোকান নাম দিয়ে ফেসবুকে অথবা টুইটারে অথবা সোশ্যাল মিডিয়াতে সবগুলিতেই একটি করে পেজ অথবা একাউন্ট তৈরি করবেন।

?বিকাশ থেকে জামানত ছাড়া লোন নেওয়ার উপায়?

প্রতিটি একাউন্ট অথবা পেজের ক্যাটাগরি থাকবে সার্ভিস একাউন্ট। তার অর্থ হচ্ছে আপনি সবার কাছে বিজ্ঞাপন পৌঁছাবেন।আপনি যে কোন ধরনের প্রোডাক্ট বা মালামাল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের যেকোন প্রান্তে পৌঁছে দেন এই ধরনের বিভিন্ন রকম বিজ্ঞাপনের প্রচার চালাবে না আপনার সোশ্যাল মিডিয়া গুলিতে।এবং আপনার কাস্টমাররা যাতে আপনাকে সহজেই খুঁজে পায় তার জন্য আপনার অ্যাক্টিভ মোবাইল নাম্বার এবং আপনার লোকেশন টি আপনার পেজ অথবা একাউন্টে এড করে দিয়ে রাখবেন।

এছাড়াও আপনি চাইলে মেনুয়ালি ভাবে আপনার এলাকাতে মাইকিং অথবা বিভিন্ন রকম নেম প্লেট এর মাধ্যমে আপনি যে কুরিয়ার সার্ভিসের বিজনেস করতেছেন সে বিষয়ে সবাইকে অবগত করতে পারেন।

এভাবে প্রচার-প্রসার চালালে আপনি 15 থেকে 30 দিনের মধ্যেই দেখতে পাবেন বিভিন্ন রকম কাস্টমার তাদের মালামাল কুরিয়ার করার জন্য পাগলের মতো আপনার কাছে ছুটে আসবে।

এখন কথা হচ্ছে ইনকাম আসবে কোথা থেকে?

হ্যাঁ ইনকাম আসবে। ইনকাম আসবে আপনার এই কাস্টোমারের প্রোডাক্ট ডেলিভারি করা থেকেই, প্রথমে আপনি ডেলিভারি টাইগারের প্রোডাক্ট ডেলিভারি চার্জ লিস্টি ডাউনলোড দিয়ে নিবেন। এবং আপনি কম্পিউটারাইজ করবেন ডেলিভারি টাইগারের দেয়া চার্জের বাহিরে আপনি আরও বাড়তি কিছু টাকা এড করে একটি ডেলিভারি চার্জ  লিস্ট।

ধরুন আপনার এখান থেকে ঢাকাতে একটি পার্সেল পৌঁছাতে 50 টাকা ডেলিভারি চার্জ নিবে ডেলিভারি টাইগার তাহলে আপনার চার্জ লিস্টে লেখা থাকবে এই প্রোডাক্টটি ডেলিভারি করতে 100 টাকা চার্জ।

এখন আপনি হিসাব করুন প্রতিদিন যদি মিনিমাম 30 থেকে 50 টি প্রোডাক্ট ডেলিভারি হয় তাহলে আপনার কত টাকা প্রতি মাসে আসে। একটু দেখেই নেই ৩০ প্রডাস গুন ৫০ টাকা করে (৩০*৫০=১৫০০টাকা) ১৫০০ টাকা প্রতি দিন হলে 1500*৩০ =৪৫০০০টাকা প্রতি মাস।

এভাবে আপনি খুব সহজেই অনলাইন কুরিয়ার সার্ভিসগুলো থেকে আপনার ছোট ব্যবসার পাশাপাশি এই ব্যবসা করে ও অনেক টাকা ইনকাম করতে পারবেন।

আশা করছি ডেলিভারি অনলাইন কুরিয়ার সার্ভিস থেকে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন এই বিষয়টি পুরোপুরি আমি ক্লিয়ার করতে পেরেছি এছাড়াও যদি আপনার কোন ধরনের কোন মন্তব্য বা প্রশ্ন থাকে তাহলে আপনি আমাদের এই পোষ্টের কমেন্ট বক্সে এসে আপনার কমেন্টটি করুন আমাদের টিম খুব দ্রুত আপনাকে সমাধান করে দিবেন ইস্লাআল্লাহ।

এছাড়াও এ ধরনের যে কোন ইনফরমেশন পেতে আমাদের ওয়েবসাইটের মেইল সাবস্ক্রিপশন করে রাখতে পারেন। তাহলে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে আপনার মেইলে নোটিফিকেশন চলে যাবে মেইল সাবস্ক্রিপশন করার জন্য নিচের এই বক্সে আপনার মেইল এড্রেস টি দিন এবং সাবস্ক্রাইব বাটনে চাপ দিন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join ২৬৩ other subscribers

pp

তথ্য ও প্রযুক্তি বিষয়ক লেখালিখি করি। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, SS IT BARI-আমার হাতেখড়ি। তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশ্লেষণ বাংলায় জানতে ভিজিট করুন http://ssitbari.com

Leave a Reply

Your email address will not be published.